বাংলা নিউজ > ক্রিকেট > T10 Cricket: ১১টি ছক্কায় চোখের নিমেষে সেঞ্চুরি, ১০ ওভারের ক্রিকেটে ইতিহাস গড়লেন জুইলিং

T10 Cricket: ১১টি ছক্কায় চোখের নিমেষে সেঞ্চুরি, ১০ ওভারের ক্রিকেটে ইতিহাস গড়লেন জুইলিং

মেয়েদের টি-১০ ক্রিকেটে দুরন্ত শতরান জুইলিংয়ের। ছবি- টুইটার।

মেয়েদের ক্রিকেটে যে কৃতিত্ব কেউ অর্জন করতে পারেননি, তেমনই বিরল নজির গড়লেন নেদারল্যান্ডসের ওপেনার।

মেয়েদের ক্রিকেটে এর আগে যা কেউ করে দেখাতে পারেননি, তেমনই নজির গড়লেন আইরিস জুইলিং। প্রথম মহিলা ক্রিকেটার হিসেবে ১০ ওভারের ম্য়াচে সেঞ্চুরি করলেন নেদারল্যান্ডসের ডানহাতি ওপেনার।

সোমবার ইসিসি উইমেন্স টি-১০ লিগে অস্ট্রিয়ার বিরুদ্ধে মাঠে নামে নেদারল্যান্ডসের মহিলা ক্রিকেট দল। কার্তামা ওভালে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে নেদারল্যান্ডস। জুইলিংয়ের দুরন্ত শতরানে ভর করে তারা নির্ধারিত ১০ ওভারে ১ উইকেটের বিনিময়ে ১৫৯ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। অর্থাৎ, ওভার প্রতি ডাচরা প্রায় ১৬ রান করে সংগ্রহ করে।

জুইলিং ১০২ রানের ধ্বংসাত্মক ইনিংস খেলে নট-আউট থাকেন। ৩৬ বলের মারকাটারি ইনিংসে তিনি ৫টি চার ও ১১টি ছক্কা মারেন। অপর ওপেনার অ্যানেমিন থমসন ২৪ বলে ৩৪ রান করে রান-আউট হন। তিনি ২টি চার ও ১টি ছক্কা মারেন। তিন নম্বরে ব্যাট করতে নেমে রবিন রিজকে ৩ বলে ১৩ রান করে নট-আউট থাকেন। অতি সংক্ষিপ্ত ইনিংসে তিনি ২টি ছক্কা হাঁকান।

অস্ট্রিয়ার কোনও বোলার এই ম্যাচে উইকেট নিতে পারেননি। যথেচ্ছ রান খরচ করেন প্রত্যেকেই। মল্লিকা মহাদেবা ২ ওভারে ৪৬ রান খরচ করেন। ১ ওভারে ২৩ রান খরচ করেন জো অ্যান্তোইনেট।

আরও পড়ুন:- IPL-এ বিরাট কোহলির সঙ্গে ঝগড়া করা ক্রিকেটারকে নির্বাসিত করল ILT20, কারণ কী?

পালটা ব্যাট করতে নেমে অস্ট্রিয়ার মেয়েরা ১০ ওভারে ৯ উইকেট হারিয়ে মোটে ৫৯ রান সংগ্রহ করে। অর্থাৎ, ১০০ রানের বিশাল ব্যবধানে ম্যাচ জেতে নেদারল্যান্ডসের মহিলা ক্রিকেট দল। অস্ট্রিয়ার হয়ে একা মল্লিকাই দুই অঙ্কের রানে পৌঁছতে সক্ষম হন। তিনি ৫টি বাউন্ডারির সাহায্যে ২৪ বলে ৩০ রান করেন। তাদের চারজন ব্যাটার খাতা খুলতে ব্যর্থ হন।

আরও পড়ুন:- ম্যাথিউজের পরে এবার টাইমড আউট গডফ্রেড, একই ম্যাচে দেখা গেল অবস্ট্রাক্টিং দ্য ফিল্ড

নেদারল্যান্ডসের ক্যারোলিন ডি'ল্যাঙ্গ ২ ওভারে মাত্র ৫ রানের বিনিময়ে ২টি উইকেট তুলে নেন। ২ ওভারে মোটে ৭ রান খরচ করে একজোড়া উইকেট নেন হ্যানা ল্যান্ডহির। রবিন ২ ওভারে ১২ রান খরচ করে ২টি উইকেট তুলে নেন। ১ ওভারে মাত্র ৩ রানের বিনিময়ে ১টি উইকেট নেন কারলিন ভ্যান কুলউইক।

জুইলিং ব্যাটের মতো বল হাতেও ডাচদের হয়ে ইনিংস শুরু করেন। তিনি ১ ওভার বল করে মোটে ৮ রান খরচ করেন। তবে কোনও উইকেট পাননি। যদিও ধ্বংসাত্মক শতরান করার সুবাদে ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার হাতে তোলেন আইরিস জুইলিংই।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

বিশ্বকাপের ম্যাচে নামার আগে নার্ভাস ছিলেন কোহলি… কোন ম্যাচের কথা বললেন বিরাট! INDIA ব্লকের প্রধানমন্ত্রী 'মুখ' কে? সপ্তম দফার ভোটের আগেই বড় ঘোষণা কংগ্রেসের এবার বাংলা, সিএএতে নাগরিকত্ব পেলেন নদিয়ার বিকাশ মণ্ডল দিঘার জগন্নাথ মন্দির চত্বরে তৈরি হচ্ছে রথ, খুলছে কবে? আর দেরি নয়… নরওয়েতেই মধুর প্রতিশোধ, ক্লাসিকাল দাবায় কার্লসেনকে হারালেন ১৮ বছরের প্রজ্ঞানন্দ শুধু আম নয়, আমের খোসাতেও থাকে একাধিক পুষ্টিগুণ আলু খেতে ভালোবাসেন? 'আন্তর্জাতিক আলু দিবস'-এ জেনে নিন কী কী উপকার মিলবে এর থেকে ভারতের বিদেশি মুদ্রা আইন ভেঙে বিপাকে বিদেশি ব্যাঙ্ক, মোটা জরিমানা চাপাল RBI বেড়েছে দল,বদলেছে নিয়ম,2024 T20 World Cup কী ফর্ম্যাটে খেলা হবে? জানুন বিস্তারিত অনন্ত-রাধিকার কয়েক কোটির বিয়েতে এ কেমন কার্ড! লালের উপর সোনালিতে লেখা, এল ছবি

Latest IPL News

ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.