বাংলা নিউজ > ক্রিকেট > PBKS vs RR, IPL 2024: টেল এন্ডারকে ওপেন করিয়ে চাপে পড়ল রাজস্থান, জল-ভাত ম্যাচ জিতল শেষ ওভারে

PBKS vs RR, IPL 2024: টেল এন্ডারকে ওপেন করিয়ে চাপে পড়ল রাজস্থান, জল-ভাত ম্যাচ জিতল শেষ ওভারে

আবেশ খান ও সঞ্জু স্যামসন। ছবি- এপি।

Punjab Kings vs Rajasthan Royals, Indian Premier League 2024: মুল্লানপুরে পঞ্জাব কিংসের বিরুদ্ধে সহজ ম্যাচ কঠিন করে জিতল রাজস্থান রয়্যালস। সঞ্জু স্যামসনদের পরিত্রাতা হয়ে দেখা দেন শিমরন হেতমায়ের।

সহজ কাজ কঠিন করে সম্পন্ন করল রাজস্থান রয়্যালস। অহেতুক পরীক্ষা-নিরীক্ষায় রাস্তায় হাঁটতে গিয়েই নেট রান-রেট বাড়িয়ে নেওয়ার সুযোগ হাতছাড়া করেন সঞ্জু স্যামসনরা। যদিও মুল্লানপুরে পঞ্জাব কিংসকে হারিয়ে মূল্যবান ২ পয়েন্ট ঘরে তোলে রাজস্থান। তারা নিজেদের শীর্ষস্থান ধরে রাখে।

পঞ্জাব কিংসের ঘরের মাঠে টস-ভাগ্য সঙ্গ দেয় রাজস্থান দলনায়ক সঞ্জুকে। টস জিতে হোমটিম পঞ্জাবকে শুরুতে ব্যাট করতে পাঠায় রাজস্থান। পঞ্জাবের হয়ে এই ম্যাচে ক্যাপ্টেন্সি করেন স্যাম কারান। কেননা চোটের জন্য নিয়মিত দলনায়ক শিখর ধাওয়ান এদিন মাঠে নামতে পারেননি। যদিও চোটের জন্যই রাজস্থান এই ম্যাচে দলে পায়নি জোস বাটলার ও রবিচন্দ্রন অশ্বিনকে।

পঞ্জাব কিংস শুরুতে ব্যাট করতে নেমে নিয়মিত অন্তরে উইকেট খোয়াতে থাকে। শেষবেলায় ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে ব্যাট করতে নেমে আশুতোষ শর্মা পঞ্জাবকে দেড়শো রানের দোরগোড়ায় পৌঁছে দেন। পঞ্জাব নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১৪৭ রান তোলে। দলের হয়ে সব থেকে বেশি ৩১ রান করেন আশুতোষ। ১৬ বলের আগ্রাসী ইনিংসে তিনি ১টি চার ও ৩টি ছক্কা মারেন।

২৪ বলে ২৯ রান করেন জিতেশ শর্মা। তিনি ১টি চার ও ২টি ছক্কা মারেন। ১৪ বলে ২১ রান করে রান-আউট হন লিয়াম লিভিংস্টোন। তিনি ২টি চার ও ১টি ছক্কা মারেন। এছাড়া অথর্ব টাইডে ১৫, জনি বেয়ারস্টো ১৫, প্রভসিমরন সিং ১০, স্যাম কারান ৬, শশাঙ্ক সিং ৯ ও হরপ্রীত ব্রার অপরাজিত ৩ রানের যোগদান রাখেন।

আরও পড়ুন:- PBKS vs RR, IPL 2024: ধোনির কার্বন কপি! তনুষের খারাপ থ্রো-কে দুরন্ত রান-আউটে বদলে দিলেন স্যামসন- ভিডিয়ো

রাজস্থানের হয়ে ২৩ রানে ২ উইকেট নেন কেশব মহারাজ। ৩৪ রানে ২টি উইকেট নেন আবেশ খান। ১টি করে উইকেট পকেটে পোরেন যুজবেন্দ্র চাহাল, কুলদীপ সেন ও ট্রেন্ট বোল্ট।

বাটলার না থাকায় রাজস্থান এই ম্যাচে যশস্বীর সঙ্গে ওপেন করতে পাঠায় তনুষ কোটিয়ানকে। মুম্বইয়ের হয়ে ঘরোয়া ক্রিকেট খেলা তনুষকে সচরাচর টেল-এন্ডার হিসেবে ব্যাট করতে দেখা যায়। গত রঞ্জি ট্রফিতে তিনি নিয়মিতভাবে ৮ ও ৯ নম্বরে ব্যাট করেছেন। নিজের প্রথম আইপিএল ম্যাচে ওপেন করতে নেমে তনুষ ব্যাট হাতে ঝড় তুলতে পারেননি। ৩টি বাউন্ডারির সাহায্যে ২৪ রান করলেও তিনি ৩১টি বল খরচ করেন।

আরও পড়ুন:- Delhi Capitals, IPL 2024: বিরাট ধাক্কা দিল্লি ক্যাপিটালসে, চোট পাওয়া ‘ক্যাপ্টেনকে’ দেশে ফেরাল অস্ট্রেলিয়া- রিপোর্ট

যদিও যশস্বীর সঙ্গে ওপেনিং জুটিতে ৫৬ রান যোগ করেন তনুষ। ধীর গতিতে রান তোলার জন্যই রাজস্থানকে জয়ের জন্য অপেক্ষা করতে হয় একেবারে শেষ ওভার পর্যন্ত। যদিও তাদের জয়ের লক্ষ্যমাত্রা এমন কিছু বড় ছিল না। রাজস্থান শেষমেশ ১৯.৫ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৫২ রান তুলে ম্যাচ জিতে যায়। অর্থাৎ, ১ বল বাকি থাকতে ৩ উইকেট ম্যাচ জেতে রয়্যালস।

আরও পড়ুন:- PBKS vs RR, IPL 2024: শিখর ধাওয়ান নেই, পঞ্জাবের ক্যাপ্টেন কারান, তবে কি…? কেন মাঠে নামলেন না বাটলার-অশ্বিন?

যশস্বী জসওয়াল ২৮ বলে ৩৯ রান করেন। মারেন ৪টি চার। সঞ্জু স্যামসন ১টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৪ বলে ১৮ রান করে মাঠ ছাড়েন। ১৮ বলে ২৩ রান করে ক্রিজ ছাড়েন রিয়ান পরাগ। তিনিও ১টি চার ও ১টি ছক্কা মারেন। ধ্রুব জুরেল ১১ বলে ৬ রান করেন। ২টি বাউন্ডারির সাহায্যে ৫ বলে ১১ রান করেন রোভম্যান পাওয়েল।

কেশব মহারাজ ২ বলে ১ রান করে আউট হন। ১০ বলে ২৭ রান করে অপরাজিত থাকেন শিমরন হেতমায়ের। তিনি ১টি চার ও ৩টি ছক্কা মারেন। কাগিসো রাবাদা ১৮ রানে ২টি উইকেট নেন। ২৫ রানে ২টি উইকেট নেন স্যাম কারান। ১টি করে উইকেট নেন আর্শদীপ সিং, লিয়াম লিভিংস্টোন ও হার্ষাল প্যাটেল। ম্যাচের সেরা হন হেতমায়ের।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

সোমে ভারী বৃষ্টি বাংলায়, ঘূর্ণিঝড় তৈরির আগেই বইবে ঝোড়ো হাওয়া, কোথায় কোথায় হবে? ২০১৯-তে স্রেফ অঘটন? আমেঠিতে পরীক্ষায় স্মৃতি, রাহুল সরে যাওয়ায় লাভ হবে কংগ্রেসের? রাজনাথ, রাহুল, স্মৃতির পরীক্ষা, আজ দেশের ৪৯ আসনে ভোট, অযোধ্যা-সহ কোথায় নজর? কলকাতায় চিকিৎসা করাতে এসে নিখোঁজ বাংলাদেশের সাংসদ, খোঁজ চলছে, বার্তা মন্ত্রীর জলের তলায় যাওয়া থেকে ব্যাডমিন্টন ম্যাচ! ভোটার টানতে অভিনব কসরত ভাগ্যের হাতে মার খেল RR, কারা কোয়ালিফায়ারে, কারা খেলবে এলিমিনেটর, স্পষ্ট হল ছবি সুন্দরবনের ইতিহাসে প্রথম চোরাশিকারিদের হাতে বনকর্মী মৃত্যু, খুনের মামলা রুজু ‘নবীনের আমলে ওড়িশা ৫০ বছর পিছিয়ে গিয়েছে’ মুখ্যমন্ত্রীকে তোপ অমিত শাহের লোকসভার মধ্যেই অসমে প্রকাশ্যে BJP-র আদি-নব্য দ্বন্দ্ব, অস্বস্তিতে গেরুয়া শিবির BJP প্রার্থীর অফিস থেকে টাকা উদ্ধার করতে গিয়ে নির্বাচনী আধিকারিকদের মারধর

Latest IPL News

সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR যারা আমাদের দেখে হাসছিল, তাদের জন্য… সমালোচকদের জবাব দিলেন RCB-র মহিলা ক্রিকেটার বিরাট এনার্জিই আমাদের গোটা দলকে চার্জ করত- প্লে অফে ওঠার আসল রহস্য ফাঁস সকলেই দশকের পর দশক ধরে এই RCB দলকে মনে রাখবে- কেন এমন বললেন দীনেশ কার্তিক বৃষ্টিতে যথা সময়ে শুরু হল না RR v KKR ম্যাচ, খেলা ভেস্তে গেলে বড় ক্ষতি সঞ্জুদের অভিষেক-ক্লাসেনের তাণ্ডবে দিশেহারা পঞ্জাব, ২০০ টপকেও আত্মসমর্পণ হায়দরাবাদের কাছে 'Definitely Not'- মাহির ভক্তেরা হঠাৎ ধোনিকে নিয়ে কেন এমন স্লোগান দিচ্ছেন? ভিডিয়ো: CSK হারতেই কেঁদেই ফেললেন চেন্নাই সুপার কিংসের প্রাক্তনী! ধোনির সঙ্গে হাত না মিলিয়ে সেলিব্রেশনে মেতেছিল RCB, তীব্র নিন্দে করলেন ভন, হর্ষ ভাই অডিও বন্ধ কর-একটা অডিও আমার ১২টা বাজিয়েছে: ক্যামেরাম্যানকে দেখে রোহিতের মজা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.