বাংলা নিউজ > ক্রিকেট > Prithvi Shaw Injury: হাঁটুর চোট গুরুতর, ৩-৪ মাসের জন্য ২২ গজ থেকে ছিটকে গেলেন পৃথ্বী শ

Prithvi Shaw Injury: হাঁটুর চোট গুরুতর, ৩-৪ মাসের জন্য ২২ গজ থেকে ছিটকে গেলেন পৃথ্বী শ

৩-৪ মাসের জন্য ২২ গজ থেকে ছিটকে গেলেন পৃথ্বী শ (ছবি-পিটিআই)

মুম্বইয়ের এই ওপেনারের হাঁটুর চোট গুরুতর। ডাক্তারদের যা মত তাতে করে এই চোট সারিয়ে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরতে সময় লাগবে। এখন যা অবস্থা তাতে করে ২২ গজে ফের ফিরতে তাঁর ৩-৪ মাস সময় লাগবেই।

শুভব্রত মুখার্জি: ইংল্যান্ডের ঘরোয়া ওয়ানডে টুর্নামেন্টে দুরন্ত ফর্মে খেলছিলেন ভারতীয় তরুণ ব্যাটার পৃথ্বী শ। এমন সময়ে হঠাৎ করেই হাঁটুতে চোট পান তিনি। আর তার ফলে তাঁর পেশাদার কেরিয়ার ফের প্রশ্নের মুখে পড়ে গিয়েছে। মুম্বইয়ের এই ওপেনারের হাঁটুর চোট গুরুতর। ডাক্তারদের যা মত তাতে করে এই চোট সারিয়ে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরতে সময় লাগবে। এখন যা অবস্থা তাতে করে ২২ গজে ফের ফিরতে তাঁর ৩-৪ মাস সময় লাগবেই।

প্রসঙ্গত কাউন্টি ক্রিকেটে ওয়ানডে টুর্নামেন্ট খেলার সময়েই ঘটে যায় এই ঘটনা। নর্দাম্পটনশায়ারের হয়ে ম্যাচ খেলার সময়ে গত অগস্টে চোট পান তিনি। তার আগে দুরন্ত ফর্মে ছিলেন পৃথ্বী শ। একটি ম্যাচে ২৪৪ রানের মারকাটারি ইনিংস খেলেন তিনি। অপর ম্যাচে ১২৫ রানের ঝোড়ো একটি অপরাজিত ইনিংস খেলেন। ডারহামের বিরুদ্ধে ম্যাচে নর্দাম্পটনশায়ারের হয়ে ফিল্ডিং করার সময়েই এই চোট পান তিনি। ২৩ বছর বয়সি ক্রিকেটারের হাঁটুতে চোট এতটাই গুরুতর যে তাঁর হাঁটু ফুলেও রয়েছে। ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে এক কর্মকর্তা জানিয়েছেন রিহ্যাব সেরে ২২ গজে ফিরতে কমপক্ষে ৩-৪ মাস পৃথ্বীর সময় লাগবেই।

বিসিসিআইয়ের ওই কর্মকর্তা জানান, ‘পৃথ্বী শ চোট পেয়ে যাওয়ার পরে ওর এমআরআই করানো হয়। ওর পস্টেরিয়র ক্রুসিয়েট লিগামেন্টে গ্রেড-২ টিয়ার রয়েছে। অর্থাৎ ছিঁড়ে গেছে লিগামেন্ট। ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে ফিরে আসার পরেও আমরা দেখছি এখনও ওর হাঁটুটা ফুলে রয়েছে। আমরা এই ক্ষেত্রে ডাক্তার দীনশ পার্দিওয়ালার সঙ্গে বিষয়টি নিয়ে পরামর্শ করছি। প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরতে ওঁর কমপক্ষে চার মাস সময় তো লাগবেই।’ 

বিসিসিআইয়ের তরফে বিশেষজ্ঞদের পরামর্শ নেওয়া হচ্ছে যে পৃথ্বীর অপারেশন প্রয়োজন রয়েছে না স্বাভাবিক প্রক্রিয়াতেই তিনি সেরে উঠতে পারেন । বিসিসিআইয়ের তরফে পৃথ্বীকে অনুমতি দেওয়া হয়েছে দেওধর ট্রফিতে না খেলে ইংল্যান্ডের কাউন্টিতে ওয়ানডে চ্যাম্পিয়নশিপ খেলার। ভারতের হয়ে পাঁচটি টেস্ট, ছয়টি ওয়ানডে এবং একটি মাত্র টি-২০ ম্যাচ খেলেছেন তিনি। দিল্লি ক্যাপিটালস দলের হয়ে গত মরশুমের আইপিএলেও তাঁর ব্যাটিং পারফরম্যান্স ছিল গড়পড়তা।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

কলকাতার সংস্থার থেকে গাড়ির সরঞ্জাম নিচ্ছে Tesla, বরাত ৪০০ কোটি টাকার- রিপোর্ট হেরে যাওয়া দলের দয়ে দ্রুততম ৫০, IPL-এ হতাশার নতুন অধ্যায় লিখলেন ম্যাকগার্ক বাংলা থেকে কত আসন? মমতার সঙ্গে কি কোনও সেটিং আছে? চমকে দেওয়া জবাব দিলেন শাহ ঠোঁট তো ফুলে ঢোল! 'পিপড়ে কামড়েছে নাকি? পুরো প্লাস্টিক!' এষাকে প্রশ্ন নেটপাড়ার গোটা দেশে পশ্চিমবঙ্গ এখন অপরাধ আর সাম্প্রদায়িতার জন্য কুখ্যাত: রাজনাথ সিং রোহিতের পছন্দ নয়, তাই ইম্প্যাক্ট প্লেয়ারের নিয়ম ভেবে দেখবে BCCI মেসির জোড়া গোল সহ একটি অ্যাসিস্ট! ন্যাশভিলকে ৩-১ গোলে হারাল ইন্টার মায়ামি আপাদমস্তক নোংরা কাপড়ে ঢাকা, কল্কি ২৮৯৮ এডি অবতারে ইনি কে? অমিতাভ বলছেন… SRK সেরা মালিক! আমায় বলেছিল যে যতদিন KKR-এ আছো, ততদিন একাদশে থাকবে-গম্ভীর বিপক্ষে BJDর পট্টনায়েক! ওড়িশায় BJPর CM এর মুখ কে? ধর্মেন্দ্র প্রধান দিলেন জবাব

Latest IPL News

রোহিতের পছন্দ নয়, তাই ইম্প্যাক্ট প্লেয়ারের নিয়ম ভেবে দেখবে BCCI SRK সেরা মালিক! আমায় বলেছিল যে যতদিন KKR-এ আছো, ততদিন একাদশে থাকবে-গম্ভীর সুস্থ হয়ে উঠছেন শিখর, তবে কবে ক্যাপ্টেন মাঠে ফিরবেন, জানেন না PBKS-র সহকারী কোচ T20 বিশ্বকাপে সুযোগ পেতে দলকে ডুবিয়ে নিজের জন্য খেলেছেন পন্ত! ক্ষোভ নেটিজেনদের বিরাটের ব্যাট ভেঙেছেন, আরও ১টা নেওয়ার ধান্দা রিঙ্কুর, 'তোমার দিব্যি, আর ভাঙব না' 'কখনও চাই না তোমার মাথা ঝুঁকে পড়ুক', হতাশ পন্তকে উদ্দীপ্ত করার চেষ্টা গাভাসকরের IPL থেকে দূরে কাউন্টিতে ফের দাপুটে ব্যাটিং নায়ারের, শতরানের দিকে এগোচ্ছেন পূজারা ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.