বাংলা নিউজ > ক্রিকেট > ৩৩টি চার ও ১২টি ছক্কায় মারকাটারি ত্রিশতরান, কেন CSK ৮.৪ কোটিতে কিনেছে আনকোরা এই ব্যাটারকে, বোঝা গেল এতদিনে

৩৩টি চার ও ১২টি ছক্কায় মারকাটারি ত্রিশতরান, কেন CSK ৮.৪ কোটিতে কিনেছে আনকোরা এই ব্যাটারকে, বোঝা গেল এতদিনে

সিকে নাইডু ট্রফিতে ত্রিশতরান সমীর রিজভির। ছবি- সিএসকে টুইটার।

ক্যাপ্টেনের ট্রিপল সেঞ্চুরিতে ভর করে উত্তরপ্রদেশ সিকে নাইডু ট্রফির কোয়ার্টার ফাইনালে ৭৪৬ রানের বিশাল ইনিংস গড়ে তোলে।

গত আইপিএল নিলামে প্যাট কামিন্স ও মিচেল স্টার্ককে নিয়ে যে রকম টানাটানি চলে ফ্র্যাঞ্চাইজিগুলির মধ্যে, তা প্রকৃতপক্ষেই নজিরবিহীন। তবে আনকোরা এক ঘরোয়া ক্রিকেটার সমীর রিজভির যে রকম আকাশ ছোঁয়া দাম ওঠে, তা অবাক করে সকলকে। কেননা নিলাম থেকে ৮ কোটি ৪০ লক্ষ টাকার বিশাল অঙ্কে চেন্নাই সুপার কিংস কিনে নেয় তাঁকে।

উত্তরপ্রদেশের ২০ বছর বয়সী ডানহাতি ব্যাটারের উপরে কেন এত বিরাট অঙ্কের অর্থ বিনিয়োগ করে সিএসকে, সেটা বোঝা গেল এতদিনে। সৌরাষ্ট্রের বিরুদ্ধে কর্নেল সিকে নাইডু ট্রফির কোয়ার্টার ফাইনাল ম্যাচে ধ্বংসাত্মক মেজাজে ট্রিপল সেঞ্চুরি করলেন রিজভি।

রঞ্জি অভিযান শেষে সিকে নাইডু ট্রফিতে উত্তরপ্রদেশকে নেতৃত্ব দিচ্ছেন সমীর। সৌরাষ্ট্রের বিরুদ্ধে প্রথম ইনিংসে ৭টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৫০ বলে হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন রিজভি। তিনি শতরানের গণ্ডি টপকে যান ৯টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ৮৬ বলে। সমীর ২৫টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ১৬৫ বলে ডাবল সেঞ্চুরি পূর্ণ করেন। তিনি আড়াইশো রানের গণ্ডি টপকান ২৮টি চার ও ১০টি ছক্কার সাহায্যে ২০২ বলে।

আরও পড়ুন:- ‘আর কখনও অন্ধ্রর হয়ে খেলব না’, রঞ্জি অভিযান শেষেই সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ উগরে দিলেন হনুমা বিহারী

সমীর ত্রিশতরান পূর্ণ করেন ২৬১ বলে। সাহায্য নেন ৩২টি চার ও ১১টি ছক্কার। শেষমেশ ৩৩টি চার ও ১২টি ছক্কার সাহায্যে ২৬৬ বলে ৩১২ রানের অসাধারণ ইনিংস খেলে মাঠ ছাড়েন তিনি। উত্তরপ্রদেশ প্রথম ইনিংসে ১৫৮.১ ওভার ব্যাট করে ৭৪৬ রানের বিশাল ইনিংস গড়ে তোলে।

ক্যাপ্টেন সমীরের ট্রিপল সেঞ্চুরি ছাড়া ঋতুরাজ শর্মা লড়াকু শতরান করেন। তিনি ১৬টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ২২২ বলে ১৩২ রান করে আউট হন। সমীরের এবছর রঞ্জি অভিযান ভালো কাটেনি মোটেও। তিনি ৫টি ম্যাচের ৬টি ইনিংসে ব্যাট করতে নেমে সাকুল্যে ৭৯ রান করেন। যদিও রিজভি ৯৮.৭৫ স্ট্রাইক-রেটে রান সংগ্রহ করেন।

আরও পড়ুন:- নেট রান-রেটে এগিয়ে থাকতে ইচ্ছে করে ওয়াইড বল, বিপক্ষকে জিতিয়ে দিয়ে পরের রাউন্ডে উঠল মালয়েশিয়া

সমীর এখনও পর্যন্ত উত্তরপ্রদেশের হয়ে ৭টি ফার্স্ট ক্লাস ও ১১টি লিস্ট-এ ম্যাচে মাঠে নেমেছেন। তিনি টি-২০ খেলেছেন ১১টি। লিস্ট-এ ও টি-২০ ম্যাচ মিলিয়ে সাকুল্যে ৩টি হাফ-সেঞ্চুরি করেছেন রিজভি। সিএসকে তাঁকে দলে নেয় উত্তরপ্রদেশ টি-২০ লিগের পারফর্ম্যান্স দেখেই। গত ইউপি টি-২০ লিগের ১০টি ম্যাচে মাঠে নেমে সমীর ৫০.৫৬ গড়ে ৪৫৫ রান সংগ্রহ করেন। তিনি টুর্নামেন্টের তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারী হন। সেঞ্চুরি করেন ২টি। যুগ্মভাবে টুর্নামেন্টে সব থেকে বেশি ৩৫টি ছক্কা হাঁকান সমীর। প্রায় ১৯০ স্ট্রাইক রেটে রান সংগ্রহ করেন তিনি।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

রাজ্য সরকার বাংলা দিবস পালন করলেও সুর মেলালেন না রাজ্যপাল, দুর্নীতি শেষের বার্তা পবনার রমা এক সময় হয়ে ওঠেন ‘মহানায়িকা’, রইল সুচিত্রা সেন সম্পর্কে ১০ কম জানা কথা নাবালিকাকে বেহুঁশ করে গণধর্ষণের অভিযোগ ৩ যুবকের বিরুদ্ধে, আটক ৫ ২টি জায়গা, দাবিদার ৭ জন, T20 বিশ্বকাপে ভারতের ওপেনার হবেন কারা? দিঘায় মহিলার ওপর দিয়ে চলে গেল স্পিডবোট, অল্পের জন্য প্রাণরক্ষা, আহত পর্যটক শুভেন্দু–মমতাকে একত্রে বিঁধতে সিপিএম আনল নয়া প্যারোডি, প্রচারে এখন ‘‌জামাল কুদু’ অষ্টম শ্রেণির বৃত্তিমূলক পরীক্ষা NMMS-র ফলাফল প্রকাশিত, রেজাল্ট জানুন এই লিঙ্কে এবছর বর্ষায় কেমন বৃষ্টি হবে? বৈশাখেই পূর্বাভাস দিয়ে জানাল আবহাওয়া দফতর নববর্ষে ‘সোমদা’ ধ্রুবর বাহুলগ্না কৌশাম্বি, ‘আদৃত রাগ করবে’, বলছে ফ্যানেরা গরমে গলে গিয়েও ভালো খেলার নেপথ্যে ইডেনের পিচ! বড় সার্টিফিকেট দিলেন ফিল সল্ট

Latest IPL News

গরমে গলে গিয়েও ভালো খেলার নেপথ্যে ইডেনের পিচ! বড় সার্টিফিকেট দিলেন ফিল সল্ট লখনউয়ের সংসারে দোষারোপের পালা,নাইটদের কাছে হারের পর ব্যাটারদের ভিলেন বানালেন কোচ জোর করে হাসছে, আসলে মনকষ্টে ভুগছে হার্দিক, নিজের অভিজ্ঞতা থেকে বললেন কেপি IPL 2024: ৫৭টা ইনিংসে ২০০০ রান! রাহুলকে পিছনে ফেলে অনন্য নজির গড়লেন রুতুরাজ ছক্কার হ্যাটট্রিক হাঁকানো বল খুদেকে উপহার দিয়ে মন জিতলেন ধোনি, ভাইরাল হল ভিডিয়ো যাবতীয় অভিমান গলে জল, নাইটরা জিততেই ইডেনের পিচ কিউরেটর সুজনকে বাহবা শাহরুখের ‘ক্রিকেট একজনের খেলা নয়’, অধিনায়কের টানা সমালোচনার উত্তরে বললেন পোলার্ড গিলকে সামনে দেখে বেহুঁশ হওয়ার জোগাড় যুবতীর! নেটিজেনরা বলল ‘আমারও এরকম হাল হত’ MI vs CSK: হার্দিক থেকে রুতুরাজ প্রত্যেকেই মানলেন ম্যাচে পার্থক্য গড়লেন ধোনি MI vs CSK: সাধারণ বোলিং, সাধারণ মানের নেতৃত্ব- হার্দিকের উপর বেজায় চটলেন গাভাসকর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.