বাংলা নিউজ > ক্রিকেট > Neil Wagner Retirement: টেস্টের সেরা একাদশে অনিশ্চিত জেনেই ১২ বছরের আন্তর্জাতিক কেরিয়ারে দাঁড়ি টানলেন কিউয়ি পেসার

Neil Wagner Retirement: টেস্টের সেরা একাদশে অনিশ্চিত জেনেই ১২ বছরের আন্তর্জাতিক কেরিয়ারে দাঁড়ি টানলেন কিউয়ি পেসার

আন্তর্জাতিক ক্রিকেট থেকে বুটজোড়া তুলে রাখলেন ওয়াগনার। ছবি- এএফপি।

Neil Wagner Retirement: অস্ট্রেলিয়া সিরিজের স্কোয়াডে থাকলেও প্রথম টেস্টে মাঠে নামবেন না ওয়াগনার। দ্বিতীয় টেস্টের আগে স্কোয়াড ছেড়ে চলে যাবেন তিনি।

অস্ট্রেলিয়া সিরিজের টেস্ট স্কোয়াডে নাম রয়েছে। তবে টিম ম্যানেজমেন্টের তরফে জানিয়ে দেওয়া হয়েছে যে, তিনি টেস্টের সেরা একাদশে থাকার মতো পরিস্থিতিতে নেই। অগত্যা নতুনদের জায়গা আটকে না রেখে সরে যাওয়াই শ্রেয় মনে করেন নেইল ওয়াগনার। সব দিক বিবেচনা করেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার কথা ঘোষণা করেন নিউজিল্যান্ডের তারকা পেসার।

মঙ্গলবার ওয়েলিংটনের বেসিন রিজার্ভে সাংবাদিক সম্মেলনে নিজের অবসরের কথা জানিয়ে দেন ওয়াগনার। তিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টে নিউজিল্যান্ড স্কোয়াডের সঙ্গে থাকলেও মাঠে নামবেন না। দ্বিতীয় টেস্টের আগে স্কোয়াড ছেড়ে চলে যাবেন অভিজ্ঞ পেসার। অর্থাৎ, গত সিরিজে হ্যামিল্টনে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনি কেরিয়ারের শেষ টেস্ট তথা আন্তর্জাতিক ম্যাচ খেলে ফেলেছেন।

২০১২ সালে নর্থ সাউন্ডে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট অভিষেক হয় ওয়াগনারের। ৩৭ বছরের বাঁ-হাতি পেসার ১২ বছরের আন্তর্জাতিক কেরিয়ারে নিউজিল্যান্ডের হয়ে ৬৪টি টেস্ট ম্যাচ খেলেছেন। ২৭.৫৭ গড়ে সংগ্রহ করেছেন ২৬০টি উইকেট। তিনি ৯ বার ইনিংসে ৫ উইকেট নিয়েছেন। ওয়াগনার দীর্ঘ আন্তর্জাতিক কেরিয়ারের কখনও নিউজিল্যান্ডের হয়ে ওয়ান ডে বা টি-২০ ম্যাচ খেলেননি। অর্থাৎ, তিনি ছিলেন যথার্থই টেস্ট স্পেশালিস্ট।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও ওয়াগনার ঘরোয়া ক্রিকেট চালিয়ে যাবেন। অর্থাৎ, এর পরেও ঘরোয়া ফার্স্ট ক্লাস ক্রিকেটে মাঠে নামতে দেখা যাবে তাঁকে। ওয়াগনারের ফার্স্ট ক্লাস কেরিয়ার রীতিমতো চমকপ্রদ। তিনি এখনও পর্যন্ত ২০৫টি ফার্স্ট ক্লাস ম্যাচে ২৭.১৬ গড়ে ৮২১টি উইকেট সংগ্রহ করেছেন। ৩৬ বার ইনিংসে ৫ উইকেট নিয়েছেন এবং ম্যাচের দুই ইনিংস মিলিয়ে ১০ উইকেট নিয়েছেন ২ বার।

আরও পড়ুন:- Ranji Trophy 2024: ফের শূন্য রানে আউট রাহানে, রঞ্জির কোয়ার্টার ফাইনালে শতরান হাতছাড়া পৃথ্বী শ-র

ওয়াগনারের লিস্ট-এ ও টি-২০ কেরিয়ারও মন্দ নয়। তিনি এখনও পর্যন্ত ১১৬টি লিস্ট-এ ম্যাচে ১৭৬টি উইকেট নিয়েছেন। ৮৬টি টি-২০ ম্যাচে তিনি নিয়েছেন ৯৫টি উইকেট। ওয়াগনারের ব্যাটের হাতও রীতমতো ভালো। তিনি ফার্স্ট ক্লাস ক্রিকেটে ১০টি অর্ধশতরান-সহ ৩৫৮৮ রান সংগ্রহ করেছেন।

আরও পড়ুন:- ৩৩টি চার ও ১২টি ছক্কায় মারকাটারি ত্রিশতরান, কেন CSK ৮.৪ কোটিতে কিনেছে আনকোরা এই ব্যাটারকে, বোঝা গেল এতদিনে

নিজের অবসরের কথা ঘোষণা করে ওয়াগনার বলেন, ‘আমি জানতাম সময়টা এগিয়ে আসছে। গত সপ্তাহে আমি নিজের ভবিষ্যৎ নিয়ে বিস্তর চিন্তা-ভাবনা করি। তার পরেই সিদ্ধান্ত নিই যে এটাই সঠিক সময় নতুনদের জায়গা ছেড়ে দেওয়ার। অবসরের সিদ্ধান্ত নেওয়া সহজ নয়। তবে যথা সময়ে ব্যাটনটা পাস করে দেওয়া এবং ব্ল্যাক ক্যাপস সসম্মানে তুলে রাখা জরুরি।’

উল্লেখ্য, ওয়াগনার কিছুটা আবেগপ্রবণ হয়েই আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন। কোচ গ্যারি স্টেডের সঙ্গে নিজের টেস্ট কেরিয়ারের ভবিষ্যৎ নিয়ে আলোচনার পরেই অবসর ঘোষণা করেন অভিজ্ঞ পেসার।

ক্রিকেট খবর

Latest News

মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কারা কারা লাকি? দেখে নিন ২২ জুলাইয়ের রাশিফল বশিরের আগুনে বোলিং, দ্বিতীয় টেস্টেও গোহারান হারল উইন্ডিজ, সিরিজ জিতল ইংল্যান্ড সুইডিশ ওপেনের ফাইনালে অনামী নুনোর কাছে স্ট্রেট সেটে হেরে অবসরের ইঙ্গিত নাদালের শোলের সঙ্গে একইদিনে মুক্তি, ৩০ লাখি ছবি জয় সন্তোষী মা ১৯৭৫ সালে কত টাকা আয় করে? দেড় কোটি বেতনের চাকরিতে আমেরিকা গেলেন না বাংলার যুবক, বাবা-মা একলা হয়ে যাবেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন থেকে 'আউট' বাইডেন, ট্রাম্পের সামনে সওয়াল কমলার নাম সরকারি কর্মীরা আরএসএস কর্মসূচিতে অংশ নিতে পারবেন, আগের নির্দেশ তুলে নিল সরকার ৫৯-এ সেকেন্ড ইনিংস স্নেহাশিসের! ডোনার চেয়েও বয়সে ছোট সৌরভের নতুন বৌদি? অবিচার হল হার্দিকের সঙ্গে- বোর্ডের সিদ্ধান্তে অবাক ভারতের প্রাক্তন ব্যাটিং কোচ দরজায় কড়া নাড়লে আশ্রয় দেব- বাংলাদেশ নিয়ে ২১ শের মঞ্চ থেকে যা বললেন দিদি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.