বাংলা নিউজ > ক্রিকেট > USA Squad: কোরি অ্যান্ডারসনের সঙ্গে আমেরিকার জাতীয় দলে দুই 'ভারতীয়', T20 বিশ্বকাপ খেলার স্বপ্নে ধাক্কা উন্মুক্তের

USA Squad: কোরি অ্যান্ডারসনের সঙ্গে আমেরিকার জাতীয় দলে দুই 'ভারতীয়', T20 বিশ্বকাপ খেলার স্বপ্নে ধাক্কা উন্মুক্তের

কোরি অ্যান্ডারসন ও উন্মুক্ত চাঁদ। ছবি- এএফপি ও গেটি।

USA Cricket Squad For T20Is Against Canada: আমেরিকার হয়ে টি-২০ বিশ্বকাপে মাঠে নামতে কোনও বাধাই রইল না নিউজিল্যান্ডের তারকা অল-রাউন্ডার কোরি অ্যান্ডারসনের। বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে লড়াই চালাতে দেখা যেতে পারে দুই ভারতীয় ক্রিকেটারকে।

নিউজিল্যান্ডের হয়ে ওয়ান ডে বিশ্বকাপের ফাইনাল খেলেছেন। এবার আমেরিকার হয়ে টি-২০ বিশ্বকাপে মাঠে নামা কার্যত নিশ্চিত করে ফেললেন কোরি অ্যান্ডারসন। ৩৩ বছর বয়সী ধ্বংসাত্মক মেজাজের কিউয়ি ব্যাটিং অল-রাউন্ডার জায়গা পেলেন আমেরিকার জাতীয় ক্রিকেট দলে।

নিউজিল্যান্ডের হয়ে ১৩টি টেস্ট, ৪৯টি ওয়ান ডে ও ৩১টি আন্তর্জাতিক টি-২০ খেলা কোরি অ্যান্ডারসন ২০২০ সাল থেকে আমেরিকায় রয়েছেন। তিনি মার্কিন মুলুকের ঘরোয়া ক্রিকেটে ঝুড়ি ঝুড়ি রান করে চলেছেন। তারই পুরস্কার হিসেবে কানাডার বিরুদ্ধে আসন্ন ৫ ম্যাচের টি-২০ সিরিজের জন্য আমেরিকার জাতীয় দলে জায়গা করে নিলেন অ্যান্ডারসন। সুতরাং, এবার আসন্ন টি-২০ বিশ্বকাপে যুগ্ম আয়োজকদের হয়ে মাঠে নামতে কোনও অসুবিধাই রইল না তাঁর।

অ্যান্ডারসন নিউজিল্যান্ডের হয়ে শেষবার মাঠে নামেন ২০১৮ সালের নভেম্বরে। সুতরাং, প্রায় সাড়ে পাঁচ বছর পরে ফের আন্তর্জাতিক ক্রিকেট খেলতে দেখা যাবে তাঁকে। এবার অবশ্য নতুন দেশের জার্সিতে। অ্যান্ডারসন নিউজিল্যান্ডের হয়ে টেস্টে ৬৮৩ রান ও ১৬টি উইকেট সংগ্রহ করেছেন। তিনি কিউয়িদের হয়ে ওয়ান ডে ক্রিকেটে ১১০৯ রান ও ৬০টি উইকেট সংগ্রহ করেছেন। আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে অ্যান্ডারসন ৪৮৫ রান ও ১৪টি উইকেট সংগ্রহ করেছেন।

আরও পড়ুন:- IPL 2024: চিনে নিন KKR-এর ১৬ বছর বয়সী রহস্য স্পিনার গজনফরকে, দেখুন চমকপ্রদ বোলিংয়ের ভিডিয়ো

অ্যান্ডারসন আমেরিকার জাতীয় দলে ঢুকে পড়লেও মার্কিন যুক্তরাষ্ট্রের হয়ে টি-২০ বিশ্বকাপ খেলার স্বপ্নে জোরালো ধক্কা লাগল উন্মুক্ত চাঁদের। কেননা কানাডার বিরুদ্ধে ৫ ম্যাচের টি-২০ সিরিজের জন্য আমেরিকার দলে জায়গা হয়নি তাঁর। যদিও একদা ভারতের অনূর্ধ্ব-১৯ দলের হয়ে মাঠে নামা হরমীত সিং ডাক পেয়েছেন আমেরিকার জাতীয় দলে। একদা দিল্লির হয়ে ঘরোয়া ক্রিকেট খেলা মিলিন্দ কুমারও জায়গা করে নিয়েছেন আমেরিকা দলে।

আরও পড়ুন:- RR vs DC IPL 2024: নিয়মের ফাঁক দিয়ে দিল্লির বিরুদ্ধে ‘পাঁচজন’ বিদেশি খেলাল রাজস্থান, রেগে লাল সৌরভ-পন্টিং, ভিডিয়ো

সুতরাং, আসন্ন টি-২০ বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে মাঠে নামতে দেখা যেতে পারে দুই ভারতীয় ক্রিকেটারকে। কেননা বিশ্বকাপে আমেরিকা ও ভারত একই গ্রুপে রয়েছে। যদিও উন্মুক্তের সামনে দরজা বন্ধ হয়ে যায়নি এখনও। বিশ্বকাপের আগে আমেরিকা বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজ খেলবে। কানাডার বিরুদ্ধে কেউ ব্যর্থ হলে বাংলাদেশ সিরিজে উন্মুক্তের সামনে আমেরিকা দলের দরজা খুলে যেতে পারে।

আরও পড়ুন:- RCB vs KKR IPL 2024: আউট হওয়ার ভয়ে কুঁকড়ে থাকতেন, গতবার কেন ‘ঝড় তুলতে পারেননি’, অকপটে জানালেন রাসেল

কানাডার বিরুদ্ধে টি-২০ সিরিজের জন্য আমেরিকার স্কোডায়:-

মোনাঙ্ক প্যাটেল (ক্যাপ্টেন), অ্যারন জোনস (ভাইস ক্যাপ্টেন), আন্দ্রিজ গাস, কোরি অ্যান্ডারসন, গজানন্দ সিং, হরমীত সিং, জেসি সিং, মিলিন্দ কুমার, নিসর্গ প্যাটেল, নীতীশ কুমার, নশতুশ কেঞ্জিগে, সৌরভ নেত্রভালকর, শেডলি ভ্যান, স্টিভেন টেলর ও উসমান রফিক। রিজার্ভ ক্রিকেটার- জুয়ানয় ড্রাইসডেল, সাইতেজা মুকামাল্লা, সায়ন জাহাঙ্গির।

আমেরিকা বনাম কানাডা টি-২০ সিরিজের সূচি:-

১. প্রথম টি-২০: ৭ এপ্রিল।
২. দ্বিতীয় টি-২০: ৯ এপ্রিল।
৩. তৃতীয় টি-২০: ১০ এপ্রিল।
৪. চতুর্থ টি-২০: ১২ এপ্রিল।
৫. পঞ্চম টি-২০: ১৩ এপ্রিল।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

ফ্রিজে গোমাংস, মধ্যপ্রদেশে ১১ বাড়ি গুঁড়িয়ে দিল পুলিশ, গ্রেফতার ১ হাসপাতালে ভরতি অভিষেক বন্দ্যোপাধ্যায়, এবার আর চোখে নয়, অপারেশন হবে শরীরে কোথায়? 'বাবা আমার কোচ', 'ফাদার্স ডে'-তে বাবাকে নিয়ে আবেগে ভাসলেন ছেলে ঋতব্রত ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বাংলাদেশের সোনালি ব্যাঙ্ককে প্রায় কোটি টাকা জরিমানা RBI-এর! কিন্তু কেন? অপেক্ষা বাড়ালেন অক্ষয়-রবিনা জুটি, ডিসেম্বরে মুক্তি পাচ্ছে না ওয়েলকাম টু জঙ্গল? 'ভোটের ফল থেকে শিক্ষা নেয়নি মোদী সরকার', ইউএপিএ প্রসঙ্গে কেন্দ্রকে তোপ ওয়াইসির অবশেষে দক্ষিণবঙ্গে বর্ষা আগমনের বার্তা IMD-র, মৌসুমি বায়ুর ফলে বৃষ্টি হবে কবে? ট্যাটু করিয়েছেন? সাবধান হয়ে যান, বিরল ক্যানসারের ঝুঁকি বাড়ায় শিল্প বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক

T20 WC 2024

ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে T20 WC 2024: শৃঙ্খলাভঙ্গের কারণে দেশে ফিরছেন শুভমন-আবেশ? সাফাই দিলেন ব্যাটিং কোচ স্কটল্যান্ডের স্বপ্ন ভাঙল অস্ট্রেলিয়া, চিরশত্রুর দাক্ষিণ্যে সুপার এইটে ইংল্যান্ড বৃষ্টি হল না, তবু বাতিল ভারতের ম্যাচ! গোটা মাঠে কেন নেই কভার? প্রশ্নের মুখে ICC বাবর, রিজওয়ান, শাহিনদের বেতন কমানোর কঠোর সিদ্ধান্ত নিতে পারে PCB- রিপোর্ট কাউকে দোষ দেওয়া নয়, আমরা দলগত ভাবে ব্যর্থ হয়েছি, আর এটাকে মানতে হবে- ইমাদ ওয়াসিম ম্যাকমুলেন-বেরিংটনদের বিরুদ্ধে ৬টি ক্যাচ মিস অজিদের! কাকতালীয় না ইচ্ছাকৃত?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.