বাংলা নিউজ > ক্রিকেট > BCCI-এর চোখ রাঙানিতে DY Patil T20 Cup-এ প্রত্যাবর্তন করলেও, নিরাশ করলেন ইশান কিষান

BCCI-এর চোখ রাঙানিতে DY Patil T20 Cup-এ প্রত্যাবর্তন করলেও, নিরাশ করলেন ইশান কিষান

ডিওয়াই পাতিল টি-টোয়েন্টি কাপে প্রত্যাবর্তন করলেও, নিরাশ করেন ইশান কিষান।

ডিওয়াই পাতিল টি-টোয়েন্টি কাপ ২০২৪-এর হাত ধরে ইশান কিষান ২২ গজে প্রত্যাবর্তন করলেও, নিরাশ করেন। এদিন ইশান আরবিআই-এর হয়ে ওপেন করেন। ১১ বলে দু'টি চার এবং একটি ছক্কার হাত ধরে মাত্র ১৯ রান করে সাজঘরে ফিরে যান। 

বিসিসিআই-এর চোখ রাঙানিতে কিছুটি গুটিয়ে গিয়েই ইশান কিষান ২২ গজে ফেরার সিদ্ধান্ত নেন। মঙ্গলবার ডিওয়াই পাটিল টি-টোয়েন্টি কাপে আরবিআইয়ের হয়ে প্রতিযোগিতামূলক ক্রিকেটে তাঁর বহু প্রতীক্ষিত প্রত্যাবর্তন করেন। তবে সেই প্রত্যাবর্তনও হতাশারই হয়। ১১ বলে মাত্র ১৯ রান করে সাজঘরে ফেরেন ইশান কিষান।

তিনি গত বছরের নভেম্বরে ভারতের হয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি প্রতিযোগিতায় খেলেছিলেন। এর পর থেকে আর কোনও ম্যাচ খেলেননি তিনি। ডিসেম্বর-জানুয়ারিতে ভারত দক্ষিণ আফ্রিকা সফরে গিয়েছিল। সেই সফরের মাঝপথ থেকে ফিরে আসার পর, ‘ব্যক্তিগত কারণে’ লম্বা বিরতিতে রয়েছেন ইশান কিষান। তিনি তাঁর মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক হার্দিক পান্ডিয়ার সঙ্গে বরোদায় অনুশীলন করলেও, রঞ্জি ট্রফিতে ঝাড়খণ্ডের হয়ে খেলেননি। তবে শেষ পর্যন্ত ডিওয়াই পাতিল টি-টোয়েন্টি কাপে খেলার সিদ্ধান্ত নেন।

আরও পড়ুন: নিয়মিত টেস্ট খেললে মিলবে অতিরিক্ত বোনাস- লাল-বলের ক্রিকেটে আকর্ষণ বাড়াতে নতুন বেতন পরিকাঠামোর ভাবনা BCCI-এর- রিপোর্ট

এই টুর্নামেন্টে ইশান কিষানের প্রথম ম্যাচটি ছিল নবি মুম্বইয়ের ডিওয়াই পাতিল ইউনিভার্সিটি গ্রাউন্ডে রুট মোবাইলের বিরুদ্ধে। রুট মোবাইল প্রথমে ব্যাট করে ২০ ওভারে ১৯২ রান করে। ২৫ বছর বয়সী ইশান আরবিআইয়ের হয়ে কিপিং করেন। এর পর আরবিআই রান তাড়া করতে নামলে ইশান কিষান ইনিংস ওপেন করেন। ১১ বলে দু'টি চার এবং একটি ছক্কার হাত ধরে ১৯ করে সাজঘরে ফেরেন।

চোট না থাকা সত্ত্বেও ক্রিকেটে দীর্ঘ অনুপস্থিতির জন্য সমালোচনার মুখে পড়েছেন ইশান। তাঁকে রঞ্জি ট্রফি খেলার নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু তিনি তাতে কর্ণপাত করেননি। ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) এবং টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা যে কারণে তাঁকে পরোক্ষে তিরস্কারই করেন।

ঋষভ পন্তের চোটের পর থেকে ভারত একাধিক উইকেটরক্ষক বিকল্প নিয়ে কাজ করেছে। ধ্রুব জুরেলের অভিষেকের আগে কেএস ভরতকে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের শুরুর দিকে খেলানো হয়েছিল। তবে তিনি নজর কাড়তে পারেননি।

এদিকে বিসিসিআই সচিব জয় শাহের কাছ থেকে আসা সতর্ক বার্তা পাওয়ার পরেও ইশান কিষান, শ্রেয়স আইয়ার এবং দীপক চাহারের মতো খেলোয়াড়রা রঞ্জি ট্রফি খেলেননি। এর পরেই জয় শাহের তরফে চিঠি পাঠানো হয়। তাতেও ছিল কড়া বার্তা। কিন্তু কোনও কিছুই গ্রাহ্য করেননি ইশানরা।

আরও পড়ুন: যাদের টেস্ট খেলার খিদে নেই… জুরেল সহ তরুণদের নিয়ে উচ্ছ্বসিত হলেও, ঘুরিয়ে ইশানদের ঠুকলেন রোহিত

জয় শাহ ক্রিকেটারদের কাছে লিখিত ভাবে জানিয়েছিলেন, ঘরোয়া ক্রিকেটে খেলাটা জাতীয় দলের নির্বাচনের জন্য একটি গুরুত্বপূর্ণ মাপকাঠি। এবং এতে অংশগ্রহণ না করলে এর গুরুতর প্রভাব পড়বে। ঘরোয়া লাল-বলের ক্রিকেটের তুলনায় খেলোয়াড়দের আইপিএলকে প্রাধান্য দেওয়ার প্রবণতা, বোর্ড বিষয়টি মোটেও ভালো ভাবে নিতে পারছে না। জয় শাহ চিঠিতে লিখেওছিলেন, ‘একটি সাম্প্রতিক প্রবণতা দেখা দিয়েছে এবং উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। কিছু খেলোয়াড় ঘরোয়া ক্রিকেটের চেয়ে আইপিএলকে অগ্রাধিকার দেওয়া শুরু করেছে, এমন একটি পরিবর্তন যা প্রত্যাশিত ছিল না। ভারতীয় ক্রিকেটে সব সময়েই ঘরোয়া ক্রিকেটই মূল ভিত্তি ছিল। এবং এটি থাকবেও।’

জয় শাহ এর সঙ্গে উল্লেখ করেছেন যে, যখন বোর্ড আইপিএলের সাফল্যে গর্বিত, খেলোয়াড়দেরও অবশ্যই ঘরোয়া লাল-বল ক্রিকেটকে অগ্রাধিকার দিতে হবে এবং ভারতের প্রতিনিধিত্ব করার জন্য এটির প্রাসঙ্গিকতাকে একটি ধাপ হিসেবে স্বীকৃতি দিতে হবে।

সোমবার রাঁচি টেস্ট শেষ হওয়ার পর ইশান কিষান, শ্রেয়স আইয়ারদের ঠুকে ভারত অধিনায়ক রোহিত শর্মা মন্তব্য করেছিলেন, ‘টেস্ট ক্রিকেট খেলার জন্য যার খিদেটাই নেই, তাদের দেখে বোঝা যায়। তাদের খেলিয়ে লাভটা কী হবে?’

সোমবার, হার্দিক পান্ডিয়াও চোটের পর ফের বহু প্রতীক্ষিত প্রত্যাবর্তন করেছিলেন। ভারতীয় অলরাউন্ডার রিলায়েন্সের হয়ে ভারত পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেডের (বিপিসিএল) বিরুদ্ধে খেলেন। যে ম্যাচে তিনি ব্যাটিং এবং বোলিং করেছেন। হার্দিক তিন ওভার বল করে ২২ রান দিয়ে দু'টি উইকেট নিয়েছেন এবং তাঁর দলের দুই উইকেটের জয় পায়। তবে তিনি নিজে ১০ নম্বরে ব্যাট করতে নেমেছিলেন।

ক্রিকেট খবর

Latest News

পালটা গালি দেবে তোমরাও… অন্য মেজাজের দ্রাবিড়কে প্রকাশ্যে আনলেন অভিষেক শর্মা এই সুন্দরীর প্রেমে হাবুডুবু খাচ্ছেন যিশু? বাবার পরকীয়া চর্চা, মা-কে আগলে সারা সীমান্তে ‘অপারেশন অ্যালার্ট’ জারি, কোটা নিয়ে বাংলাদেশে হিংসায় বাড়তি সতর্ক BSF তিন-চার ওভারের পর… অক্ষরকে নিয়ে সূর্যের পরিকল্পনা ফাঁস হয়ে গেল ক্যামেরায়- ভিডিয়ো সিকিম পেল, দার্জিলিং বঞ্চিত কেন? ভোট মিটলেই ভুলে যায়! বাজেট বঞ্চনা নিয়ে সরব মমতা ২০২৫-র বাজেটেই উঠে যাবে পুরনো আয়কর কাঠামো? সব হবে নতুনে? মুখ খুললেন সীতারামন ‘এক হাতে তালি বাজে না, কাউকে অসম্মান করব না..’, সোহিনীর প্রশ্নের জবাব রণজয়ের 'আমি ওয়ার্ন করছি.. সিকিউরিটি ডাকুন', কেন বললেন SCর প্রধান বিচারপতি! কী ঘটেছে? IPL 2025-এ নয়া ভূমিকায় দেখা যাবে যুবরাজকে? GT-তে যোগ দিতে পারেন প্রাক্তন তারকা? কলকাতায় আপনাদের অফিস করুন, ওলা-উবারকে নির্দেশ পরিবহণমন্ত্রীর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.