বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > PAK vs NEP: মাথায় ঘুরছে ভারত-পাক লড়াই, নেপালের বিরুদ্ধে বিরাট জয়কে মহারণের প্রস্তুতি বললেন বাবর

PAK vs NEP: মাথায় ঘুরছে ভারত-পাক লড়াই, নেপালের বিরুদ্ধে বিরাট জয়কে মহারণের প্রস্তুতি বললেন বাবর

নেপালের বিরুদ্ধে দাপুটে শতরান বাবর আজমের। ছবি- এএফপি।

Pakistan vs Nepal Asia Cup 2023: এশিয়া কাপ ২০২৩-এর উদ্বোধনী ম্যাচে নেপালকে রেকর্ড ব্যবধানে পরাজিত করে পাকিস্তান। ম্যাচের শেষে বাবর আজমের গলায় শোনা গেল ভারত-পাক মহারণের প্রসঙ্গ।

নেপালের বিরুদ্ধে বিরাট জয় আসলে ভারতের বিরুদ্ধে হাই-ভোল্টেজ ম্যাচের যথাযথ প্রস্তুতি। এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে রেকর্ড ব্যবধানে জয় তুলে নেওয়ার পরে এমনটাই ইঙ্গিত পাক দলনায়ক বাবর আজমের। অন্তত এটা বোঝা যায় যে, টুর্নামেন্ট শুরুর আগে থেকেই ভারত-পাক ম্যাচের চাপ টের পাচ্ছেন বাবররা।

বুধবার মুলতানে এশিয়া কাপ ২০২৩-এর উদ্বোধনী ম্যাচে নেপালকে ২৩৮ রানের বিশাল ব্যবধানে পরাজিত করে পাকিস্তান। ওয়ান ডে ফর্ম্যাটের এশিয়া কাপের ইতিহাসে এটি পাকিস্তানের সব থেকে বড় ব্যবধানে ম্যাচ জয়ের রেকর্ড। ক্যাপ্টেন নিজে ব্যাট হাতে সামনে থেকে নেতৃত্ব দেন পাকিস্তানকে। ১৪টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ১৩১ বলে ১৫১ রানের দুর্দান্ত ইনিংস খেলে আউট হন বাবর আজম।

প্রথমত, নেপালের বিরুদ্ধে ব্যাটে-বলে অনবদ্য পারফর্ম্যান্স উপহার দিয়েছে পাকিস্তান। বিশাল ব্যবধানে জয় তুলে নিয়ে আত্মবিশ্বাস বাড়িয়ে রেখেছে তারা। সেই সঙ্গে কার্যত এটাও নিশ্চিত হয়ে গিয়েছে যে, সুপার ফোরে জায়গা পাওয়া নিয়ে কোনও সংশয় নেই পাকিস্তানের। তার উপর ক্যাপ্টেন নিজে বড় রানের ইনিংস খেলেছেন। আত্মবিশ্বাসে ভরপুর থাকাই স্বাভাবিক বাবরদের। তবে পরের ম্যাচ ভারতের বিরুদ্ধে বলেই উচ্ছ্বাসে গা ভাসানোর উপায় নেই পাকিস্তানের।

এমনিতে নেপালের বিরুদ্ধে পাকিস্তানের জয় তুলে নেওয়া সংশয় ছিল না কারও মনে। বিশেষ সংশয় ছিল না সুপার ফোরে জায়গা করে নেওয়া নিয়েও। তবে বাবর জানেন যে, ভারতের কাছে হারলে কোণঠাসা হতে হবে নিজের দেশের সমর্থকদের কাছেই।

আরও পড়ুন:- PAK vs NEP: বাবর-ইফতিকারের জোড়া শতরানে ভর করে এশিয়া কাপের ইতিহাসে নিজেদের সব থেকে বড় জয় পেল পাকিস্তান

ম্যাচের শেষে পুরস্কার বিতরণী মঞ্চে বাবর বলেন, ‘ভারত-পাকিস্তান ম্যাচ সর্বদা অন্যরকম উত্তেজনা নিয়ে আসে। ভারতের মুখোমুখি হওয়ার আগে এই ম্যাচটায় যথাযথ প্রস্তুতি সারা গেল। কেননা এমন জয় আমাদের বাড়তি আত্মবিশ্বাস জোগাবে। আমরা সব ম্যাচেই একশো শতাংশ দিতে চাই। আশা করি ভারতের বিরুদ্ধেও নিজেদের সেরাটা দিতে পারব।’

আরও পড়ুন:- PAK vs NEP: এশিয়া কাপের ইতিহাসে চতুর্থ দ্রুততম শতরান ইফতিকারের, তালিকায় রয়েছেন ভারতের সুরেশ রায়না

বাবরের কথায় আত্মবিশ্বাসের প্রসঙ্গ উঠে আসে বটে, তবে সতর্কও শোনায় পাক দলনায়ককে। বিরাট জয়ে এশিয়া কাপ অভিযান শুরু করলেও প্রচ্ছন্ন হুঙ্কার শোনা যায়নি বাবরের গলায়। তবে প্রথম ম্যাচে পাকিস্তানের সার্বিক পারফর্ম্যান্স ভারতীয় শিবিরের কাছে সতর্কবার্তা বয়ে নিয়ে যেতে পারে। বাবরের ফর্মে থাকা নিয়ে ভাবতে বাধ্য টিম ইন্ডিয়া।

উল্লেখ্য, আগামী ২ সেপ্টেম্বর পাল্লেকেলেতে এশিয়া কাপের গ্রুপ ম্যাচে ভারতের বিরুদ্ধে মাঠে নামবে পাকিস্তান। বাবরদের বিরুদ্ধে লড়াই দিয়ে এশিয়া কাপ অভিযান শুরু করবে টিম ইন্ডিয়া।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

'আমি দিদিমণি বলছি,' মোবাইল অ্য়াপে গলা বদলে ৭ ছাত্রীকে ধর্ষণ, ধরে ফেলল পুলিশ মধ্য কলকাতার একাংশে ১৪৪ ধারা, পুলিশের ‘ভাবনা-চিন্তাহীন কাজ', বললেন রাজ্যপাল গিলক্রিস্ট-ওয়ার্নারের পর অজি কামিন্স কি পারবেন হায়দরাবাদের দলকে IPL শিরোপা দিতে? হাসপাতালে ভর্তি পূজা! ‘আমার দেখভাল করার কেউ নেই’, যন্ত্রণায় কাতর নায়িকা Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' গুজরাটের গেমিং জোনে ভয়াবহ আগুন, অন্তত ২০জনের মৃত্যু, আটকে পড়েছিল শিশুরা ২৬ বছর বয়সে হারান কৌমার্য! যৌন প্রবৃত্তি থেকে বিয়ে না করার সিদ্ধান্ত নিয়ে করণ দক্ষিণ ভারতের মাঠ নাইটদের জন্য লাকি, চিপকে ১২ বছর আগের স্মৃতি ফেরাতে মরিয়া KKR তমলুক - কাঁথিতে জয়ের ব্যাপারে প্রত্যয়ী শুভেন্দু, বদলা কি এবার অধরাই থাকবে মমতার? সাগরে জন্ম ঘূর্ণিঝড় রেমালের! ক্যানিংয়ের কতদূরে? ২১ ঘণ্টা বিমান চলবে না কলকাতায়

Latest IPL News

Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার RR-র হারে কাঁদল খুদে মেয়ে, ১৬ বলে ১০ করা ক্যাডমোরকে খেলিয়ে রোষের মুখে সাঙ্গাকারা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.