বাংলা নিউজ > ক্রিকেট > County Championship Division Two 2023: পূজারার নেতৃত্বে জ্বলে উঠলেন উনাদকাট! শিকার করলেন ৯ উইকেট, সাসেক্স জিতল ১৫ রানে

County Championship Division Two 2023: পূজারার নেতৃত্বে জ্বলে উঠলেন উনাদকাট! শিকার করলেন ৯ উইকেট, সাসেক্স জিতল ১৫ রানে

কাউন্টি চ্যাম্পিয়নশিপে লেস্টারশায়ারের বিরুদ্ধে সাসেক্সের হয়ে ৯ উইকেট নিলেন জয়দেব উনাদকাট (ছবি-এক্স)

কাউন্টি চ্যাম্পিয়নশিপ ডিভিশন টুয়ের একটি গুরুত্বপূর্ণ ম্যাচে, জয়দেব উনাদকাট নয় উইকেট শিকার করলেন এবং তার সুবাদে লেস্টারশায়ারকে ১৫ রানে পরাজিত করে সাসেক্স। এই ম্য়াচের দ্বিতীয় ইনিংসে জয়দেব উনাদকাট ছয় উইকেট নিয়ে তাঁর ক্লাবকে জেতান।

ভারতীয় ক্রিকেটার জয়দেব উনাদকাট বর্তমানে কাউন্টি ক্রিকেট খেলতে ইংল্যান্ডে রয়েছেন। তিনি সাসেক্স ক্লাবের হয়ে কাউন্টি চ্যাম্পিয়নশিপ খেলছেন। এই ক্লাবের নেতৃত্ব দিচ্ছেন চেতেশ্বর পূজারা। যাইহোক, কাউন্টি চ্যাম্পিয়নশিপ ডিভিশন টুয়ের একটি গুরুত্বপূর্ণ ম্যাচে, জয়দেব উনাদকাট নয় উইকেট শিকার করলেন এবং এর সুবাদে লেস্টারশায়ারকে ১৫ রানে পরাজিত করে সাসেক্স। 

এই ম্য়াচের দ্বিতীয় ইনিংসে লেস্টারশায়ার শক্তিশালীভাবে ৫০০ রানের লক্ষ্য তাড়া করছিল, কিন্তু জয়দেব উনাদকাট দ্বিতীয় ইনিংসে ছয় উইকেট নিয়ে তাঁর ক্লাবকে রোমাঞ্চকর জয় এনে দেন। এরপরেই সকলের আলোচনায় চলে আসেন তিনি।

দীর্ঘদিন পর দলে ফিরেছেন ভারতীয় দলের বাঁহাতি ফাস্ট বোলার জয়দেব উনাদকাট। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে ও টেস্ট সিরিজে তাঁকে অন্তর্ভুক্ত করা হয়। এ সময় জয়দেবও নেন ২ উইকেট। তা সত্ত্বেও উনাদকাটকে বিশ্বকাপ দল থেকে বাদ দেওয়া হয়। বর্তমানে জয়দেব ভারত ছেড়ে ইংল্যান্ডে কাউন্টি ক্রিকেট খেলছেন। যেখানে বল করার সময় লেস্টারশায়ারের ব্যাটসম্যান কলিন অ্যাকারম্যানের উইকেট ছিটকে দিয়ে সকলের নজরে চলে এসেছেন। সেই উইকেট হাওয়ায় উড়িয়ে দেন উনাদকাট। সেই ভিডিয়ো ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়ায়।

ম্যাচটি কাউন্টি ক্রিকেট ডিভিশন-২-এ সাসেক্স বনাম লেস্টারশায়ারের মধ্যে খেলা হয়েছিল। সাসেক্সের হয়ে প্রথম মরশুম খেলছেন ফাস্ট বোলার জয়দেব উনাদকাট। ম্যাচের কথা বলতে গেলে প্রথমে ব্যাট করে টম হেইন্সের ৩৯, জেমস কোলের ৪৪ এবং ফিন হাডসন-প্রেন্টিসের ৯২ বলে ৬৫ রানের সাহায্যে সাসেক্স ২৬২ রান করে। প্রথম ইনিংসে মাত্র ২৬ রান করতে পেরেছিলেন অধিনায়ক পূজারা। জবাবে, ঋষি প্যাটেলের ৪৮ রান সত্ত্বেও লেস্টারশায়ারের দল ১০৮ রানে গুটিয়ে যায়। প্রথম ইনিংসে ২৩ রানে তিন উইকেট নিয়েছিলেন জয়দেব উনাদকাট।

দ্বিতীয় ইনিংসে খেলতে নেমে সাসেক্স টম ক্লার্কের ৬৯ ও জেমস কোলসের ৬৩ রানের সাহায্যে ৩৪৪ রান করে। এভাবে ৪৯৮ রানের লক্ষ্য ছিল লেস্টারশায়ারের সামনে। লেস্টারশায়ারের পক্ষে কলিন অ্যাকারম্যান ১৯০ বলে ১৩৬ রান, ওমর আমিন ১৮৫ বলে ৯৪ রান, বেন কক্স ১২৫ বলে ৫৮ রান, টম স্ক্রাইভেন ১০৮ বলে ৭৮ রান করেন। লেস্টারশায়ার একটা সময়ে যখন তাদের লক্ষ্য প্রায় তাড়া করে ফেলেছিল, সেই গুরুত্বপূর্ণ মুহূর্তে উনাদ জ্বলে ওঠেন। দ্বিতীয় ইনিংসে ৬টি উইকেট নিয়ে তিনি তাঁর দলকে ১৫ রানে জিততে সাহায্য করেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

মাঝের মধ্যে টিভি বন্ধ করে দিই- BPL 2024 নিয়ে কোচ হাথুরুসিংহের বিতর্কিত মন্তব্য আবার চালু হচ্ছে সিকিম থেকে কলকাতা–নয়াদিল্লি বিমান পরিষেবা, মার্চ মাসেই মিলবে ‘খুব দুঃখিত, আমরা ৬ তারিখে কোনও…’, রাজি নয় কাঞ্চন, সাফ জানিয়ে দিলেন শ্রীময়ী চা খেতে নেমেছিলেন চালক, তাঁকে ছেড়েই আপনা থেকেই ছুটল মালগাড়ি! এরপর? কেন সন্দেশখালিতে যাননি? জানালেন নুসরত 'মীরার সঙ্গে ঝগড়া হলে ১৫ দিন কথা বন্ধ থাকে'! শাহিদের মুখে এমন কথায় অবাক কিয়ারা দার্জিলিং হিলস বিশ্ববিদ্যালয় কি বন্ধ হয়ে যাবে?‌ পাহাড়ে উঠেছে প্রবল রাজনৈতিক তরজা DRS সফল হতেই লাফিয়ে উঠলেন অশ্বিন, রুটকে ফেরাতেই স্বস্তি ভারতের তৃণমূল জমানায় সন্দেশখালিই গলার কাঁটা, জ্যোতিপ্রিয় কতটা জড়িয়ে?‌ প্রশ্নে সংগঠন ২ মার্চ অবধি ভাগ্যবান থাকবে ৩ রাশি, শুক্রর কৃপায় প্রেমজীবনে আসবে সুখ, বাড়বে বৈভব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.