বাংলা নিউজ > ক্রিকেট > স্পট ফিক্সিং করেই ‘হ্যান্ডলিং দ্য বল’ আউট- অযৌক্তিক দাবি করায়, চ্যানেলকে আইনি নোটিশ ধরালেন মুশফিকুর

স্পট ফিক্সিং করেই ‘হ্যান্ডলিং দ্য বল’ আউট- অযৌক্তিক দাবি করায়, চ্যানেলকে আইনি নোটিশ ধরালেন মুশফিকুর

মুশফিকুর রহিম।

প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে ‘হ্যান্ডলিং দ্য বল’ আউট হয়েছেন মুশফিকুর। আর এই আউটের বর্ণনা দিতে গিয়েই বাংলাদেশের এক সংবাদমাধ্যম মুশফিকুর রহিমের বিরুদ্ধে কার্যত স্পট ফিক্সিংয়ের অভিযোগ তুলেছে। আর তাতেই রীতিমতো চটেছেন মুশফিকুর।

শুভব্রত মুখার্জি: ক্রিকেটের ইতিহাসে বিভিন্ন সময়ে বিভিন্ন উদ্ভট আউটের সাক্ষী থেকেছে বিশ্ব। যার মধ্যে অন্যতম হল 'হ্যান্ডলিং দ্য বল' (হাত দিয়ে বল উইকেটে যাওয়া থেকে আটকানো) বা ‘অবস্ট্রাকটিং দ্য বল ’ (বল বা ফিল্ডারকে ইচ্ছাকৃত ভাবে আটকে দেওয়া) আউট। সম্প্রতি এমন এক ঘটনার সাক্ষী থেকেছে গোটা ক্রিকেট বিশ্ব। মিরপুরে বাংলাদেশ বনাম নিউজিল্যান্ডের টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে ঘটেছে এই ঘটনা। দ্বিতীয় টেস্টের প্রথম দিনেই এই রকম অদ্ভুত আউট হয়েছেন বাংলাদেশের কিপার ব্যাটার মুশফিকুর রহিম। তিনি এই টেস্টে প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে ‘হ্যান্ডলিং দ্য বল’ আউট হয়েছেন। এই ঘটনার বর্ননা দিতে গিয়েই বাংলাদেশের এক সংবাদমাধ্যম মুশফিকুর রহিমের বিরুদ্ধে কার্যত স্পট ফিক্সিংয়ের অভিযোগ তোলে। আর সেই ঘটনাতেই রীতিমতো ক্ষুব্ধ মুশফিকুর। তিনি পত্রপাঠ ওই চ্যানেলকে আইনি নোটিশ পাঠিয়ে এই ধরনের ঘটনার জবাবদিহি চেয়েছেন।

আরও পড়ুন: এখনও সময় আছে- 2024 T20 WC-এ রোহিতের নেতৃত্ব দেওয়ার প্রসঙ্গ এড়িয়েই গেলেন জয় শাহ

শোনা গিয়েছে, বাংলাদেশের ওই সংবাদমাধ্যমের বিরুদ্ধে বাংলাদেশ ক্রিকেট বোর্ড অর্থাৎ বিসিবির তরফেও আইনি ব্যবস্থা নেওয়া হতে পারে। বাংলাদেশের সুপ্রিম কোর্টের আইনজীবী শিহাব উদ্দিন খানের মারফতে ওই সংবাদমাধ্যমটিকে আইনি চিঠি পাঠিয়েছেন মুশফিকুর। মুশফিকুর রহিমের স্পষ্ট বক্তব্য, সামাজিক যোগাযোগ মাধ্যম, ডিজিটাল প্ল্যাটফর্ম-সহ সমস্ত মাধ্যম থেকে ওই খবরটি মুছে দিতে হবে। পাশাপাশি টিভি চ্যানেলকে জনসমক্ষে ক্ষমা চাইতে হবে। ক্ষমা চেয়ে প্রকাশ করতে হবে প্রেস বিজ্ঞপ্তি। এখানেই শেষ নয়, মুশফিকুরের কাছে চিঠি পাঠিয়ে ক্ষমা চাইতে হবে ওই সংবাদমাধ্যমকে। লিখিত ভাবে জানাতে হবে, যাতে আগামী দিনে এমন মারাত্মক ভুল কোনও ভাবেই আর না হয়। তার দায়িত্বও নিতে হবে।

আরও পড়ুন: WPL 2024 এক রাজ্যেই অনুষ্ঠিত হবে- সাফ জানালেন জয় শাহ, সঙ্গে IPL কবে থেকে শুরু হবে, তা নিয়ে দিলেন বড় আপডেট

প্রসঙ্গত, বাংলাদেশ কিপার ব্যাটারের আইনজীবী জানিয়েছেন, ‘যে অভিযোগ আমার মক্কেলের বিরুদ্ধে আনা হয়েছে তা সম্পূর্ণ ভিত্তিহীন।একেবারে অসত্য। ইয়েলো জার্নালিজমের আরও একটা নিদর্শন এই ধরনের মনগড়া সংবাদ। মুশফিকুরের আউট নিয়ে মনগড়া, অসত্য, উদ্দেশ্যপ্রণোদিত তথ্য পরিবেশন করা হয়েছে। তাঁর ১৮ বছরের আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারকে কালিমালিপ্ত করার চেষ্টা হয়েছে।’ জানা গিয়েছে, যে সংবাদকর্মী এই রিপোর্টটি করেছেন, তাঁকে বিসিবির তরফে ইন্টার্নশিপ করার সুযোগ দেওয়া হয়েছিল। আর সেই কাজ করতে গিয়েই এমন ঘটনা ঘটিয়েছেন ওই শিক্ষানবীশ। সেই ভিডিয়ো রীতিমতো ভাইরাল হয়েছে। কয়েক লক্ষ মানুষ তা দেখার পাশাপাশি প্রচুর পরিমাণে ডাউনলোড এবং শেয়ারও হয়েছে। উল্লেখ্য, দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ৪১তম ওভারে এই ঘটনা ঘটে। কাইল জেমিসনের একটি বল ক্রিজে দাঁড়িয়ে খেলেন মুশফিকুর। যা পিচে ড্রপ করে লাফিয়ে ওঠে। মুশফিকুর আচমকা সেই বল হাত দিয়ে ঠেলে সরিয়ে দেন।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

১৭ ভারতীয় সহ পণ্যবাহী জাহাজ আটক করল ইরান, শুরু দিল্লি-তেহরান কূটনৈতিক আলোচনা বিগ বস OTT সিজন ৩ আসছে না এই বছর: রিপোর্ট দল জিতছে বলে সাত খুন মাফ! ‘২৫ কোটির’ খরুচে বোলারকে আড়াল করার চেষ্টা গম্ভীরের 'কী অপরাধ করল তৃণমূল কংগ্রেস...!' জলপাইগুড়িতে প্রচারে আবেগপ্রবণ মমতা দুয়ারে জঙ্গি! বাংলাতে বার বার গা ঢাকা দেয় ওরা, লস্কর, জেএমবিও থেকেছে অতীতে আন্দোলনে নামছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা, রাজ্য-রাজভবন দড়ি টানাটানিতে বিরক্ত Noob ‘যদি ভোটের প্রচারে ব্যবহার করি তাহলে…’, গেমারদের আড্ডায় কাকে খোঁচা মোদীর? শ্যুটিংয়ে গিয়ে জোর বচসা জের? দিল্লির বহুতল থেকে ঝাঁপ যুগলের অজয়ের বোন নীলমের বিয়ের ভিডিয়ো প্রকাশ্যে, ননদের সঙ্গে কেমন সম্পর্ক কাজলের? ‘শ্বেতপত্র’ প্রকাশ করল কেন্দ্রীয় সরকার, উল্লেখ নেই ১০০ দিনের কাজে বরাদ্দের কথা

Latest IPL News

দল জিতছে বলে সাত খুন মাফ! ‘২৫ কোটির’ খরুচে বোলারকে আড়াল করার চেষ্টা গম্ভীরের রবিবার ইডেনে KKR-এর বিরুদ্ধে লড়াই চালাবে সবুজ-মেরুন বাহিনী, মোহনবাগান নাকি? স্যামসন-পন্তকে নিয়ে মন্তব্য করিনি! মিথ্যে বার্তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব বিশপ কেন বুমরাহকে দেখেই কুর্নিশ জানালেন সিরাজ শ্রীনাথ কি সত্যিই কয়েন ঘুরিয়ে MI-কে টস জিতিয়েছেন? অভিযোগ ঠিক কিনা, দেখুন ভিডিয়ো ফেয়ার প্লে ট্রফিটা পাবো তো….চাপ কাটানোর জন্য কী বলেছিলেন ধোনি, মনে করলেন হাসি মাত্র ২৯ বলে সেঞ্চুরির রেকর্ড আছে দিল্লি পরিবারের নয়া তারকা ম্যাকগার্কের! ভিডিয়ো-ঋষভ পন্তের রিভার্স স্কুপ শটে হতবাক মহারাজ! নাইটদের বিরুদ্ধে কি নামতে পারবেন মায়াঙ্ক, জানিয়ে দিলেন রাহুল আমরা ২টো রিভিউ পাই, এর মধ্যে আমার জন্য একটা ধরা থাকে- DRS নিয়ে মুখ খুললেন কুলদীপ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.