বাংলা নিউজ > ক্রিকেট > Neil Wagner Retirement: টেস্টের সেরা একাদশে অনিশ্চিত জেনেই ১২ বছরের আন্তর্জাতিক কেরিয়ারে দাঁড়ি টানলেন কিউয়ি পেসার

Neil Wagner Retirement: টেস্টের সেরা একাদশে অনিশ্চিত জেনেই ১২ বছরের আন্তর্জাতিক কেরিয়ারে দাঁড়ি টানলেন কিউয়ি পেসার

আন্তর্জাতিক ক্রিকেট থেকে বুটজোড়া তুলে রাখলেন ওয়াগনার। ছবি- এএফপি।

Neil Wagner Retirement: অস্ট্রেলিয়া সিরিজের স্কোয়াডে থাকলেও প্রথম টেস্টে মাঠে নামবেন না ওয়াগনার। দ্বিতীয় টেস্টের আগে স্কোয়াড ছেড়ে চলে যাবেন তিনি।

অস্ট্রেলিয়া সিরিজের টেস্ট স্কোয়াডে নাম রয়েছে। তবে টিম ম্যানেজমেন্টের তরফে জানিয়ে দেওয়া হয়েছে যে, তিনি টেস্টের সেরা একাদশে থাকার মতো পরিস্থিতিতে নেই। অগত্যা নতুনদের জায়গা আটকে না রেখে সরে যাওয়াই শ্রেয় মনে করেন নেইল ওয়াগনার। সব দিক বিবেচনা করেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার কথা ঘোষণা করেন নিউজিল্যান্ডের তারকা পেসার।

মঙ্গলবার ওয়েলিংটনের বেসিন রিজার্ভে সাংবাদিক সম্মেলনে নিজের অবসরের কথা জানিয়ে দেন ওয়াগনার। তিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টে নিউজিল্যান্ড স্কোয়াডের সঙ্গে থাকলেও মাঠে নামবেন না। দ্বিতীয় টেস্টের আগে স্কোয়াড ছেড়ে চলে যাবেন অভিজ্ঞ পেসার। অর্থাৎ, গত সিরিজে হ্যামিল্টনে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনি কেরিয়ারের শেষ টেস্ট তথা আন্তর্জাতিক ম্যাচ খেলে ফেলেছেন।

২০১২ সালে নর্থ সাউন্ডে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট অভিষেক হয় ওয়াগনারের। ৩৭ বছরের বাঁ-হাতি পেসার ১২ বছরের আন্তর্জাতিক কেরিয়ারে নিউজিল্যান্ডের হয়ে ৬৪টি টেস্ট ম্যাচ খেলেছেন। ২৭.৫৭ গড়ে সংগ্রহ করেছেন ২৬০টি উইকেট। তিনি ৯ বার ইনিংসে ৫ উইকেট নিয়েছেন। ওয়াগনার দীর্ঘ আন্তর্জাতিক কেরিয়ারের কখনও নিউজিল্যান্ডের হয়ে ওয়ান ডে বা টি-২০ ম্যাচ খেলেননি। অর্থাৎ, তিনি ছিলেন যথার্থই টেস্ট স্পেশালিস্ট।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও ওয়াগনার ঘরোয়া ক্রিকেট চালিয়ে যাবেন। অর্থাৎ, এর পরেও ঘরোয়া ফার্স্ট ক্লাস ক্রিকেটে মাঠে নামতে দেখা যাবে তাঁকে। ওয়াগনারের ফার্স্ট ক্লাস কেরিয়ার রীতিমতো চমকপ্রদ। তিনি এখনও পর্যন্ত ২০৫টি ফার্স্ট ক্লাস ম্যাচে ২৭.১৬ গড়ে ৮২১টি উইকেট সংগ্রহ করেছেন। ৩৬ বার ইনিংসে ৫ উইকেট নিয়েছেন এবং ম্যাচের দুই ইনিংস মিলিয়ে ১০ উইকেট নিয়েছেন ২ বার।

আরও পড়ুন:- Ranji Trophy 2024: ফের শূন্য রানে আউট রাহানে, রঞ্জির কোয়ার্টার ফাইনালে শতরান হাতছাড়া পৃথ্বী শ-র

ওয়াগনারের লিস্ট-এ ও টি-২০ কেরিয়ারও মন্দ নয়। তিনি এখনও পর্যন্ত ১১৬টি লিস্ট-এ ম্যাচে ১৭৬টি উইকেট নিয়েছেন। ৮৬টি টি-২০ ম্যাচে তিনি নিয়েছেন ৯৫টি উইকেট। ওয়াগনারের ব্যাটের হাতও রীতমতো ভালো। তিনি ফার্স্ট ক্লাস ক্রিকেটে ১০টি অর্ধশতরান-সহ ৩৫৮৮ রান সংগ্রহ করেছেন।

আরও পড়ুন:- ৩৩টি চার ও ১২টি ছক্কায় মারকাটারি ত্রিশতরান, কেন CSK ৮.৪ কোটিতে কিনেছে আনকোরা এই ব্যাটারকে, বোঝা গেল এতদিনে

নিজের অবসরের কথা ঘোষণা করে ওয়াগনার বলেন, ‘আমি জানতাম সময়টা এগিয়ে আসছে। গত সপ্তাহে আমি নিজের ভবিষ্যৎ নিয়ে বিস্তর চিন্তা-ভাবনা করি। তার পরেই সিদ্ধান্ত নিই যে এটাই সঠিক সময় নতুনদের জায়গা ছেড়ে দেওয়ার। অবসরের সিদ্ধান্ত নেওয়া সহজ নয়। তবে যথা সময়ে ব্যাটনটা পাস করে দেওয়া এবং ব্ল্যাক ক্যাপস সসম্মানে তুলে রাখা জরুরি।’

উল্লেখ্য, ওয়াগনার কিছুটা আবেগপ্রবণ হয়েই আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন। কোচ গ্যারি স্টেডের সঙ্গে নিজের টেস্ট কেরিয়ারের ভবিষ্যৎ নিয়ে আলোচনার পরেই অবসর ঘোষণা করেন অভিজ্ঞ পেসার।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

তাপপ্রবাহের মাঝে বৃষ্টির সুখবর! সোমে খেলা ঘুরিয়ে বর্ষণের সম্ভাবনা কোথায় কোথায়? এবার লোকাল ট্রেন থেকেও বেরল ধোঁয়া, আতঙ্কিত যাত্রীরা, তুলকালাম কাণ্ড ব্যান্ডেলে কোলে ৩ বছরের কেশব! মা হতে চলেছেন মধুবনী, লিখলেন ‘Pregnant’, সঙ্গে ইভিল আই ইমোজি মাত্র ১৩ বলেই ইতিহাস, IPL-এ এমন এক রেকর্ড গড়লেন ধোনি, যা কল্পনাও করা যায় না কোন রহস্যের সমাধান করবেন ‘ফেলুবক্সী’ সোহম, প্রকাশ্যে ছবির প্রথম ঝলক অস্কার পেলেও ‘জয় হো’ কম্পোজ করেননি রহমান! কোন সত্য ফাঁস করলেন রাম গোপাল? আইপিএলে ব্রাত্য হয়ে এবার পূজারার পথে কাউন্টিতে নাম লেখালেন ভারতীয় পেসার ভাঙড়ে শওকত মোলার নামে পড়ল পোস্টার, উঠল তৃণমূল বিধায়ককে গ্রেফতারের দাবি পিছল মেট্রো ইন দিনোর মুক্তির দিন, সেপ্টেম্বর নয়, কবে আসছে আদিত্য-সারার ছবি? আপাতত হচ্ছে না বহু প্রতীক্ষিত মোদী-মাস্ক বৈঠক, সফর পিছিয়ে দিলেন টেসলা প্রধান

Latest IPL News

মাত্র ১৩ বলেই ইতিহাস, IPL-এ এমন এক রেকর্ড গড়লেন ধোনি, যা কল্পনাও করা যায় না আইপিএলে ব্রাত্য হয়ে এবার পূজারার পথে কাউন্টিতে নাম লেখালেন ভারতীয় পেসার শ্রবণশক্তি হারাতে পারেন! ধোনি মাঠে নামতেই ডি'ককের স্ত্রীর ঘড়িতে নয়েজ অ্যালার্ট ধোনি ব্যাট করতে এলেই বোলাররা ভয় পেয়ে যায়, অকপট রাহুল কেন ভারতের সেরা ফিল্ডার, বোঝালেন আরও একবার,KL-কে ফেরাতে অবিশ্বাস্য ক্যাচ জাদেজার জয়ের চেষ্টায় মরিয়া হয়ে নিয়ম ভেঙেছে ২ দল, লোকেশ ও রুতুরাজকে উচিত শিক্ষা দিল BCCI IPL-এ ইতিহাস মহেন্দ্র সিং ধোনির, বিশ্বের প্রথম উইকেটকিপার হিসেবে গড়লেন এই নজির দিনের শেষে জিততে ভালো লাগে, মনে হয় সব সিদ্ধান্ত সঠিক নিয়েছি- কেএল রাহুল RCB-র আড্ডার মাঝে হঠাৎ কেন দীনেশ কার্তিকের স্ত্রীর কথা তুললেন বিরাট কোহলি? ওদের সঙ্গে আবার দেখা হবে- হেরেই ঘরের মাঠে বদলা নেওয়ার হুমকি দিলেন রুতুরাজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.