বাংলা নিউজ > ক্রিকেট > SA 20-তে ৪১ বলে ধ্বংসাত্মক শতরান উইল জ্যাকসের, অল্পের জন্য ভাঙা হল না ডেভিড উইলির রেকর্ড

SA 20-তে ৪১ বলে ধ্বংসাত্মক শতরান উইল জ্যাকসের, অল্পের জন্য ভাঙা হল না ডেভিড উইলির রেকর্ড

ধ্বংসাত্মক শতরান উইল জ্যাকসের। ছবি- এসএ ২০।

Pretoria Capitals vs Durban's Super Giants SA 20: সেঞ্চুরিয়নে ডারবানস সুপার জায়ান্টসের বিরুদ্ধে ব্যাট হাতে রীতিমতো তাণ্ডব চালান উইল জ্যাকস। বল হাতে একজোড়া উইকেটও তুলে নেন তিনি।

পার্ল রয়্যালসের বিরুদ্ধে গত ম্যাচে ৩৪ বলে ৫৮ রানের আগ্রাসী ইনিংস খেলেন উইল জ্যাকস। যদিও দলকে জেতাতে পারেননি ২৫ বছর বয়সী ব্রিটিশ তারকা। এবার প্রিটোরিয়া ক্যাপিটালসের হয়ে ঠিক পরের ম্যাচেই ধ্বংসাত্মক শতরান করেন জ্যাকস। এবার অবশ্য ম্যাচ জিততে বিশেষ অসুবিধা হয়নি তাঁর দলের। সুতরাং এটা বলা ভুল হবে না যে, চলতি এসএ ২০-তে দুর্দান্ত ফর্মে রয়েছেন উইল জ্যাকস।

বৃহস্পতিবার সেঞ্চুরিয়নে এসএ ২০-র দশম ম্যাচে সম্মুখসমরে নামে প্রিটোরিয়া ক্যাপিটালস ও ডারবানস সুপার জায়ান্টস। টস জিতে শুরুতে ব্যাট করতে নামে ক্যাপিটালস। ওপেন করতে নেমে ৩টি চার ও ৫টি ছক্কার সাহায্যে মাত্র ২৩ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন জ্যাকস। তিনি শতরানের গণ্ডি টপকে যান ৮টি চার ও ৯টি ছক্কার সাহায্যে মাত্র ৪১ বলে।

ইংল্যান্ডের ক্রিকেটারদের মধ্যে টি-২০ ফর্ম্যাটে দ্বিতীয় দ্রুততম শতরানের নজির গড়েন জ্যাকস। তাঁর থেকে কম বলে টি-২০ সেঞ্চুরি করেছেন কেবল ডেভিড উইলি। তিনি ২০১৫ সালে হোভে নর্দাম্পটনশায়ারের হয়ে ওপেন করতে নেমে সাসেক্সের বিরুদ্ধে টি-২০ ব্লাস্টের ম্যাচে ৪০ বলে শতরান করেন। অর্থাৎ, অল্পের জন্য উইলির রেকর্ড ভাঙা হল না জ্যাকসের।

আরও পড়ুন:- SL vs ZIM 3rd T20I: সিকন্দর রাজা ব্যর্থ হতেই জারিজুরি শেষ, হাসারাঙ্গা একাই দুমড়ে দিলেন জিম্বাবোয়েকে

উইল জ্যাকস শেষ পর্যন্ত ৪২ বলে ১০১ রান করে আউট হন। মূলত তাঁর ধ্বংসাত্মক ইনিংসে ভর করে ক্যাপিটালস নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ২০৪ রান সংগ্রহ করে। কলিন ইনগ্রাম ২৩ বলে ৪৩ রানের যোগদান রাখেন। তিনি ৫টি চার ও ১টি ছক্কা মারেন। ১৩ বলে ২৩ রান করেন ফিল সল্ট। তিনি ২টি চার ও ২টি ছক্কা মারেন। সুপার জায়ান্টসের রিস টপলি ৩৪ রানে ৩টি উইকেট নেন।

আরও পড়ুন:- U19 World Cup 2024: ঢাকে কাঠি যুব বিশ্বকাপের, জোড়া অনুশীলন ম্যাচেই বোঝা গেল ভারত কতটা প্রস্তুত

জবাবে ব্যাট করতে নেমে সুপার জায়ান্টস ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৮৭ রানে আটকে যায়। ১৭ রানের ব্যবধানে ম্যাচ জেতে ক্যাপিটালস। ম্য়াথিউ ব্রিৎজকে ৩৩, কাইল মায়ের্স ১১, কুইন্টন ডি'কক ২৫, জেজে স্মুটস ২৭, মার্কাস স্টইনিস ১৩, কিমো পল ১৮, কেশব মহারাজ ২৫ ও ডোয়েন প্রিটোরিয়াস ১৯ রান করেন।

উইল জ্যাকস ৩ ওভার বল করে ১৮ রানের বিনিময়ে ২টি উইকেটও সংগ্রহ করেন। এছাড়া ক্যাপিটালসের হয়ে ২টি করে উইকেট নেন ওয়েন পার্নেল ও হার্ডাস ভিলজোয়েন। নিশাম নেন ১টি উইকেট।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

ম্যাচ হারলেও IPL-এ ইতিহাস গড়লেন কোহলি! গেইল-রোহিতদের পিছনে ফেলে নজির গড়লেন ফের অরিজিতের গান গাইল ‘খুদে অরিজিৎ’ শুভ, শিলিগুড়ির ছেলে মাতাচ্ছে গোটা ইন্ডিয়া রাজস্থানের জয়পুর ৩১, বাংলার ব্যারাকপুর ৪৩! তাপপ্রবাহের তাণ্ডবের মাঝে বৃষ্টির খবর বাংলার সবুজসাথী সাইকেল বিক্রি হচ্ছে বাংলাদেশে? ওপারে যাচ্ছে কীভাবে? দাম কত উঠছে? মেষ রাশিতে ত্রিগ্রহী যোগের আশ্চর্য সংযোগ, দেখুন কী বলছে সাপ্তাহিক ট্যারো রাশিফল 'রচনা যা করবে সেটাই নিউজ', বাঙাল হলেও আলুপোস্ত পছন্দের খাবার দিদি নম্বর ১-এর ট্র্যাভিস-অভিষেকের রেকর্ড ব্রেকিং পাওয়ার প্লে খেলার সময় কেমন ছিল SRH-এর ডাগআউট ক্যারাটে কমব্যাট লিগে ভারতের পতাকা হাতে পাকিস্তানের অ্যাথলিট, ভাইরাল ভিডিয়ো কষ্টের রোজগার দিয়ে দেবে অনুপ্রবেশকারীদের-তোষণ নিয়ে কংকে তোপ মোদীর, আপত্তি TMCর সিএএ পর এনআরসি না হলে সিএএ-কে সমর্থন, রানাঘাটের সভায় বললেন অভিষেক

Latest IPL News

ম্যাচ হারলেও IPL-এ ইতিহাস গড়লেন কোহলি! গেইল-রোহিতদের পিছনে ফেলে নজির গড়লেন ট্র্যাভিস-অভিষেকের রেকর্ড ব্রেকিং পাওয়ার প্লে খেলার সময় কেমন ছিল SRH-এর ডাগআউট শেষের দিকে KKR আমার সঙ্গে ভালো ব্যবহার করেনি, রেগে লাল IPL জেতানো প্রাক্তন তারকা KKR vs RCB: রাসেলের দুরন্ত বোলিং, রুদ্ধশ্বাস ম্য়াচে মাত্র ১ রানে জিতল কলকাতা ডাইভ দিয়ে মাটি থেকে বল তুলে নিলেন! ফ্যাফের দুর্ধর্ষ ক্যাচ আইয়ারের-ভিডিয়ো শেষ ওভারে স্টার্ককে ৩ ছক্কা টেলএন্ডারের, দুরন্ত ক্যাচ ও রান-আউটে ১ রানে জয় KKR-র মানুষের মধ্যে ভগবান! SRH-র বিস্ফোরণের মধ্যেও বুমরাহের বোলিং দেখে মুগ্ধ স্টেইন একই ওভারে দুটি উইকেট, বোলার রাসেল যে ফুরিয়ে যায়নি, সাক্ষী থাকল ইডেন তৃতীয় ক্রিকেটার হিসেবে IPL-এ ২৫০ ম্যাচ খেলার নজির গড়লেন দীনেশ কার্তিক IPL 2024-এ শ্রেয়সের প্রথম অর্ধশতরান, KKR-কে চাপ মুক্ত করলেন নাইট ক্যাপ্টেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.