বাংলা নিউজ > ক্রিকেট > County Championship Division Two 2023: পূজারার নেতৃত্বে জ্বলে উঠলেন উনাদকাট! শিকার করলেন ৯ উইকেট, সাসেক্স জিতল ১৫ রানে

County Championship Division Two 2023: পূজারার নেতৃত্বে জ্বলে উঠলেন উনাদকাট! শিকার করলেন ৯ উইকেট, সাসেক্স জিতল ১৫ রানে

কাউন্টি চ্যাম্পিয়নশিপে লেস্টারশায়ারের বিরুদ্ধে সাসেক্সের হয়ে ৯ উইকেট নিলেন জয়দেব উনাদকাট (ছবি-এক্স)

কাউন্টি চ্যাম্পিয়নশিপ ডিভিশন টুয়ের একটি গুরুত্বপূর্ণ ম্যাচে, জয়দেব উনাদকাট নয় উইকেট শিকার করলেন এবং তার সুবাদে লেস্টারশায়ারকে ১৫ রানে পরাজিত করে সাসেক্স। এই ম্য়াচের দ্বিতীয় ইনিংসে জয়দেব উনাদকাট ছয় উইকেট নিয়ে তাঁর ক্লাবকে জেতান।

ভারতীয় ক্রিকেটার জয়দেব উনাদকাট বর্তমানে কাউন্টি ক্রিকেট খেলতে ইংল্যান্ডে রয়েছেন। তিনি সাসেক্স ক্লাবের হয়ে কাউন্টি চ্যাম্পিয়নশিপ খেলছেন। এই ক্লাবের নেতৃত্ব দিচ্ছেন চেতেশ্বর পূজারা। যাইহোক, কাউন্টি চ্যাম্পিয়নশিপ ডিভিশন টুয়ের একটি গুরুত্বপূর্ণ ম্যাচে, জয়দেব উনাদকাট নয় উইকেট শিকার করলেন এবং এর সুবাদে লেস্টারশায়ারকে ১৫ রানে পরাজিত করে সাসেক্স। 

এই ম্য়াচের দ্বিতীয় ইনিংসে লেস্টারশায়ার শক্তিশালীভাবে ৫০০ রানের লক্ষ্য তাড়া করছিল, কিন্তু জয়দেব উনাদকাট দ্বিতীয় ইনিংসে ছয় উইকেট নিয়ে তাঁর ক্লাবকে রোমাঞ্চকর জয় এনে দেন। এরপরেই সকলের আলোচনায় চলে আসেন তিনি।

দীর্ঘদিন পর দলে ফিরেছেন ভারতীয় দলের বাঁহাতি ফাস্ট বোলার জয়দেব উনাদকাট। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে ও টেস্ট সিরিজে তাঁকে অন্তর্ভুক্ত করা হয়। এ সময় জয়দেবও নেন ২ উইকেট। তা সত্ত্বেও উনাদকাটকে বিশ্বকাপ দল থেকে বাদ দেওয়া হয়। বর্তমানে জয়দেব ভারত ছেড়ে ইংল্যান্ডে কাউন্টি ক্রিকেট খেলছেন। যেখানে বল করার সময় লেস্টারশায়ারের ব্যাটসম্যান কলিন অ্যাকারম্যানের উইকেট ছিটকে দিয়ে সকলের নজরে চলে এসেছেন। সেই উইকেট হাওয়ায় উড়িয়ে দেন উনাদকাট। সেই ভিডিয়ো ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়ায়।

ম্যাচটি কাউন্টি ক্রিকেট ডিভিশন-২-এ সাসেক্স বনাম লেস্টারশায়ারের মধ্যে খেলা হয়েছিল। সাসেক্সের হয়ে প্রথম মরশুম খেলছেন ফাস্ট বোলার জয়দেব উনাদকাট। ম্যাচের কথা বলতে গেলে প্রথমে ব্যাট করে টম হেইন্সের ৩৯, জেমস কোলের ৪৪ এবং ফিন হাডসন-প্রেন্টিসের ৯২ বলে ৬৫ রানের সাহায্যে সাসেক্স ২৬২ রান করে। প্রথম ইনিংসে মাত্র ২৬ রান করতে পেরেছিলেন অধিনায়ক পূজারা। জবাবে, ঋষি প্যাটেলের ৪৮ রান সত্ত্বেও লেস্টারশায়ারের দল ১০৮ রানে গুটিয়ে যায়। প্রথম ইনিংসে ২৩ রানে তিন উইকেট নিয়েছিলেন জয়দেব উনাদকাট।

দ্বিতীয় ইনিংসে খেলতে নেমে সাসেক্স টম ক্লার্কের ৬৯ ও জেমস কোলসের ৬৩ রানের সাহায্যে ৩৪৪ রান করে। এভাবে ৪৯৮ রানের লক্ষ্য ছিল লেস্টারশায়ারের সামনে। লেস্টারশায়ারের পক্ষে কলিন অ্যাকারম্যান ১৯০ বলে ১৩৬ রান, ওমর আমিন ১৮৫ বলে ৯৪ রান, বেন কক্স ১২৫ বলে ৫৮ রান, টম স্ক্রাইভেন ১০৮ বলে ৭৮ রান করেন। লেস্টারশায়ার একটা সময়ে যখন তাদের লক্ষ্য প্রায় তাড়া করে ফেলেছিল, সেই গুরুত্বপূর্ণ মুহূর্তে উনাদ জ্বলে ওঠেন। দ্বিতীয় ইনিংসে ৬টি উইকেট নিয়ে তিনি তাঁর দলকে ১৫ রানে জিততে সাহায্য করেন।

ক্রিকেট খবর

Latest News

শুভেন্দুর বাধায় নন্দীগ্রামে বন্ধ ফেরিঘাট, দুর্ভোগে বহু মানুষ, থানায় অভিযোগ একুশের সমাবেশের ভিড়ের মধ্যেই শিয়ালদায় উদ্ধার পরিত্যক্ত ব্যাগ, বোমাতঙ্ক! নিজেকে রাম-এর সঙ্গে তুলনা! বিতর্কের মাঝেই প্রয়াত মায়ের স্মৃতিতে কাতর সোনু সুদ গঙ্গোপাধ্যায় বাড়িতে খুশির হাওয়া!দ্বিতীয়বার বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন স্নেহাশিস একুশে জুলাইয়ের সভায় আমন্ত্রণ পেয়েছেন ছত্রধর মাহাতো, মঞ্চে দেখা যাবে কি?‌ MLC 2024: ৩০ বলে ৭৭ রান! IPL 2025 নিলামের আগে বাইশ গজে ঝড় তুললেন RCB প্রাক্তনী ১৯৯৩-এর ২১ জুলাই কী হয়েছিল কলকাতায়? কেন ১৩ জনের স্মৃতিতে পালিত হয় 'শহিদ দিবস'? রাহুলের নামে নিয়মভঙ্গের অভিযোগ, তবে কি পুজোয় আসছে না প্রসেনজিৎ-অনির্বাণের ছবি? গুরু পূর্ণিমায় কোচ দ্রাবিড়ের প্রশংসায় রোহিত শর্মা…মাহি বন্দনায় শিবম-পন্ত! গুরু পূর্ণিমায় করুন হলুদ দিয়ে এই কাজ, বদলে যাবে জীবন, দূর হবে যে কোনও বাধা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.