বাংলা নিউজ > ক্রিকেট > RCB vs SRH, IPL 2024: যদি ব্যাটার হতাম- ম্যাচ জেতার পরেও আফসোসের সুর কামিন্সের গলায়

RCB vs SRH, IPL 2024: যদি ব্যাটার হতাম- ম্যাচ জেতার পরেও আফসোসের সুর কামিন্সের গলায়

যদিও ব্যাটার হতাম- ম্যাচ জেতার পরেও আফসোসের সুর কামিন্সের গলায়। ছবি: এএফপি

Royal Challengers Bengaluru vs Sunrisers Hyderabad: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের হাই-স্কোরিং ম্যাচ জেতার পর সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক প্যাট কামিন্স উচ্ছ্বসিত ছিলেন। তবে একটি বিষয় নিয়ে তাঁর বড় আফসোস ছিল। আসলে সোমবারের ম্যাচে রানের ফোয়ারা দেখার পর, কামিন্স আফসোস করেছেন, তিনি ব্যাটার নন বলে।

ট্র্যাভিস হেড এবং এনরিখ ক্লাসেনের দাপটে একেবারে কেঁপে যান রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বোলাররা। টস হেরে প্রথমে ব্যাট করে সানরাইজার্স হায়দরাবাদ ৩ উইকেটে ২৮৭ রান তোলে, যা আইপিএলের ইতিহাসে এক ইনিংসে সর্বোচ্চ স্কোর। দ্বিতীয় ইনিংসে প্যাট কামিন্স ৪৩ রান দিয়ে ৩ উইকেট তুলে নিয়ে আরসিবি-কে চাপে ফেলে দেয়। বেঙ্গালুরুর ইনিংস ৭ উইকেটে ২৬২ রানে থেমে যায়। ২৫ রানে হারেন বিরাট কোহলিরা।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের হাই-স্কোরিং ম্যাচ জেতার পর সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক প্যাট কামিন্স উচ্ছ্বসিত ছিলেন। তবে একটি বিষয় নিয়ে তাঁর বড় আফসোস ছিল। আসলে সোমবারের ম্যাচে রানের ফোয়ারা দেখার পর, কামিন্স আফসোস করেছেন, তিনি ব্যাটার নন বলে।

আরও পড়ুন: টানা হার আত্মবিশ্বাসে ধাক্কা দেয়- SRH-এর কাছে হারের পর দলের মানসিক চাপের কথা স্বীকার করলেন RCB অধিনায়ক

‘যদি ব্যাটার হতাম’

কামিন্স বলেন, ‘ইস! আমি যদি ব্যাটার হতাম! ক্রিকেটের অসাধারণ ভাগ। আশ্চর্যজনক দৃশ্য। আমাকে আরও কয়েক বছর দিন, প্লিজ। তুমি তোমার সেরাটা দিয়ে চেষ্টা করবে। যদি তুমি এক ওভারে সাত বা আট ওভার পান দাও. তুমি ম্যাচে একটি প্রভাব ফেলার চেষ্টা করবে। আমি পিচের চরিত্র বোঝার চেষ্টা করাটাই ছেড়ে দিয়েছি। চিন্নাস্বামীর পিচ দেখে শুষ্ক মনে হয়েছিল। এই নিয়ে চার ম্যাচে জয় এল। সত্যিই খুব খুশি।’

আরও পড়ুন: SRH-এর ইনিংসে ২২টি ছক্কা, ১১ বছর আগের RCB-র নজির ভেঙে ইতিহাস হায়দরাবাদের,২ ইনিংসে চার-ছয়ের বন্যা, হল যুগ্ম বিশ্ব রেকর্ডও

ম্যাচের সংক্ষিপ্ত ফল

এদিন টস হেরে প্রথমে ব্যাট করতে নেমেছিল সানরাইজার্স হায়দরাবাদ। শুরু থেকেই ঝড় তোলেন ট্র্যাভিস হেড। তাঁকে যোগ্য সঙ্গত করেন অভিষেক শর্মা। হেড-অভিষেক মিলে ওপেনিং জুটিতেই ১০৮ রান করেন। ২২ বলে ৩৪ করে অভিষেক আউট হলেও, ঝোড়ো শতরান হাঁকান হেড। ৩৯ বলে সেঞ্চুরি করে তিনি এদিন ইতিহাস লিখে ফেলেন।

সানরাইজার্স হায়দরাবাদের প্লেয়ার হিসেবে এটি আইপিএলে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড। এবং আইপিএলের ইতিহাসে সামগ্রিক ভাবে এটি চতুর্থ দ্রুততম শতরান। ৯টি চার এবং ৮টি ছক্কার হাত ধরে হেড শেষ পর্যন্ত ৪১ বলে ১০২ রান করে সাজঘরে ফেরেন।

আরও পড়ুন: BCCI-এর উচিত RCB-কে অন্য মালিকের কাছে বেচে দেওয়া- বেঙ্গালুরুর হাল দেখে ক্ষোভ উগরালেন ভূপতি

এর পরেও অবশ্য থামেনি হায়দরাবাদের ঝড়। এনরিখ ক্লাসেন ক্রিজে এসেই পেটাতে শুরু করেন। ৭টি ছক্কা এবং ২টি চারের হাত ধরে ৩১ বলে ৬৭ করেন ক্লাসেন। এর পর ১৭ বলে অপরাজিত ৩২ করেন এডেন মার্করাম। ১০ বলে ঝোড়ো ৩৭ করে অপরাজিত থাকেন আব্দুল সামাদ। যার নিটফল, আইপিলের ইতিহাসে সর্বোচ্চ রানের নজির ফের গড়ে ফেলে হায়দরাবাদ।

রান তাড়া করতে নেমে আরসিবি শুরুটা খারাপ করেনি। ৮০ রানের মাথায় তারা প্রথম উইকেট হারায়। ২০ বলে ৪২ করে সাজঘরে ফেরেন বিরাট কোহলি। এর পরই চাপে পড়ে যায় বেঙ্গালুরু। সেখান থেকে ১২২ রানের মধ্যে তারা ৫ উইকেট হারিয়ে বসে থাকে। ২৮ বলে ৬২ রানের দুর্দান্ত ইনিংস খেলে ফ্যাফ ডু'প্লেসি আউট হলে চাপ বাড়ে। তবে ছয়ে নেমে দীনেশ কার্তিক ঝড় তোলেন। এতে বেঙ্গালুরু অক্সিজেনও পায়। ৩৫ বলে অরাজিত ৮৩ রান করেন কার্তিক। কিন্তু শেষ রক্ষা হয়নি। ২৫ রানে ম্যাচটি হারে আরসিবি। এই নিয়ে এবার আইপিএলে সাত ম্যাচ খেলে ছ'টিতেই হেরে বসলেন ফ্যাফ-কোহলিরা। মাত্র একটি ম্যাচ জিতেছে তাঁরা।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

এবারের মতো আইপিএল থেকে বিদায় CSK-র, লম্বা লাফ দিয়ে এলিমিনেটরে কোহলিরা পাক সেনার ৯ গুলি খেয়েও হার মানেনি! চান্দু চ্যাম্পিয়নের বায়োপিকে কার্তিক আরয়ান রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি ইন্ডিয়া জোট ক্ষমতায় এলে প্রধানমন্ত্রী কে হবেন? HT-তে মুখ খুললেন প্রিয়াঙ্কা CAA-র অধীন নাগরিকত্ব প্রাপ্ত পাকিস্তানি শরণার্থীদের সঙ্গে সাক্ষাৎ মোদীর গ্রেফতার বিভব! আপ বলছে 'ভুয়ো মামলা', দল 'U Turn' নিয়েছে-ক্ষোভ স্বাতীর বিজেপির প্রকল্পে ১,১৪০ কোটি টাকার ক্ষতি! নিজের সরকারকেই অভিযুক্ত করলেন মন্ত্রী ভিসা ছাড়াই রাশিয়ায় যেতে পারবেন ভারতীয়রা, এই বছরেই সই হবে চুক্তি জুতো ছিঁড়তে নিজেই সেফটিপিন দিয়ে করলেন ঠিক, 'মাটির মানুষ' মমতায় আপ্লুত নেটপাড়া উপহারের নামে প্রতারণা! ইনস্টাগ্রামে ভাই সেজে ২ লক্ষ টাকা ঠকিয়ে নিল ব্যক্তি

Latest IPL News

রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.