বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024 SRH Vs MI: মুম্বই কি জিততে পারে বলে মনে হয়েছিল? মজার জবাব দিলেন প্যাট কামিন্স

IPL 2024 SRH Vs MI: মুম্বই কি জিততে পারে বলে মনে হয়েছিল? মজার জবাব দিলেন প্যাট কামিন্স

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ম্যাচ জিতে কী বললেন সানরাইজার্স হায়দরাবাদের ক্যাপ্টেন প্যাট কামিন্স (ছবি-এএনআই) (ANI)

এই ম্যাচ দেখার পর কোটি কোটি ভক্তের মনে প্রশ্ন উঠছে হায়দরাবাদ খেলতে এসে কী ভাবছিল? এটা কি সানরাইজার্স হায়দরাবাদের সবচেয়ে বড় স্কোর করার পরিকল্পনা ছিল? এই সব প্রশ্নের উত্তর দিয়েছেন সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক প্যাট কামিন্স।

আইপিএল 2024-এর আট নম্বর ম্যাচটি কয়েক দশক ধরে ক্রিকেট ভক্তেরা মনে রাখবেন। এই ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের মুখোমুখি হয়েছিল মুম্বই ইন্ডিয়ান্স। এই ম্যাচে ডজন ডজন রেকর্ড ভেঙেছে ও নজির গড়েছে। অনুরাগীরা খুব কমই এমন মূল্যবান ম্যাচ দেখতে পান। প্রথমে ব্যাট করে প্রথম ওভার থেকেই হায়দরাবাদ দল যেভাবে শুরু করেছিল তাতে জানা গিয়েছিল এই ম্যাচে রানের সুনামি আসতে চলেছে। হায়দরাবাদ নির্ধারিত ২০ ওভারে ২৭৭ রান তোলে। এটি ছিল আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ স্কোর। সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক প্যাট কামিন্স জানিয়েছেন এই ম্যাচের জন্য তাদের আসলে কী পরিকল্পনা ছিল।

আরও পড়ুন… ICC T20 WC 2024: পাকিস্তান ক্রিকেটে ফের হতে পারে অধিনায়ক বদল! সিংহাসন ফিরে পেতে পারেন বাবর আজম

প্যাট কামিন্স তাঁর পরিকল্পনা সম্পর্কে কী বলেছেন?

এই ম্যাচ দেখার পর কোটি কোটি ভক্তের মনে প্রশ্ন উঠছে হায়দরাবাদ খেলতে এসে কী ভাবছিল? এটা কি সানরাইজার্স হায়দরাবাদের সবচেয়ে বড় স্কোর করার পরিকল্পনা ছিল? এই সব প্রশ্নের উত্তর দিয়েছেন সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক। ম্যাচ জিতে এই প্রশ্নের উত্তর দিয়েছেন প্যাট কামিন্স। তিনি বলেন, ‘এই উইকেটটি ব্যাটিংয়ের জন্য খুবই ভালো ছিল। পিচে কোনও স্পিন ছিল না, তেমন বাউন্স ছিল না। এই কারণে শুরু থেকেই আমরা বড় শট খেলার পরিকল্পনা করেছিলাম। স্কোর বোর্ডে বড় স্কোর না দেখালে এই ম্যাচ জেতা কঠিন ছিল।’ কামিন্স আরও বলেছেন যে, ‘আমরা এত বড় স্কোর করার পরিকল্পনা করিনি, আমরা শুরু থেকেই কিছু বাউন্ডারি পাওয়ার কথা ভেবেছিলাম। কিন্তু পিচ ভালো খেলছিল, এই কারণে ব্যাটসম্যানরা অনেক সাহায্য পেয়েছিল এবং বিশাল স্কোর তৈরি হয়েছিল।’

আরও পড়ুন… IPL 2024: বিশ্বের সবচেয়ে সুখী মানুষ- কামিন্সদের জয়ের পরে নেচে উঠলেন কাব্য মারান, অন্য মেজাজে SRH কর্ণধার

প্রথম ইনিংস নিয়ে কী বললেন প্যাট কামিন্স?

প্রথম ইনিংসের পরিকল্পনা সম্পর্কে কামিন্স বলেছেন, ‘আপনি কখনই ২৭০ রানের জন্য খেলবেন না, কিন্তু আমরা ইতিবাচক থাকতে চেয়েছিলাম এবং আক্রমণাত্মকভাবে খেলতে চেয়েছিলাম। এটি একটি ভালো উইকেট ছিল, তাই আমাদের এটিকে পুঁজি করতে হবে ভেবেই আমরা কিছু বাউন্ডারি মারার চেষ্টা করি। এটি গুরুত্বপূর্ণ ছিল।’ এরপরে তিনি বলেন, ‘এখানে একটি আশ্চর্যজনক পরিবেশ ছিল, এখানে খেলাটা মজার ছিল।’

আরও পড়ুন… নিজের হাতে আলু পরোটা করে খাইয়েছিলেন- প্রীতি জিন্টার আতিথেয়তা ভুলতে পারেননি প্রাক্তন ইংরেজ তারকা

অভিষেক শর্মাকে নিয়ে প্যাট কামিন্স কী বললেন?

অভিষেক শর্মাকে নিয়ে কথা বলতে গিয়ে প্যাট কামিন্স বলেন, ‘অভিষেক শর্মা সত্যিই চিত্তাকর্ষক খেলোয়াড়। আইপিএলে আপনি অনেক চাপ নিয়ে খেলেন কিন্তু তিনি অনেক স্বাধীনতা নিয়ে খেলেন।’ হায়দরাবাদ এই ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সকে ৩১ রানে হারিয়ে আইপিএল 2024-এ তাদের প্রথম জয় পেয়েছে। যদিও মুম্বই ইন্ডিয়ান্স আইপিএল ইতিহাসে সবচেয়ে বড় লক্ষ্য অর্জন করার চেষ্টা করেছিল। এটা করার জন্য সম্ভাব্য সর্বাত্মক প্রচেষ্টা করতে দেখা গিয়েছে তিলক বর্মাদের।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

জার্মানির কাজ ‘সহজ’ করল স্কটল্যান্ড! ইউরোয় কোন দল কত নম্বরে? রইল পয়েন্ট তালিকা আফগানিস্তানের বিরুদ্ধে ৮টি T20I খেলে ৭টি জিতেছে ভারত, বাকি একটি ম্যাচ? কবে নয়া বেতন কমিশন চালু হবে? হিসাব দিয়ে বোঝালেন রাজ্য সরকারি কর্মী সংগঠনের নেতা কোচের ইন্টারভিউয়ে গম্ভীরদের কাছে কী কী জানতে চাওয়া হয়? BCCI-কে খুশি করেছেন কে? ফের দাপুটে জয়, হাঙ্গেরিকে ২-০ উড়িয়ে প্রি-কোয়ার্টার নিশ্চিত করে ফেলল জার্মানি ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র ‘বাজে কথা বলছে…’, সারেগামাপা-র মঞ্চে কৌশিকি পুত্র, ঋষিথকে নিয়ে কী আক্ষেপ গায়িকার কংগ্রেসে ফিরতে চলেছেন প্রণব–পুত্র অভিজিৎ, ছেড়ে দিচ্ছেন তৃণমূল, তোলপাড় রাজধানী পরীক্ষার পরদিনই UGC-NET পুরোপুরি বাতিল করল NTA, ‘জালিয়াতির’ তদন্ত করবে CBI চিপসের প্যাকেটে মরা ব্যাঙ, টের পাওয়া গেল অর্ধেকটা খাওয়ার পরে!‌ ভয়ংকর ঘটনা

T20 WC 2024

ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.