বাংলা নিউজ > ক্রিকেট > Ranji Trophy 2024: ফের শূন্য রানে আউট রাহানে, রঞ্জির কোয়ার্টার ফাইনালে শতরান হাতছাড়া পৃথ্বী শ-র

Ranji Trophy 2024: ফের শূন্য রানে আউট রাহানে, রঞ্জির কোয়ার্টার ফাইনালে শতরান হাতছাড়া পৃথ্বী শ-র

কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় ইনিংসে দাপুটে হাফ-সেঞ্চুরি পৃথ্বী শ-র। ছবি- পিটিআই।

Mumbai vs Baroda Ranji Trophy 2024 Quarter Final: দুই ইনিংসেই ৭টি করে উইকেট ভার্গবের, বরোদা ম্যাচ না জিতলে ট্র্যাজিক হিরো হবেন বাঁ-হাতি স্পিনার।

চলতি রঞ্জি ট্রফিতে দুঃসময় কাটছে না অজিঙ্কা রাহানের। গ্রুপ লিগের ৫টি ম্যাচে মাঠে নেমে একটি মাত্র হাফ-সেঞ্চুরি করেন মুম্বই দলনায়ক। এবার গুরুত্বপূর্ণ নক-আউট ম্যাচেও চূড়ান্ত ব্যর্থতাই সঙ্গী হয় তাঁর। বরোদার বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালের প্রথম ইনিংসে মাত্র ৩ রান করে আউট হন রাহানে। দ্বিতীয় ইনিংসে তিনি খাতাই খুলতে পারলেন না। এবারের রঞ্জি ট্রফির ৬ ম্যাচের ১০টি ইনিংসে অজিঙ্কার ব্যক্তিগত সংগ্রহ যথাক্রমে ০, ০, ১৬, ৮, ৯, ১, অপরাজিত ৫৬, ২২, ৩ ও ০ রান।

ক্যাপ্টেন রান না পেলেও মুম্বই অবশ্য ম্যাচের রাশ নিজেদের হাতেই রাখে। চতুর্থ দিনের শেষে তারা ৪১৫ রানে এগিয়ে থাকে বরোদার থেকে। অর্থাৎ, শেষ দিনে ধ্বংসাত্মক ব্যাটিং না করলে বরোদার পক্ষে মুম্বইয়ের ঝুলিয়ে দেওয়া টার্গেটে পৌঁছে জয় তুলে নেওয়া মুশকিল। উল্লেখযোগ্য বিষয় হল, মুম্বই প্রথম ইনিংসের নিরিখে লিড নেওয়ায় ম্যাচ ড্র হলে সেমিফাইনালে উঠবেন রাহানেরাই।

ম্য়াচে মুম্বই তাদের প্রথম ইনিংসে তোলে ৩৮৪ রান। ডাবল সেঞ্চুরি করেন মুশির খান। তিনি ২০৩ রান করে অপরাজিত থাকেন। এছাড়া ৫৭ রান করেন হার্দিক তামোরে। পৃথ্বী শ ৩৩ রান করে আউট হন। বরোদার ভার্গব ভট্ট একাই ৭টি উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে বরোদা তাদের প্রথম ইনিংসে তোলে ৩৪৮ রান। অর্থাৎ প্রথম ইনিংসের নিরিখে ৩৬ রানের লিড পেয়ে যায় মুম্বই। বিষ্ণু সোলাঙ্কি ১৩৬ ও শাশ্বত রাওয়াত ১২৪ রান করেন। মুম্বইয়ের শামস মুলানি ৪টি উইকেট নেন।

আরও পড়ুন:- ৩৩টি চার ও ১২টি ছক্কায় মারকাটারি ত্রিশতরান, কেন CSK ৮.৪ কোটিতে কিনেছে আনকোরা এই ব্যাটারকে, বোঝা গেল এতদিনে

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে মুম্বই চতুর্থ দিনের শেষে ৯ উইকেটে ৩৭৯ রান তোলে। ওপেন করতে নেমে দুরন্ত শতরান করেন হার্দিক তামোরে। তিনি ১০টি বাউন্ডারির সাহায্যে ২৩৩ বলে ১১৪ রান করে সাজঘরে ফেরেন।

ওপেন ছেড়ে ৫ নম্বরে ব্যাট করতে নামেন পৃথ্বী শ। মিডল অর্ডারে ব্যাট করে ঝোড়ো হাফ-সেঞ্চুরি করেন তিনি। পৃথ্বী ১০টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৯৩ বলে ৮৭ রান করে আউট হন। অর্থাৎ, নিশ্চিত শতরান মাঠে ফেলে আসেন তিনি।

আরও পড়ুন:- নেট রান-রেটে এগিয়ে থাকতে ইচ্ছে করে ওয়াইড বল, বিপক্ষকে জিতিয়ে দিয়ে পরের রাউন্ডে উঠল মালয়েশিয়া

মুশির দ্বিতীয় ইনিংসে ৫টি বাউন্ডারির সাহায্যে ২৫ বলে ৩৩ রান করেন। শামস মুলানি ৮টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১০৩ বলে ৫৪ রান করে মাঠ ছাড়েন। তনুষ কোটিয়ান ৩২ ও তুষার দেশপান্ডে ২৩ রানে অপরাজিত থাকেন চতুর্থ দিনে। ভার্গব ভট্ট প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও ৭টি উইকেট নিয়েছে। অর্থাৎ, ম্যাচের দুই ইনিংস মিলিয়ে এখনই ১৪টি উইকেট নিয়েছেন তিনি। বরোদা ম্যাচ না জিতলে নিশ্চিতভাবেই ট্র্যাজিক হিরো হবেন এই বাঁ-হাতি স্পিনার।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

বাগডোগরায় দেবকে দেখেই ‘জয় শ্রীরাম’, স্লোগান দেওয়া ব্যক্তিকে জড়িয়ে ধরলেন সাংসদ পলাশ-প্রতীক্ষাকে হাতেনাতে ধরতে স্মৃতিভ্রমের অভিনয় পরাগের! পেল কোনও তথ্য প্রমাণ? নয়া নিয়োগ প্রক্রিয়ায় সুযোগ নতুন প্রার্থীদের? ধন্দে SSC, যোগ্যরা চাকরি ফিরে পাবে? গোলাপি পূর্ণিমায় কি চাঁদের রং গোলাপি হয়ে যায়? এমন নামের রহস্যটি কী ৪টে ফ্ল্যাট, ১টি গাড়ি, কয়েক ভরি সোনা! তৃণমূল প্রার্থী শতাব্দীর মোট সম্পত্তি কত রোজ ঘড়িতে অ্যালার্ম দিয়ে রাখেন? সেই শব্দেই ঘুম ভাঙে? কোন বিপদ ডেকে আনছেন এতে মায়ের সঙ্গে গল্পে ব্যস্ত খুদে আদতে বলিউডের বিখ্যাত সঙ্গীত পরিচালক, চিনতে পারলেন মাঙ্গলিক দোষে জর্জরিত হলে আজ হনুমান জয়ন্তীতে করুন এই কাজ, দূর হবে বিয়ের বাধা বরাহনগরে সিপিএম পার্টি অফিসে আগুন! তন্ময় বললেন, ‘তৃণমূলকে বুঝিয়ে দেব… ’ 'মুখ্যমন্ত্রীর জলে ডুবে মরা উচিত', মমতার 'মৃত্যু কামনা' করে ফের বিতর্কে দিলীপ

Latest IPL News

RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকে পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বাছলেন ভাজ্জি ‘ধোনির ব্যাটের তলা দিয়ে বল গেলেও ওয়াইড’,কাইফের পোস্টে লাইক দিয়ে রোষের মুখে বিরাট বেগুনি টুপির দৌড়ে বুমরাহর সঙ্গে একই ট্র্যাকে চাহাল, কমলা টুপির মালিক কোহলি বিনিয়োগ নিয়ে ভাবছি না, স্টার্ক মার খেতেই সাফাই KKR CEO-র ফর্মে থাকা সুনীল নারিন কি T20 WC-এ নিজের দেশের হয়ে খেলবেন? কী বললেন KKR তারকা? IPL 2024-র থেকে T20 WC-র পিচ স্লো হবে- ক্যারিবিয়ান পিচ নিয়ে কী বললেন ওয়ার্নার? MI-এর বিরুদ্ধে দুবার শতরান! IPL-এর ইতিহাসে বিরল নজির গড়লেন যশস্বী জয়সওয়াল জয়পুরে মরুঝড় যশস্বীর ব্যাটে, সন্দীপের ৫ উইকেটে ধুলোয় মিশল MI-এর গরিমা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.