বাংলা নিউজ > ক্রিকেট > রাহুল দ্রাবিড়ের পুত্র খেলছেন কেএল রাহুলের স্টাইলে স্কোয়ার কাট! বিস্মিত ক্রিকেট দুনিয়া

রাহুল দ্রাবিড়ের পুত্র খেলছেন কেএল রাহুলের স্টাইলে স্কোয়ার কাট! বিস্মিত ক্রিকেট দুনিয়া

রাহুল দ্রাবিড়ের পুত্র খেলছেন কেএল রাহুলের স্টাইলে স্কোয়ার কাট (ছবি:এক্স)

সাম্প্রতিক সময়ে তাঁর একটি শট দেখে রীতিমতো বিস্মিত ক্রিকেট দুনিয়া। বর্তমান ভারতীয় দলের আরেক তারকা তথা কিপার ব্যাটার কেএল রাহুলের ধাঁচে তাঁকে স্কোয়ার কাট খেলতে দেখা গিয়েছে। ম্যাচ চলাকালীন তাঁর খেলা এই শটের ভিডিয়ো রীতিমতো সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়ে গিয়েছে।

শুভব্রত মুখার্জি: ভারতীয় ক্রিকেটের ইতিহাস তো বটেই বিশ্ব ক্রিকেটের ইতিহাসেও অন্যতম কিংবদন্তি ক্রিকেটার রাহুল দ্রাবিড়। বর্তমানে ভারতীয় সিনিয়র পুরুষ দলের হেড কোচের দায়িত্বেও রয়েছেন তিনি। তাঁর দুই ছেলেই এই মুহূর্তে বিভিন্ন বয়সভিত্তিক বিভাগে মোটামুটি সফলভাবে ক্রিকেটটা খেলছে।কর্ণাটকের হয়ে বিভিন্ন বয়সভিত্তিক ক্যাটাগরিতে খেলছেন দ্রাবিড়ের বড় ছেলে সমিত দ্রাবিড়ও। বয়স অল্প হলেও ইতিমধ্যেই তাঁর ব্যাটিংয়ে রয়েছে বেশ পরিপক্কতার ছাপ‌। আর সাম্প্রতিক সময়ে তাঁর একটি শট দেখে রীতিমতো বিস্মিত ক্রিকেট দুনিয়া। বর্তমান ভারতীয় দলের আরেক তারকা তথা কিপার ব্যাটার কেএল রাহুলের ধাঁচে তাঁকে স্কোয়ার কাট খেলতে দেখা গিয়েছে। ম্যাচ চলাকালীন তাঁর খেলা এই শটের ভিডিয়ো রীতিমতো সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়ে গিয়েছে।

আরও পড়ুন… Champions Trophy 2025: ভারত পাকিস্তানে না গেলে কী হবে? PCB প্রধান হিসাব কষতে শুরু করেছেন

অফিসিয়াল ব্রডকাস্টার ফ্যানকোডের তরফে একটি ভিডিয়ো পোস্ট করে সমিতের সেই স্কোয়ার কাটকে তাঁর বাবা অর্থাৎ রাহুল দ্রাবিড়ের স্কোয়ার কাটের সঙ্গে তুলনা করা হয়। যদিও ভিডিয়োটি ভালো করে দেখলে বোঝা যায় এই শটটি কেএল রাহুলের স্কোয়ার কাটের সঙ্গে অনেকটাই সাদৃশ্যপূর্ণ। তবে এই রাহুল কিন্তু সমিতের বাবা রাহুল দ্রাবিড় নন। তিনি কিপার ব্যাটার কেএল রাহুল। এই মুহূর্তে দুই দিনের প্রস্তুতি ম্যাচ চলছে ল্যাঙ্কাশায়ার এবং কর্ণাটক রাজ্য ক্রিকেট অ্যাসোসিয়েশনের একাদশের মধ্যে। এই ম্যাচেই এই অনবদ্য স্কোয়ার কাট শটটি খেলেছেন সমিত দ্রাবিড়। কাউন্টি চ্যাম্পিয়নশিপের দুই দল ল্যাঙ্কাশায়ার এবং সাসেক্স রয়েছে ভারত সফরে। প্রি সিজন প্রস্তুতি সারতেই তারা খেলছে প্রস্তুতি ম্যাচ।

আরও পড়ুন… BAN vs SL Test: শ্রীলঙ্কা বিরুদ্ধে নামার আগে বাংলাদেশ শিবিরে দুঃসংবাদ! চোটের কারণে ছিটকে গেলেন মুশফিকুর রহিম

ল্যাঙ্কাশায়ারের বাঁহাতি স্পিনার জোস বয়ডেন একটি শর্ট বল করে বসেন। সমিত খুব দ্রুত বলের লেন্থটি পড়ে ফেলেন। নিজের শরীরের ওজনকে তিনি ব্যাকফুটে নিয়ে যান। হাতের কব্জিকে রোল করে শটটি মারেন। যাতে করে বলকে পয়েন্টের পাশ দিয়ে তিনি বাউন্ডারিতে পাঠাতে পারেন। তারপর অনেকটা কেএল রাহুলের ধাঁচে বাম পা একটু উঁচু করে ডান পায়ের উপর ভর দিয়ে কাট শটটি খেলেন‌।

আরও পড়ুন… আত্মহত্যা করলেন বিশ্বের দুই নম্বর টেনিস খেলোয়াড় সাবালেঙ্কার প্রেমিক! উঠে আসছে চাঞ্চল্যকর তথ্য

এদিন ল্যাঙ্কাশায়ার টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয়। কর্ণাটকের হয়ে পাঁচ নম্বরে ব্যাট করতে যান সমিত। কর্ণাটক ৬২ রানেই হারায় তাদের প্রথম তিন উইকেট। এদিন জ্যাক মর্লির বলে ক্যাচ আউট হয়েছেন সমিত দ্রাবিড়। মর্লির বল পড়ে অফের বাইরে স্পিন করে বেরিয়ে যাওয়ার সময় বাউন্স করছ। যা সামলাতে না পেরে খোঁচা দেন সমিত। এরপর তাঁকে প্রথম স্লিপে তালুবন্দি করেন ল্যাঙ্কাশায়ারের ক্রিকেটার লুক ওয়েলস। এদিন কর্ণাটকের হয়ে স্মরণ রবি ১১১ রান করেছেন। হার্দিক রাজ করেছেন ৬৭। ফলে দিন শেষে ৩৫৬ রানে অলআউট হয়ে গিয়েছে কর্ণাটক।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

ইদ উল আদাহ ২০২৪ এর শুভেচ্ছা ঝটপট পাঠিয়ে নিন প্রিয়জনকে, রইল ১৫ মেসেজ টসে জিতল Netherlands , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে লাকি কারা? রইল ১৭ জুন সোমবারের রাশিফল 8 ওভার শেষে Bangladesh-র স্কোর 44/4 মেষ, বৃষ, কর্কট, মিথুনের মধ্যে আজ কারা লাকি! সোমবার ১৭ জুনের রাশিফল দেখে নিন পাকিস্তান ডুবলেও ধোনিকে টপকে T20 বিশ্বকাপে ইতিহাস অধিনায়ক বাবরের! পেলেন সিংহাসন গোল করেও স্বপ্নের প্রত্যাবর্তন হল না এরিকসনের, স্লোভেনিয়া ম্যাচ ড্র করল ডেনমার্ক PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর সিকিমে আটকে পড়া পর্যটকদের উদ্ধার করতে পারল না বিমান, কালিম্পংয়েও বিপর্যয় Taapsee Pannu: 'গোপন বিষয় ছিল না…' বিয়ে নিয়ে অবশেষে মুখ খুললেন তাপসী

T20 WC 2024

PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে গম্ভীরের নাম জুনের শেষে ঘোষণা হতে পারে- রিপোর্ট রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.