বাংলা নিউজ > ক্রিকেট > ধৈর্য্যের পরীক্ষা নিও না, আমিও দেখাতে পারি কতটা নিষ্ঠুর-নির্মম হতে পারি- ইঙ্গিতপূর্ণ হুঁশিয়ারি শাহিন আফ্রিদির

ধৈর্য্যের পরীক্ষা নিও না, আমিও দেখাতে পারি কতটা নিষ্ঠুর-নির্মম হতে পারি- ইঙ্গিতপূর্ণ হুঁশিয়ারি শাহিন আফ্রিদির

শাহিন আফ্রিদি কাকে হুঁশিয়ারি দিলেন- বাবর আজম, নাকি নাকভিকে?

T20 ফর্ম্যাটে মাত্র এক সিরিজ শাহিন আফ্রিদিকে অধিনায়ক রাখার পরেই সরিয়ে দিয়েছে পিসিবি। সাদা বলের ফর্ম্যাটে ফের অধিনায়ক হয়েছেন বাবর আজম। সেই অধিনায়কত্ব হারানোর ঘটনার সপ্তাহখানেক পরে শাহিন আফ্রিদি কড়া হুঁশিয়ারি দিয়েছেন। কিন্তু প্রশ্ন হল, কাকে?

শুভব্রত মুখার্জি: পাকিস্তান ক্রিকেটের পিছু যেন ছাড়তে চাইছে না বিতর্ক। একটার পর একটা ঘটনায় ফের নতুন করে বিতর্ক তৈরি হচ্ছে। অধিনায়কত্বে হঠাৎ পরিবর্তনে এমনিতেই অপ্রীতিকর একটা পরিবেশ তৈরি হয়েছে দলের মধ্যে। তার উপর পিসিবির তরফে এই ঘটনায় শাহিন শাহ আফ্রিদির মিথ্যে বিবৃতি জারি করে বিতর্ককে আরও বাড়ানো হয়েছে। এতে প্রচন্ড ক্ষুব্ধ হয়েছিলেন শাহিন শাহ আফ্রিদি। তড়িঘড়ি হস্তক্ষেপ করতে হয়েছিল পিসিবিকে।

পিসিবি-র চেয়ারম্যান মহসিন নাকভি নিজে আলোচনায় বসেছিলেন শাহিন শাহ আফ্রিদির সঙ্গে। এর পরেই শাহিন শাহ আফ্রিদির এক ইঙ্গিতপূর্ণ ইনস্টাগ্রাম পোস্টে বেড়েছে বিতর্ক। যেখানে শাহিন কার্যত হুঁশিয়ারির সুরে লিখেছেন, ‘ধৈর্য্যের পরীক্ষা নিও না। আমিও দেখাতে পারি কতটা নিষ্ঠুর-নির্মম হতে পারি!’

আরও পড়ুন: যুবি, লারাকে ধন্যবাদ অভিষেক শর্মার, কিন্তু ফের বকা খেতে হল ভারতীয় কিংবদন্তির থেকে

প্রসঙ্গত টি২০ ফর্ম্যাটে মাত্র এক সিরিজ শাহিন শাহ আফ্রিদিকে অধিনায়ক রাখার পরেই সরিয়ে দিয়েছে পিসিবি। সাদা বলের ফর্ম্যাটে ফের অধিনায়ক হয়েছেন বাবর আজম। সেই অধিনায়কত্ব হারানোর ঘটনার পরে পাঁচ দিন কেটে গিয়েছে। শাহিন আফ্রিদির পিসিবি চেয়ারম্যান মহসিন নাকভির সঙ্গে করমর্দনের ছবি এর মাঝে সামনে এসেছে। হাসিমুখেই হাতে হাত মিলিয়ে একটা বার্তা দেওয়ার চেষ্টা করেছেন দু'জনেই।

বিষয়টি নিয়ে যদিও শাহিন প্রকাশ্যে কোনও মন্তব্য করেননি, তবে সপ্তাহখানেক পর এবার মুখ খুলেছেন শাহিন আফ্রিদি। কারও নাম না নিয়েই তিনি বলেছেন, তাঁর ধৈর্যের পরীক্ষা যেন না নেওয়া হয়। পরিস্থিতি এমন যাতে করা না হয়, যাতে তিনি নিষ্ঠুর ও নির্মম আচরণ করতে বাধ্য হন।

আরও পড়ুন: জাদেজার বিরুদ্ধে obstructing the field ধারায় আউটের আবেদন ফেরত নিলেন কামিন্স, কারণ নিয়ে জল্পনা- ভিডিয়ো

নিজের অফিসিয়াল ইনস্টাগ্রামের স্টোরিতে একটি ভিডিয়ো পোস্ট করেছেন আফ্রিদি। যে ভিডিয়ো ক্লিপটি ২৯ সেকেন্ডের একটি ভিডিয়ো ক্লিপ। যেখানে একটি সিংহের ছবি রয়েছে এবং নেপথ্যে কিছু কথা ভেসে আসছে। সেখানে শাহিনকে বলতে শোনা যায়, ‘আমাকে এমন পরিস্থিতিতে কখনও-ই নিয়ে যাবেন না যেখান দাঁড়িয়ে আমাকে নিষ্ঠুরতা ও নির্মমতা দেখাতে হয়। আমার ধৈর্যের পরীক্ষা নেবেন না। কারণ, পৃথিবীতে আপনার দেখা সবচেয়ে সহৃদয় ও অমায়িক মানুষ বলে আপনার মনে হতে পারে আমাকে। কিন্তু একবার আমার সীমা অতিক্রম করে গেলে, আমাকে এমন কিছু করতে দেখবেন, যেটা করতে পারি বলে কেউ ভাবতেও পারে না।’

আরও পড়ুন: কমলা টুপির লড়াইয়ে কোহলিদের চাপে ফেলছেন SRH-এর অভিষেক শর্মা, ক্লাসেনও উঠে এসেছেন রিয়ানদের ঘাড়ে

এর মধ্যে দিয়ে শাহিন শাহ আফ্রিদি পিসিবি চেয়ারম্যান মহসিন নাকভি, নাকি নয়া অধিনায়ক বাবর আজম, নাকি দুজনকেই বার্তা দিলেন, তা স্পষ্ট নয়। তবে যাকেই দিন না কেন, তাঁর বার্তাতে যে একটা প্রচ্ছন্ন হুঁশিয়ারি রয়েছে, তা স্পষ্ট। উল্লেখ্য গত নভেম্বরে পাকিস্তানের টি২০ দলের অধিনায়ক করা হয়েছিল আফ্রিদিকে। তাঁর নেতৃত্বে জানুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের সিরিজ খেলে পাকিস্তান। চলতি মাসে নিউজিল্যান্ডের বিপক্ষে আরও একটি সিরিজ রয়েছে। এর পর রয়েছে বিশ্বকাপ। এবার সেই নিউজিল্যান্ড সিরিজ শুরুর আগেই গত রবিবার তাঁকে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হয়। অধিনায়কত্ব থেকে বাদ দেওয়ার বিষয়ে পিসিবি আফ্রিদিকে যথাযথ ভাবে আশ্বস্ত করেনি। আর তাতেই গোঁসা হয় আফ্রিদির। তাতে ঘৃতাহুতি করেছিল পিসিবির 'ফেক' বিবৃতি।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

৩ বছর আগেই গোপনে রুক্মিণীকে বিয়ে, রয়েছে সন্তানও! দেবের ব্যক্তিগত জীবন নিয়ে হইচই UPI ও ডিজিটাল ব্যাঙ্কিং চালু করছে Jio ফিনান্স! অনলাইন পেমেন্টেও আম্বানি বিপ্লব? 'সেপ্টাম'-এ সুন্দরী সোহিনী Bvlgari ইভেন্টে নিজের গ্ল্যামারে লাইমলাইট কাড়লেন বেবো, পোশাকে হলিউডি ছোঁয়া মন খারাপ? দেখে নিন এই ৮ দমফাটা হাসির বলিউড ছবি কন্যাকুমারীতে ধ্যানমগ্ন মোদী, শুভ্র পোশাকে দাঁড়ালেন বিবেকানন্দর মূর্তির সামনে অভিনয়ের জন্য পড়াশুনা ছেড়েছেন যে বলিউড সেলেবরা শিলিগুড়ির বাসিন্দাদের ২০ দিন ধরে বিষ খাইয়েছে তৃণমূল, বিস্ফোরক দাবি শংকর ঘোষের 'পঞ্চায়েত'-এর নির্মাতাদের সঙ্গে বিবাদ জিতেন্দ্রর? কী বললেন নায়ক T20 WC-এ সর্বোচ্চ রান কোহলির, প্রথম ৫-এ আর এক ভারতীয়, স্ট্রাইক রেটে কারা এগিয়ে?

Latest IPL News

ভুল দল বাছাই, সঠিক নেতার অভাব, দায়িত্বজ্ঞানহীন ম্যাক্সওয়েল,RCB-র ব্যর্থতার কারণ সরাসরি রিটেনশন নয়, তার বদলে বরং....'প্লেয়ারদের স্বার্থে' নিলামের প্রস্তাব KKR-এর ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি'

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.