বাংলা নিউজ > ক্রিকেট > BENG vs CGARH Ranji Trophy 2024: শেষ করা যায়নি দু'দলের প্রথম ইনিংস, ইডেনে ১ পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হল বাংলাকে

BENG vs CGARH Ranji Trophy 2024: শেষ করা যায়নি দু'দলের প্রথম ইনিংস, ইডেনে ১ পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হল বাংলাকে

ইডেনে ড্র হল বাংলা বনাম ছত্তিশগড় রঞ্জি ম্যাচ। ছবি- সিএবি।

Bengal vs Chhattisgarh Ranji Trophy 2024 Day 4 Highlights: ইডেনে বাংলা বনাম ছত্তিশগড় রঞ্জি ম্যাচে দু'দলের প্রথম ইনিংসই শেষ করা গেল না। ফলে ১ পয়েন্ট করে নিয়ে সন্তুষ্ট থাকতে হয় উভয় দলকে।

প্রথম ২ ম্য়াচ থেকে ৪ পয়েন্ট তুলে নেওয়া বাংলার কাছে ঘরের মাঠে ছত্তিশগড়ের বিরুদ্ধে রঞ্জি ম্য়াচটি অত্যন্ত গুরুত্বপূর্ণ হিসেবেই বিবেচিত হচ্ছিল। প্রথম হোম ম্যাচ থেকে পুরো পয়েন্ট তুলে নিতে মরিয়া ছিল বাংলা। যদিও বেঁকে বসে প্রকৃতি। মন্দ আবহাওয়ায় দ্বিতীয় ও তৃতীয় দিনে খেলা হয় নামমাত্র সময়। প্রথম দিনেও কোটার ৯০ ওভার পূর্ণ করা যায়নি। শেষ দিনে বাংলার সরাসরি ম্যাচ জয়ের সম্ভাবনা ছিল না। তবে ইডেনে প্রথম ইনিংসে লিড নিয়ে ৩ পয়েন্ট পাকা করাই পাখির চোখ ছিল মনোজ তিওয়ারিদের। প্রকৃতির প্রতিকূলতা এড়িয়ে শেষ দিনে ৮৩ ওভার খেলা হলেও ছত্তিশগড়কে প্রথম ইনিংসে অল-আউট করতে পারেনি বাংলা।

বাংলা বনাম ছত্তিশগড় রঞ্জি ট্রফি ২০২৪ ম্যাচের স্কোরকার্ড:-

বাংলা বনাম ছত্তিশগড় রঞ্জি ট্রফি ২০২৪ ম্যাচের আপডেট:-

— ১৪টি চার ও ১টি ছক্কার সাহায্যে ২১৯ বলে ১১৪ রানের অনবদ্য ইনিংস খেলার সুবাদে ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন বাংলার উইকেটকিপার-ব্যাটার অভিষেক পোড়েল।

— ব্যর্থ হল শেষ দিনে বাংলার মরিয়া প্রচেষ্টা। প্রথম ইনিংসে ছত্তিশগড়কে অল-আউট করা সম্ভব হল না মনোজ তিওয়ারিদের পক্ষে। বাংলার ৮ উইকেটে ৩৮১ রানের জবাবে ব্যাট করতে নেমে ছত্তিশগড় তাদের প্রথম ইনিংসে ৯২ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ২১৪ রান তুললে ম্যাচ ড্র ঘোষিত হয়। উভয় দলের প্রথম ইনিংস শেষ হয়নি। বাংলার রানকে টপকাতেও পারেনি ছত্তিশগড়। তাই উভয় দলকে ১ পয়েন্ট করে নিয়েই সন্তুষ্ট থাকতে হয়।

আরও পড়ুন:- IND vs ENG: রোহিতের দলকে দুর্বল করে ইংল্যান্ড সিরিজের প্রথম ২টি টেস্ট থেকে সরে দাঁড়ালেন কোহলি

— ৮৬.৫ ওভারে সূরজের বলে এলবিডব্লিউ হন আশুতোষ। নিশ্চিত শতরান হাতছাড়া করেন তিনি। ২৪০ বলে ৮৮ রান করে মাঠ ছাড়েন আশুতোষ। মারেন ১০টি চার। ছত্তিশগড় ২০৭ রানে ৬ উইকেট হারায়। ব্যাট করতে নামেন গগনদীপ সিং।

— ৮৪.৩ ওভারে সূরজের বলে বোল্ড হয়ে মাঠ ছাড়েন আমনদীপ। ১টি বাউন্ডারির সাহায্যে ২৯ বলে ৮ রান করেন তিনি। ছত্তিশগড় ১৯৪ রানে ৫ উইকেট হারায়। ব্যাট করতে নামেন শশাঙ্ক সিং।

— ৭৫.১ ওভারে শ্রেয়াংশের বলে এলবিডব্লিউ হয়ে মাঠ ছাড়েন সঞ্জীত দেশাই। ১৩০ বলে ৩৭ রান করেন তিনি। মারেন ৫টি চার। দলগত ১৭৯ রানে ৪ উইকেট হারায় ছত্তিশগড়। ব্যাট করতে নামেন আমনদীপ।

— ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করে বাংলার তিন পয়েন্টের আশায় জল ঢাকার উপক্রম করছেন আশুতোষ সিং। প্রথম ইনিংসে বাংলাকে টপকানো কঠিন ছত্তিশগড়ের পক্ষে। তবে বাংলাকে লিড নিতে না দেওয়াই লক্ষ্য ছত্তিশগড়ের। ৬৩ ওভার শেষে প্রথম ইনিংসে ছত্তিশগড়ের স্কোর ৩ উইকেটে ১৩৫ রান। ৫৭ রানে ব্যাট করছেন আশুতোষ। ১৭ রানে ব্যাট করছেন সঞ্জীত।

আরও পড়ুন:- Ranji Trophy 2024: ৩০ বলে হাফ-সেঞ্চুরি, ব্যাট হাতে ঝড় তুলেও দলকে জেতাতে পারলেন না রিয়ান পরাগ, রঞ্জিতে ফের হার অসমের

— লাঞ্চের পরে চতুর্থ দিনের প্রথম সাফল্য পায় বাংলা। ২৯.৬ ওভারে সূরজের বলে অভিষেক পোড়েলের দস্তানায় ধরা পড়েন জীবেশ। ৭৩ বলে ২৬ রান করেন তিনি। মারেন ৩টি চার। ব্যাট করতে নামেন সঞ্জীত দেশাই।

— চতুর্থ দিনের লাঞ্চে প্রথম ইনিংসে ছত্তিশগড়ের স্কোর ২ উইকেটে ৭৪ রান। তারা ২৯ ওভার ব্যাট করেছে। জীবেশ ২৬ রানে ব্যাট করছেন। ১৪ রানে ব্যাট করছেন আশুতোষ। অর্থাৎ, শেষ দিনের প্রথম সেশনে কোনও উইকেট পায়নি বাংলা।

— চতুর্থ দিনের প্রথম ঘণ্টায় জমাট ব্যাটিং ছত্তিশগড়ের। ২৫ ওভার শেষে ছত্তিশগড়ের স্কোর ২ উইকেটে ৬২ রান। জীবেশ ১৫ ও আশুতোষ ১৩ রানে ব্যাট করছেন।

— মন্দ আলোর জন্য চতুর্থ দিনে খেলা শুরু হয় নির্ধারিত সময়ের থেকে কিছুটা দেরিতে। ২০ ওভার শেষে প্রথম ইনিংসে ছত্তিশগড়ের স্কোর ২ উইকেটে ৪৩ রান। জীবেশ ৩ ও আশুতোষ ১১ রানে ব্যাট করছেন।

আরও পড়ুন:- IND vs ENG: ইংল্যান্ড সিরিজেই কিংবদন্তি ব্র্যাডম্য়ানকে টপকে যেতে পারেন কোহলি, রয়েছে ৯ হাজারি হওয়ার হাতছানিও

— তৃতীয় দিনে খেলা হয় মোটে ৯ ওভার। বাংলা ৮ উইকেটে ৩৮১ রানে তাদের প্রথম ইনিংস ডিক্লেয়ার করে দেয়। পালটা ব্যাট করতে নেমে ছত্তিশগড় ৯ ওভারে ২ উইকেটের বিনিময়ে ২৭ রান তোলে। একনাথ ১২ ও ঋষভ তিওয়ারি ১০ রানে আউট হন। ১টি করে উইকেট নেন করণ লাল ও সূরজ জসওয়াল।

— দ্বিতীয় দিনে খেলা হয় ৫৫ ওভার। দ্বিতীয় দিনের শেষে বাংলা ১২৮ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ৩৮১ রান তোলে। অভিষেক পোড়েল ১১৪ ও অনুষ্টুপ মজুমদার ৭১ রান করেন। শশাঙ্ক সিং, সৌরভ মজুমদার ও বাসুদেব ২টি করে উইকেট নেন।

— ইডেনে ছত্তিশগড়ের বিরুদ্ধে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে বাংলা। তারা প্রথম দিনের শেষে তাদের প্রথম ইনিংসে ৪ উইকেটের বিনিময়ে ২০৬ রান তোলে। প্রথম দিনে খেলা হয় সাকুল্যে ৭৩ ওভার।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

Points Table: RCB কে হারিয়ে দুয়ে ফিরল KKR, পঞ্জাবকে হারিয়ে অক্সিজেন পেল গুজরাট বাংলায় সিএএ লাগু করা কেউ আটকাতে পারবে না, মালদায় জানালেন রাজনাথ বহুতলের ২৫ তলা থেকে পড়ে তরুণীর মৃত্যু! কসবার ঘটনায় উঠছে নানান প্রশ্ন বিয়ে নিয়ে কী পরিকল্পনা দীপ্সিতার? 'দাদা' শোভনের আগে অরিজিতের নাম বামনেত্রীর মুখে মুসলিম তোষণ ইস্যুতে কংগ্রেসকে তোপ মোদীর! ভাষণ নিয়ে ক্ষোভ উগরে দিল TMC ‘শাহরুখ খানকে বাড়ি পাঠিয়ে দে’, দাদাগিরির মঞ্চে কিং খান ভক্তকে দেখে রাগ সৌরভের! ফের পঞ্জাবের মুখ থেকে জয় ছিনিয়ে আনলেন রাহুল তেওয়াটিয়া, ৩ উইকেটে জিতল গুজরাট মলদ্বীপের সংসদীয় ভোটের ফলাফলে বড় ইঙ্গিত, চিন-প্রেম আরও বাড়তে পারে মুইজ্জুর ম্যাচ হারলেও IPL-এ ইতিহাস গড়লেন কোহলি! গেইল-রোহিতদের পিছনে ফেলে নজির গড়লেন ফের অরিজিতের গান গাইল ‘খুদে অরিজিৎ’ শুভ, শিলিগুড়ির ছেলে মাতাচ্ছে গোটা ইন্ডিয়া

Latest IPL News

ফের পঞ্জাবের মুখ থেকে জয় ছিনিয়ে আনলেন রাহুল তেওয়াটিয়া, ৩ উইকেটে জিতল গুজরাট ম্যাচ হারলেও IPL-এ ইতিহাস গড়লেন কোহলি! গেইল-রোহিতদের পিছনে ফেলে নজির গড়লেন ট্র্যাভিস-অভিষেকের রেকর্ড ব্রেকিং পাওয়ার প্লে খেলার সময় কেমন ছিল SRH-এর ডাগআউট শেষের দিকে KKR আমার সঙ্গে ভালো ব্যবহার করেনি, রেগে লাল IPL জেতানো প্রাক্তন তারকা KKR vs RCB: রাসেলের দুরন্ত বোলিং, রুদ্ধশ্বাস ম্য়াচে মাত্র ১ রানে জিতল কলকাতা ডাইভ দিয়ে মাটি থেকে বল তুলে নিলেন! ফ্যাফের দুর্ধর্ষ ক্যাচ আইয়ারের-ভিডিয়ো শেষ ওভারে স্টার্ককে ৩ ছক্কা টেলএন্ডারের, দুরন্ত ক্যাচ ও রান-আউটে ১ রানে জয় KKR-র মানুষের মধ্যে ভগবান! SRH-র বিস্ফোরণের মধ্যেও বুমরাহের বোলিং দেখে মুগ্ধ স্টেইন একই ওভারে দুটি উইকেট, বোলার রাসেল যে ফুরিয়ে যায়নি, সাক্ষী থাকল ইডেন তৃতীয় ক্রিকেটার হিসেবে IPL-এ ২৫০ ম্যাচ খেলার নজির গড়লেন দীনেশ কার্তিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.