বাংলা নিউজ > ক্রিকেট > PSL 2024: শাদবের তাণ্ডবে দিশেহারা আফ্রিদিরা, পাকিস্তান সুপার লিগের উদ্বোধনী ম্যাচে মুখ পুড়ল গতবারের চ্যাম্পিয়নদের

PSL 2024: শাদবের তাণ্ডবে দিশেহারা আফ্রিদিরা, পাকিস্তান সুপার লিগের উদ্বোধনী ম্যাচে মুখ পুড়ল গতবারের চ্যাম্পিয়নদের

শাহিন আফ্রিদি ও শাদব খান। ছবি- পিএসএল।

Lahore Qalandars vs Islamabad United PSL 2024: পাকিস্তান সুপার লিগের উদ্বোধনী ম্যাচেই হাফ-সেঞ্চুরি করলেন দু'দলের চারজন ব্যাটার। যদিও ব্যাটে-বলে নজর কাড়তে ব্যর্থ হন শাহিন আফ্রিদি।

দক্ষিণ আফ্রিকার টি-২০ লিগে দুরন্ত ছন্দে ছিলেন রাসি ভ্য়ান ডার দাসেন। পিএসএলের আসরে যোগ দিয়ে সেই ফর্ম ধরে রাখেন প্রোটিয়া তারকা। পাকিস্তান সুপার লিগের উদ্বোধনী ম্যাচেই ঝোড়ো হাফ-সেঞ্চুরি করেন দাসেন। যদিও তার পরেও হারের মুখ দেখতে হয় তাঁর দল লাহোর কালান্দার্সকে। পিএসএল ২০২৪-এর হাই-স্কোরিং প্রথম ম্যাচে শাহিন আফ্রিদির লাহোরকে পরাজিত করে শাদব খানের ইসলামাবাদ ইউনাইটেড। অর্থাৎ, নতুন মরশুমের শুরুতেই গতবারের চ্যাম্পিয়নদের হারিয়ে দেয় টুর্নামেন্টের প্রথম চ্যাম্পিয়নরা।

শনিবার লাহোরের গদ্দাফি স্টেডিয়ামে টস জেতে ইসলামাবাদ ইউনাইটেড। তারা শুরুতে ব্যাট করতে পাঠায় লাহোর কালান্দার্সকে। সাহেবজাদা ফারহান ও রাসি ভ্যান ডার দাসেনের জোড়া হাফ-সেঞ্চুরির সুবাদে লাহোর নির্ধারি ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৯৫ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে।

ফারহান ৭টি চার ও ১টি ছক্কার সাহায্যে ২৯ বলে ব্যক্তিগত অর্ধশতরান পূর্ণ করেন। তিনি ৮টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৩৬ বলে ৫৭ রান করে আউট হন। দাসেন ৩টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩১ বলে ৫০ রানের গণ্ডি টপকান। তিনি শেষমেশ ৪টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৪১ বলে ৭১ রান করে অপরাজিত থাকেন।

আরও পড়ুন:- Mike Procter Passes Away: প্রয়াত দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি অল-রাউন্ডার মাইক প্রোক্টর

এছাড়া ফখর জামান ১টি বাউন্ডারির সাহায্যে ১৩ বলে ১৩ রান করে আউট হন। ৩টি ছক্কার সাহায্যে ২২ বলে ২৮ রান করেন আবদুল্লা শফিক। ১টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৮ বলে ১৪ রান করেন ডেভিড ওয়াইজ। খাতা খুলতে পারেননি ক্যাপ্টেন শাহিন আফ্রিদি। ইসলামাবাদের টাইমাল মিলস ৪৫ রানে ২টি উইকেট নেন। ১টি করে উইকেট দখল করেন নাসিম শাহ ও শাদব খান।

আরও পড়ুন:- ILT20 Champion MI: ক্যাপ্টেন পুরানের ব্যাটে বাজিমাত, ক্যাপিটালসকে হারিয়ে আইএল টি-২০ চ্যাম্পিয়ন এমিরেটস

পালটা ব্যাট করতে নেমে ইসলামাবাদ ইউনাইটেড ১৮.২ ওভারে ২ উইকেটের বিনিময়ে ২০০ রান তুলে ম্যাচ জিতে যায়। অর্থাৎ ১০ বল বাকি থাকতে ৮ উইকেটে ম্যাচ জেতে ইসলামাবাদ। ধ্বংসাত্মক হাফ-সেঞ্চুরি করে নট-আউট থাকেন ক্যাপ্টেন শাদব খান। তিনি ৫টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩২ বলে ৫০ রানের গণ্ডি টাপকান। শেষ পর্যন্ত ৬টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ৪১ বলে ৭৪ রান করে অপরাজিত থাকেন শাদব।

আঘা সলমন ৭টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৩১ বলে ৬৪ রানের ধ্বংসাত্মক ইনিংস খেলে অপরাজিত থাকেন। এছাড়া ২৮ বলে ৩৬ রান করেন অ্যালেক্স হেলস। তিনি ৫টি চার ও ১টি ছক্কা মারেন। ১১ বলে ৫ রান করে আউট হন কলিন মুনরো। ১টি উইকেট নেন লাহোরের জামান খান। শাহিন আফ্রিদি ৪ ওভারে ৩১ রান খরচ করেও উইকেট পাননি। ম্যাচের সেরা হন ইসলামাবাদ দলনায়ক শাদব।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

কেমন কাটবে আগামিকাল? মেষ থেকে মীনের মধ্যে লাকি কারা? ৩০ মের রাশিফল দেখে নিন একেই বলে ভালোবাসা! আদৃতের ঘামও মুছিয়ে দিল এক অনুরাগী আবার বিশ্বভারতীর ভারপ্রাপ্ত উপাচার্য বদল, ৬ মাসের মাথায় নতুন দায়িত্বে এলেন কে?‌ কৌশাম্বি নন, wipes দিয়ে আদৃতের ঘাম মুছিয়ে দিচ্ছেন অন্য কেউ! কে এই মহিলা? সুপারস্টার সিঙ্গার ৩ এ আসছেন উদিত, বললেন, 'আজকালকার বাচ্চারা পুরো কমপিউটার!' বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ‘‌অভিষেক দেখে নাও এটা’‌, ডায়মন্ডহারবার থেকে তৃণমূল সুপ্রিমো দিলেন গুরুদায়িত্ব ‘এইভাবেই তো রেড কার্পেটে যেতে পারেন...’ ঐশ্বর্যর Cannes-এর ‘BTS’ লুক দেখে হইচই ৬ জুন শনি জয়ন্তী, সাড়ে সাতি থেকে রেহাই পেতে অবশ্যই করুন এই ব্যবস্থাগুলি খাস কলকাতায় TMCর গোষ্ঠীদ্বন্দ মেটাতে রাস্তায় দাঁড়িয়ে বৈঠক করতে হল মমতাকে

Latest IPL News

বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.