বাংলা নিউজ > ক্রিকেট > ওপেনার নয়, জাতীয় দলের মতো LSG-এর হয়েও IPL-এ মিডল অর্ডারে রাহুলকে খেলতে দেখতে চান মঞ্জরেকর

ওপেনার নয়, জাতীয় দলের মতো LSG-এর হয়েও IPL-এ মিডল অর্ডারে রাহুলকে খেলতে দেখতে চান মঞ্জরেকর

আইএপিএলেও জাতীয় দলের মতো ভূমিকা নেওয়ার জন্য রাহুলকে পরামর্শ দিলেন সঞ্জয় মঞ্জরেকর।

সঞ্জয় মঞ্জরেকর মনে করেন, রাহুল তাঁর টি-টোয়েন্টি ক্যারিয়ার বদলে দিতে পারেন, ব্যাটিংয়ের মাধ্যমে। প্রাক্তন ভারতীয় ক্রিকেটারের মতে, রাহুল লখনউ সুপার জায়ান্টদের হয়ে ওপেন না করে, পরের মরশুমে তিনি নীচের দিকে খেলতে পারেন। যেমনটা জাতীয় দলে করে থাকেন কেএল।

২০২৩ আইসিসি বিশ্বকাপে ভালো পারফরম্যান্স করার পরে, বহুমুখী ব্যাটসম্যান কেএল রাহুলকে টিম ইন্ডিয়ার অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হয়েছে। ভারতীয় ব্যাটসম্যান প্রোটিয়াদের বিরুদ্ধে একদিনের আন্তর্জাতিক (ওডিআই) সিরিজে রোহিত শর্মা-বিহীন দলের নেতৃত্ব দেবেন। দুই দলের মধ্যে যে টি-টোয়েন্টি সিরিজ খেলা হবে, তার জন্য বিশ্রাম দেওয়া হয়েছে রাহুলকে। তবে ওডিআই দলের পাশাপাশি প্রোটিয়াদের বিরুদ্ধে দু' ম্যাচের টেস্ট সিরিজের জন্য ভারতের প্রথম পছন্দের উইকেটরক্ষক ব্যাটার হবেন রাহুলই।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ২০২৪ মরশুমের আসন্ন মিনি-নিলামের আগে লখনউ সুপার জায়ান্টস (এলএসজি) এই সিনিয়র ব্যাটারকে অধিনায়ক হিসাবে ধরে রেখেছে। গত মরশুমে এলএসজি-র হয়ে খেলার সময়ে একটি বড় চোট পেয়েছিলেন রাহুল। যার জেরে তাঁকে বহু দিন ২২ গজের বাইরে থাকতে হয়েছে। লখনউ এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মধ্যে ম্যাচের দিন ফিল্ডিং করার সময়ে উরুতে চোট পেয়েছিলেন রাহুল।

আরও পড়ুন: তরুণদের জন্য প্রোটিয়া সফর কার্যত অগ্নিপরীক্ষা, এই সিরিজের হাত ধরেই মিলতে পারে T20 World Cup-এ খেলার সুযোগ

২০২৪ আইপিএল নিলাম সম্পর্কে কথা বলতে গিয়ে, ভারতের প্রাক্তন ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকর দাবি করেছেন, লখনউ সুপার জায়ান্টসকে তিনি একটি বড় পরামর্শ দিতে চান। মঞ্জরেকর স্টার স্পোর্টসকে বলেছেন, ‘এলএসজি-র জন্য আমি একটি বড় পরামর্শ দেব। ওদের (দেবদত্ত) পাডিক্কল এবং কুইন্টন ডি'ককের মতো প্লেয়ার আছে। আর পাড্ডিকল উপরে ব্যাট করতে নেমেই যাবতীয় ভালো পারফরম্যান্স করেছে।’

আরও পড়ুন: হার্দিককে নিয়ে তাড়াহুড়ো নয়, তারকা অলরাউন্ডারের জন্য ১৮ সপ্তাহের বিশেষ রুটিন তৈরি করল NCA

প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান মনে করেন, রাহুল তাঁর টি-টোয়েন্টি ক্যারিয়ার বদলে দিতে পারেন ব্যাটিংয়ের মাধ্যমে। প্রাক্তন ভারতীয় ক্রিকেটারের মতে, রাহুল লখনউ সুপার জায়ান্টদের হয়ে ওপেন না করে, পরের মরশুমে তিনি নীচের দিকে খেলতে পারেন, যেমনটা জাতীয় দলের হয়ে তিনি খেলে থাকেন। এবং এলএসজি-র ভাগ্য বদলে দিতে পারেন। মঞ্জরেকরের দাবি, ‘কেএল রাহুলকে নীচের দিকে ব্যাট করতে পাঠান। এটি কেএল রাহুলের টি-টোয়েন্টি ব্যাটিং ক্যারিয়ার এবং ফ্র্যাঞ্চাইজির ভাগ্যও বদলে দেবে।’ এলএসজি ওপেনার গত মরশুমে চোটের কারণে আইপিএল অভিযান শেষ করার আগে পর্যন্ত দু'টি হাফ সেঞ্চুরি করেছেন। আইপিএল ২০২৩-এ মাত্র ন'টি ম্যাচ খেলে এলএসজি অধিনায়ক রাহুল লখনউয়ের হয়ে ২৭৪ রান করেছেন।

ভারতীয় দলের হয়েও রাহুল ওপেনার হিসাবে নয়, এখন মিডল অর্ডারেই খেলছেন। এবং বেশ ভালো পারফরম্যান্স করছেন। রাহুল ভরসা দিচ্ছেন জাতীয় দলের মিডল অর্ডারকে। সঞ্জয় মঞ্জরেকর চাইছেন, আইপিএলেও রাহুলের মিডল অর্ডারে দায়িত্ব নেওয়ার দক্ষতাটা কাজে আসুক। এবং তিনি দলের মেরুদণ্ড হয়ে উঠুন।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

স্ট্রংরুমে ইভিএম বদলের অভিযোগ সৌমিত্রের, হার নিশ্চিত পাল্টা দিলেন সুজাতা মধ্যরাত থেকেই ঝড়ের তাণ্ডব, রেমালের চোখ রাঙানি উপেক্ষা করে কীভাবে কাজ করল টলিউড? Oman বনাম Papua New Guinea ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! French Open-এর শুরুতেই বড় অঘটন! প্রথম রাউন্ড থেকে ছিটকে গেলেন রাফায়েল নাদাল ঘূর্ণিঝড় রেমালের দাপটে ১০ জনের মৃত্যু হয়েছে বাংলাদেশে, তছনছ গোটা পদ্মাপার রেলের কাজের জন্য কি নয়া দিল্লি স্টেশন বন্ধ থাকবে বছরের শেষে? মুখ খুলল মন্ত্রক ‘গ্রেফতারের ভয়ে পালিয়েছে,’ মমতার নিশানায় তাপস, বিজেপি প্রার্থীর পাল্টা জবাব চুল নাকি ফলের বাস্কেট! ভাইরাল হেয়ার স্টাইল দেখে হতবাক নেটপাড়া, ট্রাই করবেন? আইপিএলের ফাইনালে হারলেও একাধিক পুরস্কার পেল সানরাইজার্স হায়দরাবাদ

Latest IPL News

IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে? IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা ১৫ জনের দলে নেই IPL 2024 ফাইনাল খেলা কোনও ক্রিকেটার! রোহিতদের নিয়ে আক্রমের মজা ট্রফি জয়ের পর পার্টি KKR-র, অনন্যার সঙ্গে শাহরুখের 'লুট পুট গয়া'য় নাচ রাসেলের KKR জিতেছে কিন্তু আমাদের কথা সবাই বলছে- SRH-এর ছেলেদের উৎসাহ দিলেন কর্ণধার কাব্য ফটোশপ নয়, ফটোয় অশ্বিনের থাকাটাই বড় কথা, অদ্ভূত পোস্ট রাজস্থান রয়্যালসের রাগি হেডস্যারকে কাঁধে তুললেন নীতীশ,রমনদীপ…ভালোবাসার অত্যাচার মেনে নিলেন গম্ভীরও

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.