বাংলা নিউজ > ক্রিকেট > SA vs AUS 1st T20I: টি-২০ ক্রিকেটের সেরা ক্যাচ! ডেভিডের তাণ্ডব থামল বাভুমার অবিশ্বাস্য ফিল্ডিংয়ে- ভিডিয়ো

SA vs AUS 1st T20I: টি-২০ ক্রিকেটের সেরা ক্যাচ! ডেভিডের তাণ্ডব থামল বাভুমার অবিশ্বাস্য ফিল্ডিংয়ে- ভিডিয়ো

অবিশ্বাস্য ক্যাচ তেম্বা বাভুমার। ছবি- টুইটার।

South Africa vs Australia 1st T20I: মিচেল মার্শ ও টিম ডেভিডের ধ্বংসাত্মক ইনিংসে ভর করে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে রানের পাহাড়ে চড়ে অস্ট্রেলিয়া। ডেভিডের মারকাটারি ইনিংস থেমে যায় তেম্বা বাভুমার দুর্দান্ত ক্যাচে।

অবিশ্বাস্য বললেও কম বলা হয়। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে তেম্বা বাভুমা যেভাবে টিম ডেভিডের ক্যাচ ধরেন, তাকে টি-২০ ক্রিকেটের ইতিহাসে অন্যতম সেরা বলতেই হয়। বিশেষ করে পিছন দিকে দৌড়ে অত্যন্ত কঠিন ক্যাচটি ধরার ক্ষেত্রে যে রকম নিয়ন্ত্রণ দেখান বাভুমা, তা ফিল্ডার হিসেবে তাঁর দক্ষতার প্রমাণ দেয়।

ডারবানে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। ইনিংসের প্রথম ওভারেই ওপেনার ট্র্যাভিস হেডের উইকেট হারিয়ে বসে তারা। তা সত্ত্বেও পালটা ঝড় তুলে মাত্র ৩.২ ওভারে দলগত ৫০ রানের গণ্ডি টপকে যায় অস্ট্রেলিয়া। পাওয়ার প্লে-র ৬ ওভারে ৩টি উইকেট হারাতে হলেও অজিরা সংগ্রহ করে নেয় ৭০ রান।

ক্যাপ্টেন মিচেল মার্শ ৭টি চার ও ২টি ছক্কার সাহায্যে মাত্র ২২ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। তিনি শেষমেশ ১৩টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৪৯ বলে ৯২ রান করে নট-আউট থাকেন।

ছয় নম্বরে ব্যাট করতে নেমে টিম ডেভিড ৬টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ২৪ বলে ব্যক্তিগত অর্ধশতরান পূর্ণ করেন। ইনিংসের ১৬তম ওভারে ডেভিডের ক্যাচ ধরার ক্ষেত্রে দুরন্ত ফিল্ডিংয়ের নমুনা পেশ করেন বাভুমা। ১৫.২ ওভারে তাবরেজ শামসির বলে লং-অফে ছক্কা হাঁকানোর চেষ্টা করেন টিম ডেভিড। বাভুমা ক্যাচ ধরার জন্য সঠিক পরিস্থিতিতে ছিলেন না। তবে বলের উপর থেকে চোখ সরাননি তিনি। নিজের পিছন দিকে শরীর ছুঁড়ে দিয়ে শেষমেশ বল তালুবন্দি করেন তেম্বা। ৭টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ২৮ বলে ৬৪ রান করে সাজঘরে ফিরতে হয় ডেভিডকে।

আরও পড়ুন:- PAK vs NEP: মাথায় ঘুরছে ভারত-পাক লড়াই, নেপালের বিরুদ্ধে বিরাট জয়কে মহারণের প্রস্তুতি বললেন বাবর

অস্ট্রেলিয়া নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ২২৬ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। মার্শ ও ডেভিডের হাফ-সেঞ্চুরি ছাড়া ১১ বলে ২০ রানের কার্যকরী যোগদান রাখেন ম্যাথু শর্ট। তিনি ২টি চার ও ১টি ছক্কা মারেন। ৩টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৪ বলে ২৩ রানের আগ্রাসী ইনিংস খেলেন অ্যারন হার্ডি।

আরও পড়ুন:- PAK vs NEP: বাবর-ইফতিকারের জোড়া শতরানে ভর করে এশিয়া কাপের ইতিহাসে নিজেদের সব থেকে বড় জয় পেল পাকিস্তান

ট্র্যাভিস হেড ৬, জোশ ইংলিস ১, মার্কাস স্টইনিস ৬ ও শন অ্যাবট ৩ রানের যোগদান রাখেন। দক্ষিণ আফ্রিকার হয়ে ৪৪ রানের বিনিময়ে ৩টি উইকেট নেন লিজাড উইলিয়ামস। ১টি করে উইকেট দখল করেন মারকো জানসেন, জেরাল্ড কোয়াটজি ও তাবরেজ শামসি। উইকেট পাননি লুঙ্গি এনগিদি।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল RCB vs SRH: ২০ ওভারের ম্যাচে ৫৪৯ রান, IPL 2024-এর মঞ্চে তৈরি হল নতুন বিশ্বরেকর্ড IPL 2024 Points Table: RCB-কে হারিয়ে নেট রানরেট বাড়াল SRH,কোহলিরা লাস্টবয়ই থাকল লক্ষ্মী এল ঘরে! পপির মেয়েকে বরণ শাশুড়িমার, পরী আসায় মিষ্টি বিতরণ গোটা পাড়ায় যৌনসুখ পেতে ক্য়ামেরার সামনে হস্তমৈথুন স্বস্তিকার, ফাঁস LSD 2-র অন্তরঙ্গ দৃশ্য Chelsea vs Everton Live Score, Chelsea 0-0 Everton EPL 2023 নির্বাচনী বন্ড ‘বিশ্বে তোলাবাজির সবচেয়ে বড় স্কিম,মোদী মূলচক্রী’, বার্তা রাহুলের BCCI-এর উচিত RCB-কে অন্য মালিকের কাছে বেচে দেওয়া- ক্ষোভ উগরালেন ভূপতি ট্র্যাজিক হিরো কার্তিক, হেডের তাণ্ডবে ৫৪৯ রানের IPL ম্যাচে RCB-কে হারাল SRH

Latest IPL News

BCCI-এর উচিত RCB-কে অন্য মালিকের কাছে বেচে দেওয়া- ক্ষোভ উগরালেন ভূপতি ট্র্যাজিক হিরো কার্তিক, হেডের তাণ্ডবে ৫৪৯ রানের IPL ম্যাচে RCB-কে হারাল SRH ১০৬ মিটারের দৈত্যাকার ছক্কা ক্লাসেনের, বল চলে যায় স্টেডিয়ামের বাইরে- ভিডিয়ো ১-৪-৪-৬-৬-৪- ১৯তম ওভারে আব্দুল সামাদ SRH-কে রেকর্ড রানে পৌঁঁছানোর ভিত গড়ে দিলেন চার-ছয়ের ঝড়ে IPL-র ইতিহাসে সর্বোচ্চ দলগত ইনিংস, নিজেদের রেকর্ড নিজেরাই ভাঙল SRH ‘ওদের ধোনি আছে উইকেটের পিছনে’,হার্দিকের কথায় অন্তর্কলহের গন্ধ পাচ্ছেন গিলক্রিস্ট সিনিয়র প্লেয়ারদের বলে যাচ্ছি নিশ্চিত করতে.নাইটদের ড্রেসিংরুমে কী বার্তা শাহরুখের খুঁড়িয়ে খুঁড়িয়ে দেওয়াল ধরে হাঁটছেন,ধোনির চোট নিয়ে আপডেট দিলেন CSK-এর বোলিং কোচ BCCI-র কড়া নির্দেশ, আর হয়তো দেখা যাবে না খেলা চলাকালীন তোলা BTS ভিডিয়ো! বাবার সঙ্গেই গা ঘামাচ্ছেন ওয়ার্নারের মেয়ে, আরেকজন ক্রিকেটার পাবে অজিরা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.