বাংলা নিউজ > ক্রিকেট > Ranji Trophy 2024: ১২ রানে ৫ উইকেট নিয়ে প্রতিপক্ষকে একাই গুঁড়িয়ে দিলেন রোহিত শর্মা, জোড়া শিকার উমরান মালিকের

Ranji Trophy 2024: ১২ রানে ৫ উইকেট নিয়ে প্রতিপক্ষকে একাই গুঁড়িয়ে দিলেন রোহিত শর্মা, জোড়া শিকার উমরান মালিকের

উমরান মালিক। ছবি- কেএসসিএ।

Odisha vs Jammu-Kashmir Ranji Trophy 2024: গত ম্যাচে ত্রিশতরান হাতছাড়া করা শুভ্রাংশু জম্মু-কাশ্মীরের বিরুদ্ধে প্রথম ইনিংসে ব্যাট হাতে ব্যর্থ হন।

মধ্যপ্রদেশের বিরুদ্ধে গত ম্যাচে কার্যত একার হাতে ওড়িশাকে তিন পয়েন্ট এনে দেন শুভ্রাংশু সেনাপতি। এমপির বিরুদ্ধে প্রথম ইনিংসে ২৭৭ ও দ্বিতীয় ইনিংসে অপরাজিত ৩৩ রান করেন ওড়িশার ২৭ বছর বয়সী মিডল অর্ডার ব্যাটার। তবে জম্মু-কাশ্মীরের বিরুদ্ধে রঞ্জির প্রথম ইনিংসে ব্যাট হাতে ব্যর্থ হলেন তিনি। শুভ্রাংশু রান না পাওয়ায় ওড়িশাও প্রথম ইনিংসে গুটিয়ে যায় নিতান্ত সস্তায়।

কটকে চলতি রঞ্জি ট্রফির এলিট-ডি গ্রুপের ম্যাচে সম্মুখসমরে নামে ওড়িশা ও জম্মু-কাশ্মীর। ঘরের মাঠে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে ওড়িশা। যদিও চূড়ান্ত ব্যাটিং ভরাডুবির মুখে পড়তে হয় তাদের। ওড়িশা প্রথম দিনের চায়ের বিরতিতেই তাদের প্রথম ইনিংসে অল-আউট হয় মাত্র ১৩০ রানে। তাদের প্রথম ইনিংস স্থায়ী হয় সাকুল্যে ৪৭.২ ওভার।

গোবিন্দ পোদ্দার ব্যাট হাতে একা লড়াই চালান। দলের হয়ে সব থেকে বেশি ৫৫ রান করেন তিনি। ৬২ বলের আগ্রাসী ইনিংসে গোবিন্দ ৯টি চার মারেন। এছাড়া ক্যাপ্টেন শান্তনু মিশ্র ওপেন করতে নেমে ৩টি বাউন্ডারির সাহায্যে ১০৩ বলে ২৮ রান করে মাঠ ছাড়েন।

আরও পড়ুন:- SA 20-তে ৪১ বলে ধ্বংসাত্মক শতরান উইল জ্যাকসের, অল্পের জন্য ভাঙা হল না ডেভিড উইলির রেকর্ড

অপর ওপেনার অনুরাগ সারঙ্গী ১টি বাউন্ডারির সাহায্যে ৫৯ বলে ১১ রান করে সাজঘরে ফেরেন। ১০ নম্বরে ব্যাট করতে নেমে রাজেশ মোহান্তি ২১ বলে ১১ রান করেন। তিনি ২টি চার মারেন। বাকিরা কেউই দুই অঙ্কের রানে পৌঁছতে পারেননি। খাতা খুলতে পারেননি সন্দীপ পট্টনায়েক, সূর্যকান্ত প্রধান ও সুনীল রউল।

আরও পড়ুন:- SL vs ZIM 3rd T20I: সিকন্দর রাজা ব্যর্থ হতেই জারিজুরি শেষ, হাসারাঙ্গা একাই দুমড়ে দিলেন জিম্বাবোয়েকে

জম্মু-কাশ্মীরের হয়ে প্রথম ইনিংসে একাই ৫ উইকেট নিয়ে ওড়িশাকে ভাঙেন ২৯ বছরের ডানহাতি পেসার রোহিত শর্মা। তিনি ১৩ ওভার বল করে ৮টি মেডেন-সহ মোটে ১২ রান খরচ করেন। রোহিত দিল্লির বিরুদ্ধে গত ম্যাচের ১টি ইনিংসে বল করার সুযোগ পান। সেই ম্যাচে ১২ ওভার বল করে ৩টি মেডেন-সহ ৩০ রানের বিনিময়ে ৩টি উইকেট নেন তিনি। চলতি রঞ্জি ট্রফিতে জম্মু-কাশ্মীরের হয়ে মোটে ২টি ইনিংসে সাকুল্যে ২৫ ওভার বল করে ৪২ রানের বিনিময়ে ৮টি উইকেট সংগ্রহ করেন রোহিত শর্মা।

এছাড়া ওড়িশার বিরুদ্ধে এই ম্যাচের প্রথম ইনিংসে ১২ ওভার বল করে ৩টি মেডেন-সহ ৩৪ রানের বিনিময়ে ২টি উইকেট নেন উমরান মালিক। ৯.২ ওভার বল করে ২টি মেডেন-সহ ২৭ রানের বিনিময়ে একজোড়া উইকেট নেন উমর নাজির মীর। উইকেট পাননি আকিল নবি ও আবিদ মুস্তাক।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

বাংলার সবুজসাথী সাইকেল বিক্রি হচ্ছে বাংলাদেশে? ওপারে যাচ্ছে কীভাবে? দাম কত উঠছে? মেষ রাশিতে ত্রিগ্রহী যোগের আশ্চর্য সংযোগ, দেখুন কী বলছে সাপ্তাহিক ট্যারো রাশিফল 'রচনা যা করবে সেটাই নিউজ', বাঙাল হলেও আলুপোস্ত পছন্দের খাবার দিদি নম্বর ১-এর ট্র্যাভিস-অভিষেকের রেকর্ড ব্রেকিং পাওয়ার প্লে খেলার সময় কেমন ছিল SRH-এর ডাগআউট ক্যারাটে কমব্যাট লিগে ভারতের পতাকা হাতে পাকিস্তানের অ্যাথলিট, ভাইরাল ভিডিয়ো মঙ্গলসূত্র দিয়ে দেবে অনুপ্রবেশকারীদের তোষণ নিয়ে কংকে তোপ মোদীর, আপত্তি TMCর সিএএ পর এনআরসি না হলে সিএএ-কে সমর্থন, রানাঘাটের সভায় বললেন অভিষেক দাদা তৃণমূল, বোন বিজেপি প্রার্থী, পিয়া কি আর ভাইফোঁটা দেবে তন্ময়কে? বিয়ের পর সন্দীপ্তার সাথে কথা হয় না,ও একজনের সঙ্গে ভালো আছে:প্রেম নিয়ে অকপট রাহুল বিরাটের আউট নাকি রাসেলের তিন উইকেট, দেখে নিন কোন কোন কারণের জন্য জিতল কলকাতা

Latest IPL News

ট্র্যাভিস-অভিষেকের রেকর্ড ব্রেকিং পাওয়ার প্লে খেলার সময় কেমন ছিল SRH-এর ডাগআউট শেষের দিকে KKR আমার সঙ্গে ভালো ব্যবহার করেনি, রেগে লাল IPL জেতানো প্রাক্তন তারকা KKR vs RCB: রাসেলের দুরন্ত বোলিং, রুদ্ধশ্বাস ম্য়াচে মাত্র ১ রানে জিতল কলকাতা ডাইভ দিয়ে মাটি থেকে বল তুলে নিলেন! ফ্যাফের দুর্ধর্ষ ক্যাচ আইয়ারের-ভিডিয়ো শেষ ওভারে স্টার্ককে ৩ ছক্কা টেলএন্ডারের, দুরন্ত ক্যাচ ও রান-আউটে ১ রানে জয় KKR-র মানুষের মধ্যে ভগবান! SRH-র বিস্ফোরণের মধ্যেও বুমরাহের বোলিং দেখে মুগ্ধ স্টেইন একই ওভারে দুটি উইকেট, বোলার রাসেল যে ফুরিয়ে যায়নি, সাক্ষী থাকল ইডেন তৃতীয় ক্রিকেটার হিসেবে IPL-এ ২৫০ ম্যাচ খেলার নজির গড়লেন দীনেশ কার্তিক IPL 2024-এ শ্রেয়সের প্রথম অর্ধশতরান, KKR-কে চাপ মুক্ত করলেন নাইট ক্যাপ্টেন আউট হয়ে মাঠে তর্ক শুরু বিরাটের, তুমুল রেগে গিয়ে 'গরম' দিলেন আম্পায়ারকে- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.