বাংলা নিউজ > ক্রিকেট > Ranji Trophy 2024: ৫৩ রানে ১০ উইকেট হারিয়ে ৬ রানে হার কর্ণাটকের! সৌরাষ্ট্রের হার বাঁচাতে পারলেন না পূজারাও

Ranji Trophy 2024: ৫৩ রানে ১০ উইকেট হারিয়ে ৬ রানে হার কর্ণাটকের! সৌরাষ্ট্রের হার বাঁচাতে পারলেন না পূজারাও

সিদ্ধার্থ দেশাই। ছবি-এক্স

ব্যাটিং ব্যর্থতার কবলে পড়ে গুজরাটের বিরুদ্ধে হার কর্ণাটকের। অন্যদিকে ঘরের মাঠে হরিয়ানার বিরুদ্ধে আটকে গেল সৌরাষ্ট্র।

আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে রঞ্জির ট্রফির ম্যাচে মুখোমুখি হয় গুজরাট এবং কর্ণাটক। আর এই ম্যাচ পিছিয়ে থেকেও সহজেই পকেটে তুলে নিল গুজরাট। ঘরের মাঠে বাজিমাত প্রিয়ঙ্ক পঞ্চালদের। কর্ণাটককে তারা হারালো মাত্র ৬ রানে। শেষ মুহূর্তে টানটান পরিস্থিতি তৈরি হয়। তবে বাজিমাতটা করে গুজরাটই।

প্রথম ইনিংসে প্রথমে ব্যাট করতে নেমে গুজরাট তোলে মাত্র ২৬৪ রান। ক্ষিতিজ প্যাটেল ৯৫ রান করেন। পাশাপাশি বড় রান করেন উমাঙ্গ কুমার। তিনি করেন ৭২ রান। এই দুই ব্যাটারের ব্যাটে ভর করে গুজরাট তোলে ২৬৪ রান। তবে বল হাতে দুর্দান্ত পারফরম্যান্স করেন বাসুকি কৌশিক। ৪ উইকেট নেন তিনি। স্বাভাবিক ভাবেই প্রথম ইনিংসে গুজরাট বেশ চাপেই থাকে বলা যায়।

গুজরাটের পিচে কর্ণাটক বেশ দাপটের সঙ্গে ব্যাটিং করে। অধিনায়ক মায়াঙ্ক আগারওয়াল ১৭টি বাউন্ডারি এবং ১টি ওভার বাউন্ডারির সৌজন্যে ১০৯ রান করেন। পাশাপাশি রবিকুমার সামর্থ ৬০ রান করেন। এছাড়া মনীশ পান্ডে ৮৮ রানের ইনিংস খেলে ৩৭৪ করাই নয়, সেই সঙ্গে প্রথম ইনিংসে লিড নিয়ে তারা মাঠ ছাড়ে। তবে সময় যত গড়িয়েছে ততই যেন ম্যাচের রং বদলেছে। যদিও দ্বিতীয় ইনিংসে গুজরাট খুব একটা বেশি রান তুলতে পেরেছে এমনটা একেবারেই নয়। কারণ মাত্র ২১৯ রানে অলআউট হয়ে যায় তারা। বড় রানের ইনিংস বলতে মানন ৫৬ রান এবং উমাঙ্গ কুমার ৫৭ রান করেন। এছাড়া আর কেউ বড় রান করতে পারেনি। কর্ণাটককে মাত্র ১১০ রানের টার্গেট দেয় গুজরাট।

সেই রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নামলে শুরু থেকেই ব্যাটিং ব্যর্থতার মুখে পড়ে কর্ণাটক। যদিও মায়াঙ্ক আগারওয়াল (১৯) এবং দেবদূত পাডিক্কাল (৩১) কিছুটা হলেও দলকে এগিয়ে দেন। তবে এই দুই ব্যাটার ফিরতেই কার্যত তাসের ঘরের মতো ভেঙে পড়ে কর্ণাটকের ব্যাটিং লাইনআপ। বিশেষ করে বল হাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন সাদ্ধার্থ দেশাই। সাত উইকেট নেন তিনি। স্বাভাবিক ভাবেই তিনিই ম্যাচ শেষ করে দেন। পাশাপাশি তিন উইকেট নেন রিঙ্কেশ ভাগেলা। ৬ উইকেটে ম্যাচ জিতে নেয় গুজরাট।

অন্যদিকে সৌরাষ্ট্রকে হারিয়ে দিল হরিয়ানা। সৌরাষ্ট্রর ঘরের মাঠে দুর্দান্ত পারফরম্যান্স করেন হরিয়ানার ক্রিকেটাররা। গতবারের চ্যাম্পিয়নদের হারিয়ে স্বাভাবিক ভাবেই উচ্ছ্বসিত হরিয়ানা দল। এই প্রথম কোনও ডিফেন্ডিং চ্যাম্পিয়ন যারা হারের মুখ দেখল। লো স্কোরিং ম্যাচে চেতেশ্বর পূজারাদের কার্যত দাপট দেখালো তারা। ১৬৬ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে মাত্র ৪ উইকেটে ম্যাচ জিতে নেয় হরিয়ানা।

ক্রিকেট খবর

Latest News

পালটা গালি দেবে তোমরাও… অন্য মেজাজের দ্রাবিড়কে প্রকাশ্যে আনলেন অভিষেক শর্মা এই সুন্দরীর প্রেমে হাবুডুবু খাচ্ছেন যিশু? বাবার পরকীয়া চর্চা, মা-কে আগলে সারা সীমান্তে ‘অপারেশন অ্যালার্ট’ জারি, কোটা নিয়ে বাংলাদেশে হিংসায় বাড়তি সতর্ক BSF তিন-চার ওভারের পর… অক্ষরকে নিয়ে সূর্যের পরিকল্পনা ফাঁস হয়ে গেল ক্যামেরায়- ভিডিয়ো সিকিম পেল, দার্জিলিং বঞ্চিত কেন? ভোট মিটলেই ভুলে যায়! বাজেট বঞ্চনা নিয়ে সরব মমতা ২০২৫-র বাজেটেই উঠে যাবে পুরনো আয়কর কাঠামো? সব হবে নতুনে? মুখ খুললেন সীতারামন ‘এক হাতে তালি বাজে না, কাউকে অসম্মান করব না..’, সোহিনীর প্রশ্নের জবাব রণজয়ের 'আমি ওয়ার্ন করছি.. সিকিউরিটি ডাকুন', কেন বললেন SCর প্রধান বিচারপতি! কী ঘটেছে? IPL 2025-এ নয়া ভূমিকায় দেখা যাবে যুবরাজকে? GT-তে যোগ দিতে পারেন প্রাক্তন তারকা? কলকাতায় আপনাদের অফিস করুন, ওলা-উবারকে নির্দেশ পরিবহণমন্ত্রীর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.