বাংলা নিউজ > ক্রিকেট > RCB vs SRH, IPL 2024: ১০৮ মিটারের বিশাল ছক্কা কার্তিকের, চোখ কপালে তুললেন কামিন্স, হল রেকর্ডও- ভিডিয়ো

RCB vs SRH, IPL 2024: ১০৮ মিটারের বিশাল ছক্কা কার্তিকের, চোখ কপালে তুললেন কামিন্স, হল রেকর্ডও- ভিডিয়ো

১০৮ মিটারের বিশাল ছক্কা কার্তিকের, চোখ কপালে তুললেন কামিন্স, হল রেকর্ডও।

Royal Challengers Bengaluru vs Sunrisers Hyderabad: দীনেশ কার্তিক বেঙ্গালুরুর ইনিংসের ১৬তম ওভারের প্রথম বলে ২০২৪ আইপিএলের দীর্ঘতম ছক্কা হাঁকান। এই ওভারে বল করতে এসেছিলেন ফাস্ট বোলার টি নটরাজন। নটরাজনের বলে মিড উইকেটের দিকে বড় শট মারেন কার্তিক। বল সরাসরি স্টেডিয়ামের একেবারে উঁচু ছাদে গিয়ে পড়ে।

সোমবারের ম্যাচের প্রথম ইনিংসে সানরাইজার্স হায়দরাবাদের এনরিখ ক্লাসেন ১০৬ মিটার লম্বা ছক্কা হাঁকিয়েছিলেন। ম্যাচের দ্বিতীয় ইনিংসে ক্লাসেনকে ছাপিয়ে যান রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর দীনেশ কার্তিক। তিনি ১০৮ মিটার লম্বা ছক্কা হাঁকান। যা দেখে চোখ কপালে তোলেন হায়দরাবাদের অধিনায়ক প্যাট কামিন্সও।

আরও পড়ুন: যদি ব্যাটার হতাম- ম্যাচ জেতার পরেও আফসোসের সুর কামিন্সের গলায়

কার্তিকের ১০৮ মিটার ছক্কা

দীনেশ কার্তিক বেঙ্গালুরুর ইনিংসের ১৬তম ওভারের প্রথম বলে ২০২৪ আইপিএলের দীর্ঘতম ছক্কা হাঁকান। এই ওভারে বল করতে এসেছিলেন ফাস্ট বোলার টি নটরাজন। নটরাজনের বলে মিড উইকেটের দিকে বড় শট মারেন কার্তিক। বল সরাসরি স্টেডিয়ামের একেবারে উঁচু ছাদে গিয়ে পড়ে। কার্তিকের এই ছয়টি ছিল ১০৮ মিটার লম্বা। এটি এবারের আইপিএলে সবচেয়ে লম্বা ছক্কা। কার্তিক এই ম্যাচে ঝড়ো ব্যাটিং করে ৩৫ বলে ৮৩ রান করেন। মাত্র ২৩ বলে ৫০ রান পূর্ণ করেন কার্তিক। তাঁর এই ইনিংস সাজানো ছিল ৫টি চার এবং ৭টি ছক্কায়। তবে তাঁর এই ইনিংস আরসিবি-কে জয়ের পথে নিয়ে যাওয়ার জন্য যথেষ্ট ছিল না।

ক্লাসেনের ১০৬ মিটারের লম্বা ছক্কা

এই ম্যাচেই সানরাইজার্স হায়দরাবাদের বিস্ফোরক উইকেটরক্ষক ব্যাটসম্যান এনরিখ ক্লাসেনও তাঁর দক্ষতা দেখিয়ে ১০৬ মিটারের লম্বা একটি ছক্কা হাঁকান। এবং এই ছক্কার সৌজন্যে তিনি বেঙ্কটেশ আইয়ার এবং নিকোলাস পুরানের সমান লম্বা ছয় হাঁকানোর নজির গড়েন।

ক্লাসেন এই ম্যাচে বিস্ফোরক ব্যাটিং করে মাত্র ৩১ বলে ৬৭ রানের ইনিংস খেলেন। যার মধ্যে ৭টি ছক্কা এবং ২টি চার ছিল। ক্লাসেন ছাড়াও ঝড়ো সেঞ্চুরি করেন ট্র্যাভিস হেড। তিনি ৪১ বলে ৯টি চার এবং ৮টি ছক্কার সাহায্যে 102 রান করেন, যা হায়দরাবাদের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল।

আরও পড়ুন: টানা হার আত্মবিশ্বাসে ধাক্কা দেয়- SRH-এর কাছে হারের পর দলের মানসিক চাপের কথা স্বীকার করলেন RCB অধিনায়ক

২০২৪ আইপিএলের শীর্ষ পাঁচ দীর্ঘতম ছক্কা

দীনেশ কার্তিক- ১০৮ মিটার

এনরিখ ক্লাসেন- ১০৬ মিটার

বেঙ্কটেশ আইয়ার- ১০৬ মিটার

নিকোলাস পুরান- ১০৬ মিটার

ইশান কিষান- ১০৩ মিটার

আরও পড়ুন: SRH-এর ইনিংসে ২২টি ছক্কা, ১১ বছর আগের RCB-র নজির ভেঙে ইতিহাস হায়দরাবাদের,২ ইনিংসে চার-ছয়ের বন্যা, হল যুগ্ম বিশ্ব রেকর্ডও

রেকর্ডের ম্যাচ

আইপিএল ২০২৪-এর ৩০তম ম্যাচটি এখনও পর্যন্ত সবচেয়ে উত্তেজনাপূর্ণ ছিল। এই ম্যাচে রানের বন্যার সঙ্গে ছিল চার ও ছক্কারও বান। এদিন সানরাইজার্স হায়দরাবাদ আইপিএলের ইতিহাসে এক ইনিংসে সর্বোচ্চ স্কোরের রেকর্ড গড়েছে। তারা এদিন ৩ উইকেট হারিয়ে ২৮৭ রান করে। লক্ষ্য তাড়া করতে নেমে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুও শেষ পর্যন্ত হাড্ডাহাড্ডি লড়াই করে। তবে ২৬২ রানে থেমে যায় আরসিবি। দুই ইনিংস মিলিয়ে এই ম্যাচে ৫৪৯ রান হয়। এটিও কোনও টি-টোয়েন্টি ম্যাচে সর্বোচ্চ রানের রেকর্ড।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

ধনু-মকর-কুম্ভ-মীনের মঙ্গলবার কেমন কাটবে? জানুন রাশিফল সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল 'কর বাড়িয়ে দিন', ভোট না দিলে শাস্তি দেওয়ার বিধান পরেশের, বললেন আর কী? ‘হাতে বন্দুক,হেলমেটে ঢাকা মুখ' কী হয়েছিল জলপাইগুড়ি রামকৃষ্ণ মিশনে?বললেন মহারাজ 'এই * ছেলে', ‘ক্রিমিনালকে’ হুমকি অর্জুনের, শুনতে হল ‘কিচ্ছু করতে পারবি না’ কাউন্টিতে ঝোড়ো হাফ-সেঞ্চুরি ভারতীয় তারকার, ১ উইকেটের জন্য ম্যাচ জেতা হল না দলের অনুরাগ কাশ্যপের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে নীরব পুলিশ! আত্মহননের হুমকি অভিনেত্রীর NBU-তে ববিতার মৃত্যু, বিক্ষোভ চরমে, নম্বর বাড়ানোর নামে ফাঁদে ফেলেছিলেন অধ্যাপক? তৃণমূলের হয়ে লড়ছেন, অথচ আগে বিজেপিতেই যোগ দিতে চেয়েছিলেন রচনা! দাবি লকেটের

Latest IPL News

অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.