বাংলা নিউজ > ক্রিকেট > PBKS vs RR, IPL 2024: ধোনির কার্বন কপি! তনুষের খারাপ থ্রো-কে দুরন্ত রান-আউটে বদলে দিলেন স্যামসন- ভিডিয়ো

PBKS vs RR, IPL 2024: ধোনির কার্বন কপি! তনুষের খারাপ থ্রো-কে দুরন্ত রান-আউটে বদলে দিলেন স্যামসন- ভিডিয়ো

রান-আউট করছেন সঞ্জু স্যামসন। ছবি- বিসিসিআই।

Punjab Kings vs Rajasthan Royals, Indian Premier League 2024: মুল্লানপুরে পঞ্জাব কিংসের লিয়াম লিভিংস্টোনকে যেভাবে রান-আউট করেন রাজস্থান দলনায়ক সঞ্জু স্যামসন, তা মনে করিয়ে দেয় মহেন্দ্র সিং ধোনির কথা।

রাস্তা দেখিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। সেই পথেই অগ্রসর হচ্ছেন ঋষভ পন্ত, সঞ্জু স্যামসনরা। উইকেটকিপার হিসেবে ধোনি ব্যাটসম্যানদের পরাস্ত করার জন্য যে সব নতুন নতুন রাস্তায় হাঁটতেন, ঠিক সেভাবেই নিজেদের কিপিং দক্ষতাকে নতুন মাত্রা দিচ্ছেন স্যামসনরা।

স্টাম্প থেকে দূরের বল ধরে ব্যাটসম্যানকে রান-আউট করা সময়সাপেক্ষ। তাই নিজে গিয়ে স্টাম্প ভেঙে দেওয়ার বদলে দূর থেকে বল ছুঁড়ে স্টাম্প ভাঙাই বুদ্ধিমানে কাজ। তবে ধোনি সেই কাজটাকে শিল্পের পর্যায়ে উন্নীত করেন। সেই শিল্পের নতুন শিল্পী হিসেবে ঋষভ পন্ত, সঞ্জু স্যামসনরা নিজেদের উপস্থাপন করছেন আইপিএলে।

শনিবার মুল্লানপুরে পঞ্জাব কিংসের ব্যাটার লিয়াম লিভিংস্টোনকে রান-আউট করার ক্ষেত্রে যে রকম মুন্সিয়ানা দেখান স্যামসন, তা মনে করিয়ে দেয় মহেন্দ্র সিং ধোনির কথা। প্রথম ইনিংসের ১৭.৫ ওভারে পঞ্জাবের ইমপ্যাক্ট প্লেয়ার আশুতোষ শর্মা যুজবেন্দ্র চাহালের বলে শট নিয়েই রান নেওয়ার জন্য দৌড় শুরু করেন। তাঁর ডাকে সাড়া দিয়ে এক রান পূর্ণ করেন নন-স্ট্রাইকার ব্যাটার লিয়াম লিভিংস্টোন।

তবে লিভিংস্টোন দুই রান নেওয়ার আগ্রহ দেখালে তাঁর ডাকে সাড়া দেননি আশুতোষ। ফলে লিভিংস্টোন ক্রিজ ছেড়ে বেরিয়ে আসার পরে পুনরায় ব্যাটিং ক্রিজে ফেরার চেষ্টা করেন। ইতিমধ্যে ফিল্ডার তনুষ কোটিয়ানের ছোঁড়া বল ধরে নেন উইকেটকিপার স্যামসন। তবে তনুষের থ্রো সঠিক জায়গায় ছিল না। স্টাম্প থেকে অনেকটা দূরে বল ধরেন স্যামসন। তিনি বল ধরে বিন্দুমাত্র সময় নষ্ট করেননি। বল দস্তানায় আসা মাত্রই তা দূর থেকে স্টাম্পের দিকে ঠেলে দেন সঞ্জু, ঠিক যেমনটা ধোনিকে করতে দেখা যায়।

আরও পড়ুন:- Delhi Capitals, IPL 2024: বিরাট ধাক্কা দিল্লি ক্যাপিটালসে, চোট পাওয়া ‘ক্যাপ্টেনকে’ দেশে ফেরাল অস্ট্রেলিয়া- রিপোর্ট

বল স্টাম্প ভেঙে দেয়। ব্যাটার লিভিংস্টোন তখনও ক্রিজে পৌঁছতে পারেননি। টেলিভিশন আম্পায়ার রিপ্লে দেখে আউট ঘোষণা করেন লিয়ামকে। ২টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৪ বলে ২১ রান করে মাঠ ছাড়তে হয় লিভিংস্টোনকে।

আরও পড়ুন:- PBKS vs RR, IPL 2024: শিখর ধাওয়ান নেই, পঞ্জাবের ক্যাপ্টেন কারান, তবে কি…? কেন মাঠে নামলেন না বাটলার-অশ্বিন?

যদিও ঠিক পরের ওভারেই আশুতোষ শর্মার সহজ ক্যাচ মিস করেন স্যামসন, যার মাশুল দিতে হয় রাজস্থানকে। ১৮.২ ওভারে আবেশ খানের বলে বড় শট নেওয়ার চেষ্টা করেন আশুতোষ। বল আকাশে উঠে যায়। বোলার আবেশ কল করে ক্যাচ ধরার জন্য এগিয়ে যান। তবে বোলারের কলে কান দেননি স্যামসন। তাঁর হাতে দস্তানা রয়েছে বলেই স্যামসন নিজে ক্যাচ ধরার চেষ্টা করেন। শেষে বোলার-কিপারের ধাক্কায় ক্যাচ মিস হয়ে যায়।

আরও পড়ুন:- KKR vs LSG, IPL 2024: দল জিতছে বলে সাত খুন মাফ! ‘২৫ কোটির’ খরুচে বোলারকে আড়াল করার চেষ্টা গম্ভীরের

ব্যক্তিগত ৯ রানে জীবনদান পাওয়ার পরে আশুতোষ ব্যাট হাতে ঝড় তোলেন। তিনি শেষমেশ ১টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ১৬ বলে ৩১ রান করে আউট হন। পঞ্জাব কিংস টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১৪৭ রান তোলে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

হিট ছবির অভাব এনআরআই বিয়ে করে দেশ ছাড়ছেন পায়েল? জবাব এল, ‘অনেকেই তো লিভ ইন…’ মামা বাড়ি বেড়াতে গিয়ে আশ্রমে চুরির অভিযোগ, চরম পরিণতি হল আদিবাসী ছাত্রের স্বাস্থ্যবিমার ক্যাশলেস ক্লেম মেটানো নিয়ে নয়া নির্দেশিকা IRDAI-র, জেনে নিন বিশদ TRP: পর্ণার স্মৃতিভ্রংশে নিম ফুলের মধু টপার, ২য় স্থানে চমক, কথা না ফুলকি, কে এল? এক বছরে বৃদ্ধি ১১ শতাংশ, পাকিস্তানের GDP-র আড়াইগুণ বড় RBI-এর ব্যালেন্স শিট! ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের RSS নিয়ে শুভেন্দুর মন্তব্যের প্রকাশ্যে বিরোধিতা করলেন দিলীপ, কী বললেন ঘোষ? বাংলায় ৩০ আসনের লক্ষ্যে কত 'বল' খেললেন মোদী? স্লগ ওভারে মিলল পরিসংখ্যান বালুচিস্তানে ইরানের বাহিনীর গুলিতে নিহত ৪ পাক নাগরিক, দু’দেশের মধ্যে উত্তেজনা কেরলে প্রবেশ করে গেল মৌসুমি বায়ু, সময়ের ৭ দিন আগে বর্ষা শুরু উত্তরপূর্বেও

Latest IPL News

ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.