বাংলা নিউজ > ক্রিকেট > AUS W vs SA W 3rd ODI: অল্পের জন্য হ্যাটট্রিক মিস, হিট উইকেট করেও আউট হলেন না! ২-১ সিরিজ জিতলেন কিংরা

AUS W vs SA W 3rd ODI: অল্পের জন্য হ্যাটট্রিক মিস, হিট উইকেট করেও আউট হলেন না! ২-১ সিরিজ জিতলেন কিংরা

বাইশ গজে আলানা কিংয়ের ভাগ্যের খেলা (ছবি-এক্স)

Alana King: শনিবার অনুষ্ঠিত হয়েছিল অস্ট্রেলিয়া বনাম দক্ষিণ আফ্রিকা মহিলাদের তৃতীয় ওয়ানডে ম্যাচ। সেখানেই দেখা গেল এক অদ্ভুত দৃশ্য। যা নিয়ে বিশ্ব ক্রিকেটে বেশ চর্চা শুরু হয়েছে। আসলে এই ম্যাচের সময়ে অস্ট্রেলিয়ার অলরাউন্ডার আলানা কিং ছক্কা মেরেই হিট উইকেটে করে বসেন।

Australia Women vs South Africa Women 3rd ODI: শনিবার অনুষ্ঠিত হয়েছিল অস্ট্রেলিয়া বনাম দক্ষিণ আফ্রিকা মহিলাদের তৃতীয় ওয়ানডে ম্যাচ। সেখানেই দেখা গেল এক অদ্ভুত দৃশ্য। যা নিয়ে বিশ্ব ক্রিকেটে বেশ চর্চা শুরু হয়েছে। আসলে এই ম্যাচের সময়ে অস্ট্রেলিয়ার অলরাউন্ডার আলানা কিং ছক্কা মেরেই হিট উইকেটে করে বসেন। তবে সেই বলটিকে আম্পায়ার নো-বলের সংকেত দেন। ফলে ছক্কা মেরে আউট হয়েগেলেও তিনি রক্ষা পান। ২৮ বছর বয়সী আলানা আউট হয়েও রক্ষা পেয়ে গিয়েছিলেন। এই ঘটনার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ক্রমশ ভাইরাল হচ্ছে। নয় নম্বরে নামা আলানা ১২ বলে ১৭ রান করে আউট হনন। এই সময়ে দুটি ছক্কা মেরে ১৪১.৬৭ স্ট্রাইক রেটে ব্যাটিং করেন।

মাসাবাতা কালাসের করা ৪৮তম ওভারে এই ঘটনাটি ঘটেছিল। এই সময়ে আলানা কিংয়ের এই ছক্কা মারার ঘটনাটি ঘটে। ওভারের শেষ বলে মাসাবাটা একটি ফুল টস বোলিং করেন, যার উপর আলানা লেগ সাইডে ব্যাট চালান। ফুল টস বলটি কোমরের উপরে ছিল, যে কারণে শট নেওয়ার চেষ্টা করতে গিয়ে ভারসাম্য হারিয়ে ফেলেন আলানা। এমন পরিস্থিতিতে তার ব্যাট স্টাম্পে আঘাত করে এবং বেইল পড়ে যায়। কিন্তু উচ্চতার কারণে স্কোয়ার লেগের আম্পায়ার নো-বলের সিদ্ধান্ত দেন। এরপর ফ্রি হিট বলেও ছক্কা হাঁকান আলানা। ম্যাচের এই মুহূর্তের ভিডিয়োটি বেশ ভাইরাল হচ্ছে।

৫০তম ওভারে মাসাবাতার বলে আলানা কিংয়ের ইনিংসটি শেষ হয়। তৃতীয় ওয়ানডেতে টস জিতে অস্ট্রেলিয়া ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৭৭ রান করে। অস্ট্রেলিয়ার হয়ে সবচেয়ে বেশি রান করেন বেথ মুনি। ৯১ বলে ১০টি চারের সাহায্যে ৮০ রানের ইনিংস খেলেন তিনি। ওপেনার অ্যালিসা হিলি ৭৩ বলে ৬০ রান যোগ করেন। মারেন একটি চার ও একটি ছক্কা। তাহলিয়া ম্যাকগ্রা ৩৫ বলে ৭ চারের সাহায্যে ৪৪ রান করেন। ম্যাচে দক্ষিণ আফ্রিকার হয়ে সর্বোচ্চ চার উইকেট নেন মাসাবাতা।

তবে এরপরে অস্ট্রেলিয়ার রান তাড়া করতে নেমে ১২৭ রানেই শেষ হয়ে যায় দক্ষিণ আফ্রিকার ইনিংস। কিম গ্যারেথ ৫.৩ ওভারে ১৪ রান দিয়ে ৩ উইকেট নেন। অন্যদিকে আলানা কিং ৫ ওভার বল করে ২৬ রান দিয়ে চার উইকেট নেন। এই সময়েও তিনি একটি অবাক করা ঘটনা ঘটিয়ে ফেলেছেন। নিজের চতুর্থ ওভারে বল করতে এসে মেডেন ওভার নেন এবং সেই ওভারে তিনটি উইকেট শিকার করেন। অল্পের জন্য তিনি নিজের হ্যাটট্রিকটা মিস করেন। একদিনের ক্রিকেটে এটাই আলানা কিংয়ের সবথেকে ভালো রেকর্ড। এদিনের ম্যাচটি DLS নিয়মে ১১০ রানে জেতে অস্ট্রেলিয়া।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

‘‌উনি সমুদ্রের হাওয়া খেয়ে প্রচার চালাবেন’‌, মোদীর ধ্যান নিয়ে জোর খোঁচা মমতার ‘আমার বউ শাবানা তো এমন ভাব করে যেন আমায় চেনেই না’, বলছেন মনোজ বাজপেয়ী! কী ঘটেছে? ৫০০০০ কোটি দিয়ে INS বিক্রান্তের জন্য ২৬টি রাফাল কিনবে ভারত, ভোটের মাঝেই আলোচনা পারিবারিক গল্প বলতে আসছে 'বসু পরিবার', 'পরিচারিকা' শ্রীমাকে মন দেবেন সৌরজিৎ? ১২ বছর আগে অভিযোগ পুলিশের বিরুদ্ধেও, এখন পদক্ষেপ না করায় রাজ্যকে কানমলা HC-র বিশ্বকাপের আগে সূর্যকুমারই বিশ্বসেরা, বিশ্বব়্যাঙ্কিংয়ে উন্নতি অক্ষর প্যাটেলের আগামিকাল কালাষ্টমী, প্রেমজীবনের যেকোনও সমস্যা মেটাতে কালাষ্টমীতে করুন এগুলি দান মদের সঙ্গে আমিষ পদ খাওয়ার পরে বমি, বাগদানের অনুষ্ঠান থেকে ফিরে মৃত ৪, অসুস্থ ৩২ Euro 2024: চমক দিয়ে ২৯ জনের প্রাথমিক দল ঘোষণা করল স্পেন, ডাক পেলেন টোরেস-পেদ্রি পক্ষপাতিত্বের অভিযোগ, ভাঙড়ে শুভেন্দুকে সভা করার অনুমতি দিল না প্রশাসন

Latest IPL News

T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.