বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024-এর আগে NCA থেকে ছাড়পত্র পেয়ে গেলেন কেএল রাহুল, তবে প্রাথমিক ভাবে কিপিং করতে পারবেন না

IPL 2024-এর আগে NCA থেকে ছাড়পত্র পেয়ে গেলেন কেএল রাহুল, তবে প্রাথমিক ভাবে কিপিং করতে পারবেন না

কেএল রাহুল।

আইপিএল শুরুর আগেই সুখবর এসে গিয়েছে লখনউ সুপার জায়ান্টসের কাছে। তাদের অধিনায়ক কেএল রাহুলকে ফিট ঘোষণা করে দিয়েছে এনসিএ। তবে এটাও জানিয়ে দিয়েছে তারা, প্রথম কয়েকটি ম্যাচে রাহুল উইকেটকিপিং করতে পারবেন না। শুধু ব্যাটার হিসেবে খেলবেন।

লখনউ সুপার জায়ান্টসের অধিনায়ক কেএল রাহুল ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমি থেকে সবুজ সঙ্কেত পেয়েছেন। এবং আইপিএলের উদ্বোধনী ম্যাচ থেকেই তিনি খেলতে পারবেন। কিন্তু আইপিএলের প্রথম দিকে উইকেটের পিছনে দাঁড়ানো নিয়ে তাঁকে সতর্ক করা হয়েছে।

হায়দরাবাদে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টের সময়েই কেএল রাহুলের কোয়াড্রিসেপ স্ট্রেন হয়েছিল। তবে সেই সময়ে মনে করা হয়েছিল, রাহুল তৃতীয় টেস্টের আগেই চোট সারিয়ে দলে প্রত্যাবর্তন করতে পারবেন। কিন্তু এর মাঝেই আবার ডানহাতি তারকা ব্যাটার তাঁর পেশীতে টান অনুভব করেছিলেন এবং বাকি ম্যাচগুলিতেও তাই তিনি আর খেলতে পারেননি।

আরও পড়ুন: গার্ডেন মে ঘুমনে নেহি দেতা-রোহিতের মন্তব্য ধরেই তাঁকে বিশেষ ভাবে স্বাগত জানাল MI- ভিডিয়ো

রাহুল সম্প্রতি এনসিএ-তে তাঁর ব্যাটিং, প্রাথমিক কিপিং ড্রিল এবং আউটফিল্ডিং অনুশীলনের একটি ছোট ভিডিয়ো পোস্ট করেছেন। যেখানে তাঁকে সাবলীল লেগেছে।

লখনউ সুপার জায়ান্টসের অধিনায়কের উন্নয়নের উপর নজর দিচ্ছেন, বিসিসিআই-এর এমন একটি সূত্র নাম প্রকাশ না করার শর্তে পিটিআইকে বলেছেন, ‘এনসিএ তাঁকে ছাড়পত্র দিয়েছে এবং ২৪ মার্চ রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে উদ্বোধনী ম্যাচ খেলার জন্য জয়পুরে যাওয়ার আগে রাহুল বৃহস্পতিবার (২০ মার্চ) লখনউতে তাঁর সঙ্গীদের সঙ্গে যোগ দেবেন। এটি পরিষ্কার যে, তাঁকে প্রাথমিক ভাবে সামনে ঝুঁকতে বারণ করা হয়েছে। তবে তিনি আগামী দিনে গ্লাভস হাতে আবার পারফরম্যান্স করতে পারেন। তবে প্রথম কয়েকটি ম্যাচের জন্য তিনি কেবল খাঁটি ব্যাটার হিসেবে খেলবেন।’

আরও পড়ুন: ওর হাত সব সময়ে আমার কাঁধে থাকবে- রোহিত তাঁর নেতৃত্বে খেলবেন, অস্বস্তিতে নেই হার্দিক

তবে রাহুল উইকেটকিপিং করতে না পারলেও, চিন্তা নেই এসএসজি-র। কারণ তাদের দলে প্রাক্তন প্রোটিয়া তারকা কুইন্টন ডি'কক এবং ওয়েস্ট ইন্ডিজের নিকোলাস পুরান রয়েছে। যাইহোক, রাহুলের জন্য উইকেটকিপিং করা তাঁর খেলার একটি গুরুত্বপূর্ণ দিক হবে, যদি তাঁকে জুনে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দলে জায়গা দাবি করতে হয়।

বিসিসিআই-এর ঘটনাগুলি সম্পর্কে অবগত একটি সূত্র জানিয়েছেন, ‘রাহুলকে তার আগের পারফরম্যান্সের বিবেচনায় ভারতীয় টি-টোয়েন্টি দলে শীর্ষ তিনে স্থান দেওয়া হবে না। আইপিএল ভালো খেললে, তিনি ৫ বা ৬ নম্বরে কিপার-ব্যাটার হিসেবে যোগ দিতে পারেন। কিন্তু তিনি যদি পুরোপুরি ব্যাটার হিসেবে খেলেন, তাহলে ঋষভ পন্ত ছাড়াও রিঙ্কু সিং-এর মতো আরও ভালো বিকল্প রয়েছে, যারা ঝোড়ো ব্যাটিং করে দলকে শক্তিশালী জায়গায় পৌঁছে দিতে পারে বা ম্যাচ জেতাতে পারে।’ তাই আইপিএলে রাহুলের উইকেটকিপিং করা বা না করার উপর অনেক কিছু নির্ভর করবে।

ক্রিকেট খবর

Latest News

‘আমি রাজাকার’, সবথেকে ‘ঘৃণ্য’ শব্দই কীভাবে বাংলাদেশের পড়ুয়াদের স্লোগান হয়ে উঠল? শুভাশিসের সঙ্গে বিয়ের পিঁড়িতে মনামী? ৪০-এ এসে আইবুড়ো নাম ঘোচানোর তোড়জোর শুরু সুযোগ পেতে খারাপ ছেলে হতে হবে… রুতুরাজকে বাদ দেওয়ায় চটেছেন ভারতের প্রাক্তনী ২২ বছর আগের দুর্গাষ্টমীতে শুরু প্রেম, ২০ দিন আগে শেষবার একফ্রেমে যিশু-নীলাঞ্জনা! ২১ জুলাই কলকাতায় কোন কোন রাস্তায় গাড়ি ঘোরানো হবে? কোথায় পার্কিং নেই? রইল তালিকা মুখ্যমন্ত্রীর প্রশ্নের মুখে বিধায়ক সাবিত্রী মিত্র, একুশের সভায় নতুন কী মিলবে?‌ আম্বানিদের বিয়েতে নাচানাচি,চেন্নাই যাওয়ায়ই কাল! হাসপাতাল থেকে ঘরে ফিরলেন জাহ্নবী টেকনিক্যাল কমিটিকে অন্ধকারে রেখেই কোচ বাছাই, রেগে লাল বাইচুং, দিলেন ইস্তফা 'ও সব ছাড়...' বিয়ের পর শাখা পলা পরা নিয়ে যা বললেন দর্শনার শাশুড়ি মুখ্যমন্ত্রীর আবেদনে সাড়া দিল মেট্রো রেল, একুশে জুলাই বিশেষ ব্যবস্থা লাইফ লাইনে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.