বাংলা নিউজ > ক্রিকেট > ইংল্যান্ডের বিরুদ্ধে নজরকাড়া পারফরম্যান্স, সরফরাজ খান এবং ধ্রুব জুরেল ঢুকে পড়ল BCCI-এর কেন্দ্রীয় চুক্তিতে

ইংল্যান্ডের বিরুদ্ধে নজরকাড়া পারফরম্যান্স, সরফরাজ খান এবং ধ্রুব জুরেল ঢুকে পড়ল BCCI-এর কেন্দ্রীয় চুক্তিতে

সরফরাজ খান এবং ধ্রুব জুরেল।

সোমবার বিসিসিআই-এর অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকে সরফরাজ খান এবং ধ্রুব জুরেলের নাম অনুমোদন করা হয়েছে। সরফরাজ ইংল্যান্ডের বিরুদ্ধে তিনটি টেস্টে তিনটি হাফ সেঞ্চুরি করেছিলেন।  জুরেল রাঁচি টেস্টে ৯০ এবং অপরাজিত ৩৯ রান করে দলকে জেতান। তিনি রাঁচিতে প্লেয়ার অফ দ্য ম্যাচের পুরস্কারও পেয়েছিলেন।

ভারতের নতুন ব্যাটিং তারকা সরফরাজ খান এবং উইকেট-রক্ষক ধ্রুব জুরেলকে বিসিসিআই-এর কেন্দ্রীয় চুক্তির গ্রুপ ‘সি’-তে অন্তর্ভুক্ত করা হয়েছে। এই গ্রেডে বার্ষিক এক কোটি টাকা রিটেনারশিপ ফি সহ, চলতি মরশুমে তিনটি টেস্ট খেলার মানদণ্ড পূরণ করতে হবে।

সোমবার বিসিসিআই-এর অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকে তাঁদের নাম অনুমোদন করা হয়েছে। মুম্বইয়ের তারকা ক্রিকেটার সরফরাজ খান ইংল্যান্ডের বিরুদ্ধে তিনটি টেস্টে তিনটি হাফ সেঞ্চুরি করেছিলেন। আর আগ্রার ধ্রুব জুরেল রাঁচি টেস্টে ৯০ এবং অপরাজিত ৩৯ রান করে দলকে জেতান। তিনি রাঁচিতে প্লেয়ার অফ দ্য ম্যাচের পুরস্কারও পেয়েছিলেন। এই দুই তারকার নাম কেন্দ্রীয় চুক্তির অনুমোদন এজেন্ডায় ছিল এবং উভয়ই পেয়ে গেলেন কেন্দ্রীয় চুক্তি।

আরও পড়ুন: গার্ডেন মে ঘুমনে নেহি দেতা-রোহিতের মন্তব্য ধরেই তাঁকে বিশেষ ভাবে স্বাগত জানাল MI- ভিডিয়ো

রঞ্জি ট্রফি শিডিউলিং:

বিসিসিআই সম্ভবত পরবর্তী মরশুমের জন্য রঞ্জি ট্রফি ক্যালেন্ডারে পুনর্বিবেচনা করবে এবং ডিসেম্বর ও জানুয়ারি মাসে ভারতের উত্তরাঞ্চলে কোনও ম্যাচের সময়সূচি করবে না, যখন কুয়াশা এবং খারাপ আলো প্রায়শই খেলায় বিঘ্ন ঘটায়।

যদিও বিস্তারিত ঘরোয়া ক্যালেন্ডার পরে ঘোষণা করা হবে, বিসিসিআই-এর অ্যাপেক্স কাউন্সিল ২০২৪-'২৫-এর অস্থায়ী সময়সূচি নিয়ে আলোচনা করেছে। এদিনের অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকের আট-দফা এজেন্ডার মধ্যে প্রাথমিক বিষয়গুলির মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ বিষয় ছিল।

গত কয়েক মরশুমে রঞ্জি ট্রফি জানুয়ারিতে শুরু হচ্ছে এবং মার্চের দ্বিতীয় সপ্তাহে শেষ হচ্ছে। যে কারণে দিল্লি, চণ্ডিগড়, কানপুর, মিরাট, জম্মু, ধরমশালার মতো উত্তর-ভারতীয় শহরগুলিতে বেশির ভাগ ম্যাচে খারাপ আলো এবং কুয়াশার কারণে প্রভাবিত হচ্ছে।

আরও পড়ুন: IPL 2024-এর আগে NCA থেকে ছাড়পত্র পেয়ে গেলেন কেএল রাহুল, তবে প্রাথমিক ভাবে কিপিং করতে পারবেন না

বিসিসিআই-এর একটি সিনিয়র সূত্র পিটিআইকে জানিয়েছে, ‘এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি, তবে রঞ্জি ট্রফি আগের মতো সৈয়দ মুস্তাক আলি ট্রফির পরে অক্টোবরের মাঝামাঝি বা শেষের দিকে শুরু হতে পারে, যা আইপিএল নিলামের প্ল্যাটফর্ম হিসেবে কাজ করবে। কিছু রাজ্য ডিসেম্বরের মাঝামাঝি থেকে ফেব্রুয়ারির মাঝামাঝি পর্যন্ত দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে ডু-অর-ডাই গেমে গুরুত্বপূর্ণ পয়েন্ট হারাচ্ছে।’

এটাও জানা গিয়েছে যে, বিসিসিআই একটি কমিটি গঠন করবে, যা সিদ্ধান্ত নেবে কেন্দ্রশাসিত অঞ্চল দমন ও দিউ সহযোগী সদস্যপদ পাবে কিনা। নেপালের মতো অনেক আইসিসি সহযোগী সদস্য দেশ ভারতে এক্সপোজার ভ্রমণের জন্য আসতে চায় এবং রাজ্যের কয়েকটি দলের বিরুদ্ধে অনুশীলন গেম খেলতে চায়। প্রসঙ্গত, নেপাল দল মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবে।

নেপাল দিল্লিতে প্রশিক্ষণ শিবির করতে চায় এবং গুজরাট, বরোদার বিরুদ্ধে কিছু কয়েকটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার পরিকল্পনা রয়েছে তাদের। তবে বিসিসিআই-এর অ্যাপেক্স কাউন্সিল স্পষ্ট করেছে যে, কোনও আন্তর্জাতিক দলকে হোস্ট করার আগে কোনও অনুমোদিত রাজ্য ইউনিটের মূল সংস্থার কাছ থেকে এনওসি লাগবে।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে ভারত, অজিরা চাতকের মতো তাকিয়ে BAN v AFG ম্যাচের দিকে আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ছয় হাঁকিয়ে নিজের ১৪ বছর আগের রেকর্ড ছুঁলেন রোহিত,T20 WC-এ গড়লেন বাউন্ডারির নজির আন্দুলে রেলের কাজ, ১৬৬ ট্রেন বাতিলের তালিকা নিশ্চিত নয়, জল্পনায় কান দেবেন না সাত মাসের সাধ খেলেন প্রীতি, বউয়ের বেবি বাম্প আগলে রাহুল, কবে আসছে সন্তান? 'হোয়াই,হোয়াই, হোয়াই'- নবান্নে রণংদেহী মমতা, ক্ষোভ-সুনামির মুখে মন্ত্রী, আমলারা স্নানযাত্রা থেকে রথযাত্রা পর্যন্ত চলে একাধিক বিধি, বিশদে জেনে নিন এ সম্পর্কে ডিভোর্স লইয়ার কাব্যর সঙ্গে ঘটক দিদি দিতির মালাবদল! ঋতু-বিশ্বজিতের বিয়েটা টিকবে? ‘হোয়্যাটটটট আ ক্যাচ’- দুর্বল হাত দিয়ে ছোঁ মেরে ক্যাচ অক্ষরের, নিশ্চিত ছক্কা ছিল যদি পিআর এজেন্সিকে টাকা দিতাম… জিম্বাবোয়ে সফর থেকে বাদ পড়ে বরুণের রহস্যময় পোস্ট

T20 WC 2024

আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ‘হোয়্যাটটটট আ ক্যাচ’- দুর্বল হাত দিয়ে ছোঁ মেরে ক্যাচ অক্ষরের, নিশ্চিত ছক্কা ছিল প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো ভারতের তিন জন স্পিনার না খেলিয়ে,সিরাজকে খেলানোর পরামর্শ সেন্ট লুসিয়ার কিউরেটরদের Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.