বাংলা নিউজ > ক্রিকেট > Ranji Trophy: ম্যাচ ড্র হলেও ৩ পয়েন্ট করে পেল মহারাষ্ট্র, সার্ভিসেস, যশ ধুল ব্যর্থ হলেও, দিল্লি পয়েন্টের খাতা খুলল

Ranji Trophy: ম্যাচ ড্র হলেও ৩ পয়েন্ট করে পেল মহারাষ্ট্র, সার্ভিসেস, যশ ধুল ব্যর্থ হলেও, দিল্লি পয়েন্টের খাতা খুলল

যশ ধুল।

ম্যাচটি ড্র হলেও, প্রথম ইনিংসে লিড পাওয়ার সুবাদে সার্ভিসেস এবং মহারাষ্ট্র তিন করে পয়েন্ট পেয়েছে। সেখানে রাজস্থান এবং ঝাড়খান্ড এক করেই পয়েন্ট পেয়েছে। দিল্লিও এবার রঞ্জিতে পয়েন্টের খাতা খুলল। 

সোমবার সার্ভিসেস-রাজস্থান ম্যাচটি যেমন ড্র হয়েছে, তেমনই মহারাষ্ট্রের আর ঝাড়খান্ডের মধ্যেও রঞ্জি ট্রফির ম্যাচটি ড্র হয়ে গিয়েছে। তবে প্রথম ইনিংসে লিড পাওয়ার সুবাদে সার্ভিসেস এবং মহারাষ্ট্র তিন করে পয়েন্ট পেয়েছে। সেখানে বাকি দুই দল এক করেই পয়েন্ট পেয়েছে।

রবিবার চার উইকেট হারিয়ে ৫৪৩ রান ছিল। সেখান থেকে চতুর্থ দিন আবার খেলা শুরু করে মহারাষ্ট্র। শেষ পর্যন্ত তারা তাদের প্রথম ইনিংসে পাঁচ উইকেটে ৬০৫ করে ইনিংসের সমাপ্তি ঘোষণা করে। মহারাষ্ট্রের পবন শাহ (১৩৬), অভিজ্ঞ কেদার যাদব (১৮২) এবং অঙ্কিত বাওয়ানে (১৩১) তিনটি সেঞ্চুরি হাঁকিয়েছেন। প্রথম ইনিংসে ৪০৩ রান করা ঝাড়খন্ড দ্বিতীয় ইনিংসে দুই উইকেটে ১৬৭ রান করে। তার পর খেলা শেষ হয়ে যায়।

আরও পড়ুন: কে এই সিদ্ধার্থ দেশাই, একাই ৭ উইকেট নিয়ে ১০৩ রানে কর্ণাটককে গুটিয়ে, গুজরাটকে ৬ রানে জিততে সাহায্য করলেন?

দিল্লিতে সার্ভিস এবং রাজস্থানের মধ্যে গ্রুপ এ খেলার ফলাফলটিও একটি পূর্বনির্ধারিত উপসংহার ছিল। সার্ভিসেস প্রথমে ব্যাট করে ৪ উইকেটে ৪৬৬ রান করেছিল। তবে প্রথম ইনিংসে রাজস্থান ১৫৩ রানেই অলআউট হয়ে যায়। তাদের ফলোয়ান করায় সার্ভিসেস। তখনই তারা তিন পয়েন্ট নিশ্চিত করে ফেলেছিল। এর পর ফের ব্যাট করতে নেমে বিনা উইকেটে ১৩০ করে রাজস্থান। তার পর ম্যাচটি শেষ হয়ে গেলে ড্র হয়।

আরও পড়ুন: লারার মতো চারশোর ইনিংস খেললেন কর্ণাটকের তরুণ,ভারতের প্রথম শ্রেণির ক্রিকেটে ছুঁলেন ৭৬ বছর আগের রেকর্ড

এদিকে দিল্লি আর জম্মু কাশ্মীরের ম্যাচটি খারাপ আবহাওয়ার জন্য খেলাই হয়নি সেভাবে। মাত্র ৪২ ওভার খেলা হয়েছে। তাতে দিল্লি ৬ উইকেট হারিয়ে মাত্র ১৩৪ রান করে। খেলা হলে কিন্তু রাজধানীর দলের কপালে দুঃখই ছিল। পুরো খেলা না হলেও, যশ ধুল সুযোগ পেয়েছিলেন ব্যাটিংয়ের। তিনি নিরাশই করেছেন। উমরান মালিকের বলে মাত্র ১৮ রান (৩১ বলে) করে এলবিডব্লিউ হয়ে যান যশ ধুল। এদিকে নিজেদের প্রথম ম্যাচে পুদুচেরির কাছে হেরে যাওয়ার পর, নতুন অধিনায়ক হিম্মত সিং-এর অধীনে দিল্লি এই মরশুমের রঞ্জিতে তাদের প্রথম পয়েন্ট পেল। দিল্লি এবং জম্মু ও কাশ্মীরও এক করে পয়েন্ট পেয়েছে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

আজও বৃষ্টি আমদাবাদে? প্রথম কোয়ালিফায়ার না হলে IPL ফাইনালে কে? ধাক্কা খাবে KKR? ডিএ-র পর গ্র্যাচুইটি নিয়ে নয়া নির্দেশ, চাকরিজীবীদের মুখের হাসি কেড়ে নিল EPFO কলকাতা পুরসভার ওপর বিরক্তি, মেট্রোর কাজ নিয়ে 'মঙ্গলবার্তা' শোনাবে আদালত? ‘লোকে বলে ভাল জিনিস…’! মিঠাই রানির প্রেম নিয়ে চর্চা, ইনস্টায় কী ইঙ্গিত সৌমিতৃষার বেইমানি করেনি ইসিবি, আইপিএলের সূচির দিকেই আঙুল তুললেন পঞ্জাব কোচ বাঙ্গার এই ৫ দিনে হবে না কোনও শুভ কাজ, মে মাসে দ্বিতীয়বারের মতো পালিত হতে চলেছে পঞ্চক কী কারণে ভেঙে পড়েছিল প্রেসিডেন্ট রাইসির হেলিকপ্টার? জানাল ইরান রাহুল দ্রাবিড় পরবর্তী কোচ খুঁজতে মহেন্দ্র সিং ধোনির দ্বারস্থ বিসিসিআই! খাওয়ার পরেই ভুলেও ছোঁবেন না জল! স্বাস্থ্যের এই ক্ষতিগুলি হতে পারে আইপিএল ভারতীয় দলে ঢোকার শর্টকাট না হয়ে যায়… কুপ্রভাবের কথা গৌতম গম্ভীরের গলায়

Latest IPL News

বেইমানি করেনি ইসিবি, আইপিএলের সূচির দিকেই আঙুল তুললেন পঞ্জাব কোচ বাঙ্গার রাহুল দ্রাবিড় পরবর্তী কোচ খুঁজতে মহেন্দ্র সিং ধোনির দ্বারস্থ বিসিসিআই! আইপিএল ভারতীয় দলে ঢোকার শর্টকাট না হয়ে যায়… কুপ্রভাবের কথা গৌতম গম্ভীরের গলায় পেশীর চোটের চিকিৎসা করাতে লন্ডনে যেতে চলেছেন MSD,ফিরেই ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.