বাংলা নিউজ > ক্রিকেট > MI vs JSK SA20: অবিশ্বাস্য ক্যাচ! কার্যত নাগালের বাইরে থাকা বল শূন্যে উড়ে লুফে নিলেন ডু'প্লেসি- ভিডিয়ো

MI vs JSK SA20: অবিশ্বাস্য ক্যাচ! কার্যত নাগালের বাইরে থাকা বল শূন্যে উড়ে লুফে নিলেন ডু'প্লেসি- ভিডিয়ো

অবিশ্বাস্য ক্যাচ ফ্যাফ ডু'প্লেসির। ছবি- টুইটার।

MI Cape Town vs Joburg Super Kings: ম্যাচে রেকর্ডের ছড়াছড়ি, তবে আলাদা করে নজর কাড়ল ডু'প্লেসির দুর্দান্ত ফিল্ডিং।

ফিটনেস দেখে বিন্দুমাত্র বোঝার উপায় নেই যে, বয়স ছাড়িয়েছে ৩৯। শনিবার এসএ ২০-র ম্যাচে যে রকম ফিল্ডিংয়ের নমুনা পেশ করলেন ফ্যাফ ডু'প্লেসি, তা দেখে লজ্জা পাবেন তরুণরাও। এমআই কেপ টাউনের ডেওয়াল্ড ব্রেভিসকে ফেরাতে যে ক্যাচটি ধরেন জো'বার্গ সুপার কিংসের ক্যাপ্টেন, তাকে এককথায় অবিশ্বাস্য বলতেই হয়।

ওয়ান্ডারার্সে এদিন এমআই কেপ টাউন বনাম জো'বার্গ সুপার কিংস ম্যাচে রেকর্ডের ছড়াছড়ি দেখা যায়। কার্যত একতরফা ছড়ি ঘোরায় এমআই। তবে ম্যাচ থেকে সম্ভবত সুপার কিংসের একমাত্র পাওনা ডু'প্লেসির ক্যাচ।

টুর্নামেন্টের চতুর্থ ম্যাচে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে কায়রন পোলার্ডের নেতৃত্বাধীন এমআই। রাসি ভ্যান ডার দাসেন ও রায়ান রিকেলটনের ওপেনিং জুটিতেই রানের পাহাড়ে চড়ে কেপ টাউন। ওপেনিং জুটিতে দু'জনে যোগ করেন ২০০ রান, যা টুর্নামেন্টের ইতিহাসে সর্বোচ্চ পার্টনারশিপের রেকর্ড।

দাসেন ৭টি চার ও ১টি ছক্কার সাহায্যে ২৬ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। তিনি ৯টি চার ও ৬টি ছক্কার সাহায্য়ে মাত্র ৪৬ বলে ব্যক্তিগত শতরানের গণ্ডি টপকে যান। শেষে ১৫.৩ ওভারে ইমরান তাহিরের বলে ফেরেইরার হাতে ধরা পড়েন রাসি। ৯টি চার ও ৬টি ছক্কার সাহায্য়ে ৫০ বলে ১০৪ রান করে মাঠ ছাড়েন তিনি।

আরও পড়ুন:- Ranji Trophy 2024: রঞ্জিতে চার-ছক্কার ঝড় তুলে IPL-এর মহড়া সারলেন অর্জুন তেন্ডুলকর, ডাবল সেঞ্চুরি হাতছাড়া সুয়াশের

দাসেন আউট হওয়ার পরে ব্যাট হাতে ক্রিজে আসেন ডেওয়াল্ড ব্রেভিস। যদিও বেবি এবি ক্রিজে খুব বেশিক্ষণ স্থায়ী হতে পারেননি। ১৬.৪ ওভারে লিজাড উইলিয়ামসের বলে বড় শট নেওয়ার চেষ্টা করেন ব্রেভিস। বল ব্যাটে ঠিকমতো কানেক্ট হয়নি। বল মিড-অফ অঞ্চলে উড়ে যায়। ডু'প্লেসি নিজের পিছন দিকে দৌড়ে শরীর ছুঁড়ে দেন। কার্যত নাগালের বাইরে থাকা বল এক হাতে লুফে নেন ফ্যাফ। তাঁর এমন দুর্দান্ত ক্যাচের ফলেই ব্যক্তিগত ৫ রানে আউট হতে হয় ব্রেভিসকে।

ম্যাচে যদিও ৯৮ রানের বিশাল ব্যবধানে হার মানতে হয় সুপার কিংসকে। এমআই নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ২৪৩ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। টুর্নামেন্টের ইতিহাসে এটি দ্বিতীয় সর্বোচ্চ দলগত ইনিংসের রেকর্ড। এর আগে গত বছর ক্যাপিটালসের বিরুদ্ধে সুপার জায়ান্টস তোলে ৪ উইকেটে ২৫৪ রান। সেটিই এখনও পর্যন্ত টুর্নামেন্টের ইতিহাসে সর্বোচ্চ দলগত ইনিংসের সর্বকালীন রেকর্ড। এমআই কেপ টাউনের টুর্নামেন্টে ইতিহাসে এটিই সব থেকে বেশি রানের দলগত ইনিংস।

আরও পড়ুন:- India A vs England Lions: টেস্ট দলে সুযোগ পাওয়া দুই কিপারের জোরদার লড়াই, ধ্বংসাত্মক হাফ-সেঞ্চুরি জুরেল-ভরতের

দাসেন সেঞ্চুরি করলেও নিশ্চিত শতরান মাঠে ফেলে আসেন রিকেলটন। ৬টি চার ও ৮টি ছক্কার সাহায্যে ৪৯ বলে ৯৮ রান করে মাঠ ছাড়েন রায়ান। ২টি উইকেট নেন জো'বার্গের নান্দ্রে বার্গার।

জবাবে ব্যাট করতে নেমে সুপার কিংস ১৭.৫ ওভারে ১৪৫ রানে অল-আউট হয়ে যায়। নিশ্চিত হাফ-সেঞ্চুরি হাতছাড়া করেন লিউস ডু'প্লুই। ৬টি চার ও ২টি ছক্কার সাহায্যে ২৪ বলে ৪৮ রান করে রান-আউট হন তিনি। রোমারিও শেফার্ড ৩৪ রান করেন। ২টি করে উইকেট নেন জর্জ লিন্ডে ও ওলি স্টোন।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

ভারতের যুব বিশ্বকাপজয়ী তারকা এবার ধ্বংসাত্মক পারফর্ম্যান্সে ম্যাচ জেতালেন USA-কে ক্ষেপিমা-এর কাছে পুজো দেব, নববর্ষ ছোটবেলায় ফিরতে কাটোয়ায় এসেছি,বরের খুব মন খারাপ কুলটিতে সুরিন্দর সিং আহলুওয়ালির প্রচারে বিক্ষোভ বিজেপিরই একাংশের বাংলার ৪২টি লোকসভা আসনে কে কে জিততে পারেন? ভোটে কী হবে হেভিওয়েটদের? রইল সমীক্ষা TMC কর্মীকে ধাক্কা, অধীরের 'গুন্ডামি' নিয়ে সরব তৃণমূল, ভাইরাল 'রবিনহুডের কীর্তি' ভোটের আগে রামমন্দির ইস্যু মোদীর জনপ্রিয়তায় কি নয়া তুফান আনছে? সমীক্ষা কী বলছে? পোষ্য় নিখোঁজ? চিন্তা করবেন না, সুইগিতে খবর দিন, চালু নয়া সার্ভিস ‘‌রামনাম সংস্কার-সংস্কৃতির গর্ব’‌, রামমন্দিরে পুজো দিয়ে বার্তা দিলেন রাজ্যপাল ‘একসময় ঘনিষ্ঠ ছিলাম..’, সলমনের সাথে রোজ কথা হয় না আরবাজের, সুরার জন্যই দূরত্ব? ট্রিগার টিপে পরপর লক্ষ্যভেদ সায়নী ঘোষের, প্রচারের মাঝে মেলায় খেলেন ঘুগনি

Latest IPL News

ভিডিয়ো-ঋষভ পন্তের রিভার্স স্কুপ শটে হতবাক মহারাজ! নাইটদের বিরুদ্ধে কি নামতে পারবেন মায়াঙ্ক, জানিয়ে দিলেন রাহুল আমরা ২টো রিভিউ পাই, এর মধ্যে আমার জন্য একটা ধরা থাকে- DRS নিয়ে মুখ খুললেন কুলদীপ প্রথম ম্যাচে চোট পেয়েছিলেন, কার জন্য এত তাড়াতাড়ি মাঠে ফিরতে পারলেন কুলদীপ যাদব এই কারণে হারল লখনউ! ম্য়াচ না জেতার জন্য এই ক্রিকেটারের উপর দায় চাপালেন রাহুল পন্তের জরিমানা হওয়া উচিত- আম্পায়ারের সঙ্গে ঋষভকে তর্ক করতে দেখে চটলেন গিলক্রিস্ট চ্যাম্পিয়নের মতো ভাববে, চ্যাম্পিয়নের মতো খেলবে- পন্তের মন্ত্রেই ঘুরে দাঁড়াল DC অভিষেকেই অর্ধশতরান! ছক্কার হ্যাটট্রিক হাঁকিয়ে IPL 2024 রাঙালেন ম্যাকগার্ক কোহলির মন্থর স্ট্রাইক রেট নিয়ে এবার কটাক্ষ প্রাক্তন পাক পেসার জুনেদ খানের IPL-এর ইতিহাসে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে অনন্য নজির গড়ল দিল্লি ক্যাপিটালস

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.