বাংলা নিউজ > ক্রিকেট > Ranji Trophy 2024: পূজারার সেঞ্চুরি, জাদেজার ‘৯ উইকেট’, রঞ্জিতে মণিপুরকে খড়কুটোর মতো উড়িয়ে দিল সৌরাষ্ট্র

Ranji Trophy 2024: পূজারার সেঞ্চুরি, জাদেজার ‘৯ উইকেট’, রঞ্জিতে মণিপুরকে খড়কুটোর মতো উড়িয়ে দিল সৌরাষ্ট্র

চেতেশ্বর পূজারা। ছবি- পিটিআই।

Saurashtra vs Manipur Ranji Trophy 2024: দুরন্ত বোলিংয়ের সুবাদে তিন শতরানকারীকে টপকে ম্যাচের সেরা হন জাদেজা।

প্রত্যাশা মতোই রঞ্জি ট্রফির এলিট-এ গ্রুপের ম্যাচে মণিপুরকে একতরফাভাবে পরাজিত করে সৌরাষ্ট্র। আড়াই দিনেরও কম সময়ে দুর্বল প্রতিপক্ষকে কার্যত খড়কুটোর মতো উড়িয়ে দেন চেতেশ্বর পূজারারা। চেতেশ্বর ছাড়াও সৌরাষ্ট্রের জয়ে ব্যাট হাতে গুরুত্বপূর্ণ অবদান রাখেন অর্পিত বাসবদা ও প্রেরক মানকড়। বল হাতে মণিপুরকে একাই বিধ্বস্ত করেন ধর্মেন্দ্রসিং জাদেজা।

রাজকোটে টস জিত শুরুতে ব্যাট করতে নামে মণিপুর। তবে তারা প্রথম ইনিংসে মাত্র ১৪২ রানে অল-আউট হয়ে যায়। ক্যাপ্টেন কেইশাংবাম দলের হয়ে সব থেকে বেশি ৬৭ রান করেন। এছাড়া বশিদ মহম্মদ ৫১ রান করে মাঠ ছাড়েন। দুই অঙ্কের রানে পৌঁছতে পারেননি তাদের আর কোনও ব্যাটার। খাতা খুলতে পারেননি ৫ জন।

সৌরাষ্ট্রের ধর্মেন্দ্রসিং জাদেজা প্রথম ইনিংসে ৪টি উইকেট নেন। ৩টি উইকেট দখল করেন চেতন সাকারিয়া। যুবরাজসিং দদিয়া নেন ২টি উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে সৌরাষ্ট্র ৬ উইকেটে ৫২৯ রান তুলে তাদের প্রথম ইনিংস ডিক্লেয়ার করে দেয়। শতরান করেন চেতেশ্বর পূজারা, অর্পিত বাসবদা ও প্রেরক মানকড়। পূজারা ১২টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১০৫ বলে ১০৮ রান করে সাজঘরে ফেরেন। এটি তাঁর ফার্স্ট ক্লাস কেরিয়ারের ৬৩তম শতরান। বাসবদা ১৮টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৯৭ বলে ১৪৮ রান করেন। প্রেরক মানকড় ১৯টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৭৩ বলে ১৭৩ রান করে ক্রিজ ছাড়েন। লামাবাম সিং ৩টি ও রোনাল্ড লংজ্যাম ২টি উইকেট নেন।

আরও পড়ুন:- Yashasvi Jaiswal's World Record: রোহিতের জন্য আক্রমকে টপকানোর সময় পেলেন না যশস্বী, ছুঁলেন ২৮ বছর আগের বিশ্বরেকর্ড

প্রথম ইনিংসের নিরিখে ৩৮৭ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় দফায় ব্যাট করতে নামে মণিপুর। তারা দ্বিতীয় ইনিংসে ১৪৪ রানে অল-আউট হয়। এক ইনিংস ও ২৪৩ রানের বিশাল ব্যবধানে ম্যাচ জেতে সৌরাষ্ট্র। বিকাশ সিং করেন ৬৪ রান। ৫৪ বলের ইনিংসে তিনি ১১টি চার ও ১টি ছক্কা মারেন। এছাড়া ১০৫ বলে ৩২ রান করেন রোনাল্ড। তিনি ৩টি চার মারেন।

আরও পড়ুন:- Bengal vs Bihar Ranji Trophy 2024: ইডেনে বিহারকে ইনিংসে উড়িয়ে দিল বাংলা, স্মরণীয় জয় দিয়ে ক্রিকেটকে বিদায় মনোজের

সৌরাষ্ট্রের হয়ে দ্বিতীয় ইনিংসে ৫৫ রানের বিনিময়ে ৫টি উইকেট নেন ধর্মেন্দ্রসিং জাদেজা। অর্থাৎ, দুই ইনিংস মিলিয়ে ম্যাচে মোট ৯টি উইকেট নেন তিনি। দ্বিতীয় ইনিংসে ৫১ রানে ৩টি উইকেট নেন যুবরাজসিং দদিয়া। চেতন সাকারিয়া ২৮ রান খরচ করে ২টি উইকেট সংগ্রহ করেন। দুরন্ত বোলিংয়ের সুবাদে ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন জাদেজা।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

সম্পর্কের মধ্যে আনতে পারেন নতুনত্ব, দেখুন কী বলছে আজকের প্রেম রাশিফল রাশিচক্র অনুসারে রামায়ণ থেকে কী শিখবেন আপনি! জেনে নিন আজই আদিদেব ‘মোটা’, তুলনা টানা হল সৎ দাদা আকাশের সঙ্গে! ট্রোলে কড়া জবাব সুদীপার তাঁর সময়ে টিকিট না পাওয়া অভিজিৎকে ডায়মন্ডে প্রার্থী করল BJP, কী বলছেন দিলীপ ঘোষ ধোনি-কোহলির মতো লড়াইয়ের চেষ্টা করেছি,সাঙ্গাকরার টিপস কাজে লেগেছে- দাবি বাটলারের বাংলায় TMC-কে পিছনে ফেলবে BJP, বলেছিলেন PK, পুরনো বন্ধুকে এবার জবাব দিলেন মমতা ডায়মন্ডের BJP প্রার্থী অভিজিৎকে নিয়ে মুখ খুললেন অভিষেক, কী বললেন TMC-র সেনাপতি? ভগবান রামকে স্মরণ করে শুভেচ্ছা জানান প্রিয়জনদের! দিনটা শুভ হবে, কী লিখবেন জানুন কত আসন পাবে BJP? ভবিষ্যদ্বাণী করে 'INDIA সরকারে' নিজের ভূমিকা বাতলে দিলেন মমতা IPL 2024: কমলা টুপির লড়াইয়ে বড় লাফ নারিনের, পার্পল ক্যাপের দখল রাখলেন যুজিই

Latest IPL News

ধোনি-কোহলির মতো লড়াইয়ের চেষ্টা করেছি,সাঙ্গাকরার টিপস কাজে লেগেছে- দাবি বাটলারের ৪৯ বলে সেঞ্চুরি নারিনের! ইডেনে ৮৪ তম ম্যাচে প্রথম শতরান কোনও KKR ব্যাটারের ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ! অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ ভারতীয় দল CSK-র মতো ড্যাডস আর্মি নয়, বুড়ো কার্তিককে T20 বিশ্বকাপে চান না ইরফান এক ঢিলে দুই পাখি, ইনস্টায় নির্মম রসিকতা কামিন্সের, নিশানায় ল্যাবুশান ও RCB-র মাঠ T20 WC-এর দলে থকাবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের- রিপোর্ট ‘ভাই তুই আর আমাদের জামা পরিস না’,কাকে মিনতি করলেন বিরাটের বন্ধু এবি ডিভিলিয়ার্স! এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.