বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024: RCB-তে ও এত মুক্তভাবে খেলেনি: শিবম দুবের পুনর্জন্মের জন্য CSK-কে কৃতিত্ব দিলেন এবি ডি'ভিলিয়ার্স

IPL 2024: RCB-তে ও এত মুক্তভাবে খেলেনি: শিবম দুবের পুনর্জন্মের জন্য CSK-কে কৃতিত্ব দিলেন এবি ডি'ভিলিয়ার্স

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে ব্যাট করছেন শিবম দুবে (ছবি-AFP) (AFP)

শিবম দুবে যেন এখন সিএসকে দলের ত্রাতা। আর সেই কথাই যেন শোনা গেল কিংবদন্তি এবি ডি'ভিলিয়ার্সের গলাতে। তিনি জানালেন আরসিবিতে কোনও দিন শিবমকে এত মুক্তভাবে আমি খেলতে দেখিনি। পাশাপাশি শিবমের এই পুনর্জন্মের জন্য তিনি সম্পূর্ণ কৃতিত্ব দিয়েছেন সিএসকে টিম ম্যানেজমেন্টকে।

শুভব্রত মুখার্জি: গত আইপিএলের মরশুম থেকেই ব্যাট হাতে বেশ ভালো ফর্মে রয়েছেন ভারতীয় অলরাউন্ডার শিবম দুবে। চেন্নাই সুপার কিংসে এসে যেন এক নয়া রুপে ধরা দিয়েছেন তিনি। তাঁর সেই ফর্মের ধারাবাহিকতা তিনি ধরে রেখেছেন চলতি মরশুমেও। ইতিমধ্যেই চলতি মরশুমে সিএসকের হয়ে দুটি ম্যাচ খেলে ফেলেছেন শিবম। দুই ম্যাচেই তাঁর পারফরম্যান্স বেশ ভালো। বলা যায় দুই ম্যাচেই দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন তিনি। নতুন রুপের শিবম দুবে যেন এখন সিএসকে দলের ত্রাতা। আর সেই কথাই যেন শোনা গেল কিংবদন্তি এবি ডি'ভিলিয়ার্সের গলাতে। তিনি জানালেন আরসিবিতে কোনও দিন শিবমকে এত মুক্তভাবে আমি খেলতে দেখিনি। পাশাপাশি শিবমের এই পুনর্জন্মের জন্য তিনি সম্পূর্ণ কৃতিত্ব দিয়েছেন সিএসকে টিম ম্যানেজমেন্টকে।

আরও পড়ুন… IPL 2024: কেন বুমরাহর আগে বল করলেন? কেন এমন স্ট্রাইক রেটে খেললেন? প্রাক্তনীদের প্রশ্নের মুখে হার্দিক

এর মধ্যে দিয়ে সিএসকের হেড কোচ স্টিফেন ফ্লেমিং এবং প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে যে নবীনদের নতুন করে গড়ে তোলার অনবদ্য পরিবেশ সিএসকেতে রয়েছে তার প্রশংসা করেছেন এবি ডি'ভিলিয়ার্স। বিষয়টি নিয়ে বলতে গিয়ে এবি ডি'ভিলিয়ার্স জানিয়েছেন, ‘শিবম দুবেকে এমন রুপে খেলতে দেখে অসাধারণ লাগছে। আরসিবির সাজঘরে ওঁকে কোনদিন আমি এই ভাবে দেখিনি। আরসিবির সাজঘরে কোন দিন ও এতটা মুক্তভাবে নিজেকে মেলে ধরতে পারেনি। খুব লাজুক একজন ক্রিকেটার ছিল। প্রচন্ড পরিশ্রম করত। সেই সময়ে আমাদেরকে প্রচুর প্রশ্ন করত। আমার মতে ওই সময় থেকে ও অনেক কিছু শিখেছে। তবে ওঁকে দেখে কোনও দিন মনে হয়নি যে ও স্বস্তিতে রয়েছে। সিএসকেতে কিন্তু ওঁকে অনেক বেশি স্বাধীন,অনেক বেশি মুক্তমনা মনে হচ্ছে। আর আমার মনে হয় ধোনি, ফ্লেমিং এবং রুতুরাজদের এটাই ম্যাজিক রেসিপি।’

আরও পড়ুন… IPL 2024 SRH vs MI: ম্যাচের মাঝে হার্দিকের থেকে দায়িত্ব নিয়ে পান্ডিয়াকে বাউন্ডারিতে পাঠালেন রোহিত

যে মরশুমে সিএসকের হয়ে দুরন্ত পারফরম্যান্স করে সবার নজর টানেন দুবে সেই মরশুমে তিনি করেন ২৮৯ রান। স্ট্রাইক রেট ১৫৬। চলতি আইপিএলে প্রথম ম্যাচে আরসিবির বিরুদ্ধে অপরাজিত ৩৪ রানের ইনিংস খেলে তিনি দলের জয় নিশ্চিত করেন। দ্বিতীয় ম্যাচে গুজরাটের বিরুদ্ধে ঝোড়ো ৫১ রানের ইনিংস খেলে দলের জয়ের ভিত মজবুত করেন। 

আরও পড়ুন… IPL 2024 SRH Vs MI: মুম্বই কি জিততে পারে বলে মনে হয়েছিল? মজার জবাব দিলেন প্যাট কামিন্স

২০১৯ সালে আইপিএলে অভিযান শুরু হয় দুবের। সেই সময়ে তিনি আরসিবির হয়ে খেলতেন। সেই মরশুমে ১৫ ম্যাচে মাত্র ১৬৯ রান করেছিলেন তিনি। পাশাপাশি তাঁর স্ট্রাইক রেট ছিল ১২২। এরপর তিনি যান রাজস্থান রয়্যালসে। সেখানে ও সেভাবে সাফল্য পাননি তিনি। শর্ট বলের বিরুদ্ধে তাঁর দুর্বলতা ধরা পড়ে যায়।এরপরেই চেন্নাইতে আসেন তিনি। আর সেখানে এসেই রাতারাতি ভোলবদল তাঁর।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৯ মে’র রাশিফল ৬২'র দখলদারি নিয়ে বিতর্কিত মন্তব্য কংগ্রেস নেতার, পালটা 'চিনা প্রেম' খোঁচা BJP'র কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৯ মে’র রাশিফল T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৯ মে’র রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৯ মে’র রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৯ মে’র রাশিফল কাপুর পরিবারে ফাটল! অর্জুনের জন্য মুখ দেখাদেখি বন্ধ অনিল-বনির, কী নিয়ে ঝামেলা? তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৯ মে’র রাশিফল কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৯ মে’র রাশিফল

Latest IPL News

T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.