বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024: দিল্লি, পঞ্জাবের পথে হাঁটছে RCB? আইপিএল শুরুর আগেই বড় চমক আনছে বিরাটদের দল

IPL 2024: দিল্লি, পঞ্জাবের পথে হাঁটছে RCB? আইপিএল শুরুর আগেই বড় চমক আনছে বিরাটদের দল

আরসিবি দল। ছবি- এপি (AP)

দিল্লি, পঞ্জাবের পথে হাঁটতে চলেছে আরসিবি। আইপিএল শুরুর আগে বড় চমক দিতে পারে বিরাট কোহলিদের দল। এমনটাই জানা গিয়েছে। 

শীঘ্রই শুরু হবে ভারতবর্ষের জনপ্রিয় ক্রিকেট টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। ইতিমধ্যেই সমস্ত অংশগ্রহণকারী দল নিজেদের প্রস্তুতি শুরু করে দিয়েছে। সকল ক্রিকেটারই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে পাখির চোখ করে অনুশীলনে নেমে পড়েছে। মনে করা হচ্ছে এবারে সকলেই আইসিসির বড় টুর্নামেন্টের জন্য জাতীয় দলের জায়গা করার জন্য ঝাঁপিয়ে পড়বে। সুতরাং, টুর্নামেন্ট যে হাড্ডাহাড্ডি হবে তা এখন থেকেই বেশ ভালো করে বোঝা যাচ্ছে।

তবে এরই মাঝে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (আরসিবি) শিবির ঘিরে উঠে এলো একটি বিশেষ সংবাদ। কি সেই সংবাদ? দিল্লি ও পঞ্জাবের পর এবার দলের নাম বদলের তালিকায় যুক্ত হল তারা। চলতি মাসের ১৯ তারিখেই আনুষ্ঠানিকভাবে নাম বদল করতে পারে তারা। মনে করা হচ্ছে যে নাম বদলালে যদি ভাগ্য বদলায় সেই কারণেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে তাদের তরফ থেকে।

দীর্ঘদিনের আইপিএল ইতিহাসে একবারও খেতাব তুলতে সফল হয়নি বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। বহু ক্ষেত্রে জয়ের দোরগোড়ায় গিয়েও জয়ের স্বাদ পায়নি তারা। স্বাভাবিকভাবে এর জন্য বহুবার হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয়েছে গোটা দল সহ তাদের সমর্থকদের। একবার নয়, দুবার নয়, তিনবার ফাইনালে গিয়েও ট্রফি নিজেদের ঝুলিতে তুলতে পারেনি তারা।

তবে আসন্ন আইপিএলে তারা আসতে পারে নতুন নামে। যদিও এখনও পর্যন্ত সরকারিভাবে তা নিয়ে কিছু সিদ্ধান্ত নেওয়া হয়নি, তবে টিজার দেখে মনে করা হচ্ছে যে ১৯ তারিখেই তারা পাকাপাকিভাবে নতুন নাম ঘোষণা করে দিতে পারে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর থেকে নাম হতে পারে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। যদিও এমন সম্ভাবনার খবর প্রকাশ্যে আসতেই বহু ক্রিকেটপ্রেমী দাবি করছেন যে ভাগ্য বদলাবার জন্য নাম বদল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে কর্তৃপক্ষের তরফ থেকে। আবার অনেকে এটাও দাবি করছেন যে নাম পাল্টালেও আসল বিচার হবে পারফরম্যান্সে। সবমিলিয়ে, এই মুহূর্তে সকলেই মুখিয়ে রয়েছে এই বিষয় নিয়ে।

আগমী ২২ মার্চ থেকে শুরু হবে এবারের আইপিএল। যদিও লোকসভা নির্বাচনের কথা মাথায় রেখে আগামী ৭ এপ্রিল পর্যন্ত টুর্নামেন্টের সূচি প্রকাশ করা হয়েছে। আরসিবি টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচেই মাঠে নামবে গতবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে। তবে আরসিবির নাম বদল সাফল্য এনে দিতে পারে কিনা সেটাই দেখার বিষয়।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে আজ কারা লাকি? জেনে নিন ৩০ মের রাশিফলে সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? রইল ৩০ মের রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কেরিয়ার, প্রেমে লাকি কারা? রইল ৩০ মের রাশিফল দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.