বাংলা নিউজ > ক্রিকেট > One World One Family Cup: চার-ছক্কা হাঁকানোর পাশাপাশি উইকেটও নিলেন সচিন, ঝোড়ো অর্ধশতরানে যুবির দলকে হারালেন পিটারসেন

One World One Family Cup: চার-ছক্কা হাঁকানোর পাশাপাশি উইকেটও নিলেন সচিন, ঝোড়ো অর্ধশতরানে যুবির দলকে হারালেন পিটারসেন

সচিন তেন্ডুলকর ও যুবরাজ সিং। ছবি- স্ক্রিনগ্র্যাব।

One World One Family Cup: চমকে দেওয়া বোলিং চামিন্ডা ভাস ও হরভজন সিংয়ের। দাদা ইউসুফের বলে ছক্কা হাঁকিয়ে ম্যাচের ভাগ্য নির্ধারণ করেন ভাই ইরফান পাঠান।

শুধু মাঠে ফেরাই নয়, বরং ব্যাটে-বলে মাঠ মাতালেন সচিন তেন্ডুলকর। একই কথা প্রযোজ্য যুবরাজ সিংয়ের ক্ষেত্রেও। ওয়ান ওয়ার্ল্ড ওয়ান ফ্যামিলি কাপে কিংবদন্তি ক্রিকেটারদের ফের দেখা গেল বাইশগজে দাপিয়ে বেড়াতে।

প্রথমত, সচিন ও যুবি ব্যাট-বল হাতে নজরকাড়া পারফর্ম্যান্স মেলে ধরেন। দু'দলের হয়ে হাফ-সেঞ্চুরি করেন দুই বিদেশি তারকা ড্যারেন ম্যাডি ও আলভিরো পিটারসেন। ইউসুফ-ইরফান দুই ভাইয়ের ছক্কার নমুনা দেখা যায় ফের একবার। চামিন্ডা ভাস চমকে দেওয়া বোলিং করেন। পাল্লা দিয়ে উইকেট তোলেন হরভজন সিং।

ম্যাচে টস জেতেন ওয়ান ওয়ার্ল্ড দলের ক্যাপ্টেন সচিন তেন্ডুলকর। তিনি শুরুতে ব্যাট করার আমন্ত্রণ জানান যুবরাজ সিংয়ের নেতৃত্বাধীন ওয়ান ফ্যামিলি দলকে। ওয়ান ফ্যামিলি দল নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৮০ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে।

ওপেন করতে নেমে ড্যারেন ম্য়াডি ৮টি বাউন্ডারির সাহায্যে ৪১ বলে ৫১ রানের অনবদ্য ইনিংস খেলেন। অপর ওপেনার রমেশ কুলুবিতরনা ৪টি বাউন্ডারির সাহায্যে ১৫ বলে ২২ রান করেন। তিন নম্বরে ব্যাট করতে নেমে মহম্মদ কাইফ ১টি ছক্কার সাহায্যে ১১ বলে ৯ রান করে আউট হন। চার নম্বরে ব্যাট করতে নেমে পার্থিব প্যাটেল ১৩ বলে ১৯ রান করে মাঠ ছাড়েন। তিনি ৩টি চার মারেন।

আরও পড়ুন:- AUS vs WI: বোলারদের রামরাজত্বে মাথা উঁচু করে লড়লেন একা ট্র্যাভিস হেড, ব্যাটিং ব্যর্থতায় দু'দিনেই কোণঠাসা ওয়েস্ট ইন্ডিজ

পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে ইউসুফ পাঠান ২৪ বলে ৩৮ রানের ঝোড়ো ইনিংস খেলেন। তিনি ১টি চার ও ৪টি ছক্কা মারেন। ছয় নম্বরে ব্যাট করতে নেমে যুবরাজ সিং ১০ বলে ২৩ রানের আগ্রাসী ইনিংস খেলেন। তিনি ২টি চার ও ২টি ছক্কা মারেন। জেসন ক্রেজা ২ ও অলোক কাপালি ১ রান করে নট-আউট থাকেন।

ওয়ান ওয়ার্ল্ডের হয়ে ৪ ওভার বল করে ৩০ রানের বিনিময়ে ২টি উইকেট নেন হরভজন সিং। সচিন তেন্ডুলকর ২ ওভার বল করে ২৩ রানের বিনিময়ে ১টি উইকেট পকেটে পোরেন। এছাড়া ১টি করে উইকেট নেন আরপি সিং, অশোক দিন্দা ও মন্টি পানেসর। ড্যানি মরিসন ১ ওভার বল করে ৭ রান খরচ করেন। উইকেট পাননি তিনি।

আরও পড়ুন:- Rohit Sharma's Record: রান ও ম্যাচ জয়ের নিরিখে একই সঙ্গে কোহলি ও ধোনির ২টি ক্যাপ্টেন্সি রেকর্ড ছিনিয়ে নিলেন রোহিত

জবাবে ব্যাট করতে নেমে ওয়ান ওয়ার্ল্ড দল ম্যাচের মাত্র ১ বল বাকি থাকতে জয় তুলে নেয়। তারা ১৯.৫ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৮৪ রান তুলে ম্যাচ জিতে যায়। আলভিরো পিটারসেন ৫০ বলে ৭৪ রান করেন। তিনি ৫টি চার ও ৩টি ছক্কা মারেন। সচিন ১৬ বলে ২৭ রান করেন। তিনি ৩টি চার ও ১টি ছক্কা মারেন। নমন ওঝা করেন ১৮ বলে ২৫ রান। তিনি ৪টি চার মারেন।

উপুল থরঙ্গা ২০ বলে ২৯ রানের যোগদান রাখেন। তিনি ৩টি চার ও ১টি ছক্কা মারেন। এস বদ্রিনাথ ও হরভজন সিং উভয়েই ব্যক্তিগত ৪ রানে আউট হন। ১টি ছক্কার সাহায্যে ৫ বলে ১২ রান করে নট-আউট থাকেন ইরফান। তিনি ১৯.৫ ওভারে দাদা ইউসুফ পাঠানের বলে ছক্কা হাঁকিয়ে ম্যাচ জেতান ওয়ান ওয়ার্ল্ড দলকে।

চামিন্ডা ভাস ৪ ওভারে ৪৬ রান খরচ করে ৩টি উইকেট তুলে নেন। যুবরাজ সিং ৪ ওভারে ২৬ রান খরচ করে ১টি উইকেট সংগ্রহ করেন। মুরলিধরন ৪ ওভারে ২৮ রান খরচ করে ১টি উইকেট নেন। এছাড়া ১টি উইকেট সংগ্রহ করেন জেসন ক্রেজা। ভেঙ্কটেশ প্রসাদ ১ ওভার বল করে ৯ রান খরচ করেন। উইকেট পাননি তিনি।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল CSK-র দুর্গে ফাটল ধরিয়ে পয়েন্ট তালিকায় লাফ LSG-র, নিঃশ্বাস ফেলছে KKR-এর ঘাড়ে মদের বোতল হাতে প্রতীক! মহারাজ-পূজারিণীর জীবনের ‘উড়ান’ এবার জলসায়,নায়িকাকে চেনেন দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ রাতেই ৪ জেলায় বৃষ্টি, ৪০ কিমিতে ঝড়, বুধবার থেকে অপেক্ষা করে আছে ‘জ্বলন্ত কড়া’ সত্য়জিৎবাবুর হাত আমি সারা জীবন ধরতে চেয়েছি, তবে প্রতি অন্যায় করেছিলাম: মাধবী ‘‌মমতা বন্দোপাধ্যায়ের বাড়ি ঘেরাও করুন’‌, এসএসসি কাণ্ডে সুর চড়ালেন শুভেন্দু আমিই তো ‘নির্ভয়া দিদি’! গোলাপী গাড়ি চেপে প্রচারে, এমন নাম কেন প্রার্থীর?

Latest IPL News

দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ হার্দিককে নিয়ে ক্ষোভ, নাকি বিদেশি নির্বাচনে ভুল- কোন কারণে এখনও IPL-এ নড়বড়ে MI ১৪ বছরে ধোনি পারেননি, CSK-র প্রথম অধিনায়ক হিসেবে দুরন্ত এই রেকর্ড গড়লেন রুতুরাজ বিদেশিদের ব্যর্থতা নাকি ভালো স্পিনারের অভাব! কেন ফের ডুবতে বসেছে প্রীতির পঞ্জাব IPL 2024: ক্রিকেটের ব্যাকরণকে নতুনভাবে লিখছে SRH, ফিরে দেখা তাদের কার্যকলাপ ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.