বাংলা নিউজ > ক্রিকেট > CK Nayudu Trophy-তে ওভারের ৬ বলে ছয়টি ছক্কা! শাস্ত্রী-যুবি-রুতুরাজদের ক্লাবে নাম লেখালেন অন্ধ্রের ভামসি কৃষ্ণা

CK Nayudu Trophy-তে ওভারের ৬ বলে ছয়টি ছক্কা! শাস্ত্রী-যুবি-রুতুরাজদের ক্লাবে নাম লেখালেন অন্ধ্রের ভামসি কৃষ্ণা

ছয় বলে ছয়টি ছক্কা মারেন ভামসি কৃষ্ণা (ছবি-এক্স)

বুধবার কর্নেল সিকে নাইডু ট্রফি টুর্নামেন্টে অন্ধ্রপ্রদেশের ব্যাটসম্যান ভামসি কৃষ্ণা বিস্ফোরক পারফরম্যান্স করেছিলেন। এক ওভারে টানা ছয় বলে ছয়টি ছক্কা মেরে ইতিহাস সৃষ্টি করেছিলেন তিনি। এমন ইনিংস খেলে তিনি রবি শাস্ত্রী, যুবরাজ সিং এবং রুতুরাজ গায়কোয়াড়দের ক্লাবে নিজের নাম লিখিয়েছেন।

বুধবার কর্নেল সিকে নাইডু ট্রফি টুর্নামেন্টে অন্ধ্রপ্রদেশের ব্যাটসম্যান ভামসি কৃষ্ণা বিস্ফোরক পারফরম্যান্স করেছিলেন। এক ওভারে টানা ছয় বলে ছয়টি ছক্কা মেরে ইতিহাস সৃষ্টি করেছিলেন তিনি। এমন ইনিংস খেলে তিনি রবি শাস্ত্রী, যুবরাজ সিং এবং রুতুরাজ গায়কোয়াড়দের ক্লাবে নিজের নাম লিখিয়েছেন।

কর্নেল সিকে নাইডু ট্রফিতে রেলওয়েজের বিরুদ্ধে ম্যাচ চলাকালীন অন্ধ্রের ওপেনার ভামশি কৃষ্ণা একটি ঝোড়ো ইনিংস খেললেন। এই ম্যাচে তিনি এক ওভারে ছয়টি ছক্কা মেরেছিলেন এবং নজির গড়েছেন। কুদ্দাপাহের ওয়াইএস রাজা রেড্ডি এসিএ ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে, রেলওয়েজের স্পিন বোলার দমনদীপ সিংয়ের ওভারে কৃষ্ণা ছয়টি বড় বড় ছক্কা হাঁকান। এর ফলে ভামশি কৃষ্ণা এদিনের ম্যাচে ৬৪ বলে ১১০ রানের ইনিংস খেলেন।

ভামশি কৃষ্ণা তাঁর এদিনের ইনিংসে ১০টি ছক্কা এবং নয়টি চার মেরেছিলেন। তার ঝোড়ো ইনিংসের জন্য অন্ধ্র প্রথম ইনিংসে স্কোর বোর্ডে ৩৭৮ রান তোলে। এর জবাবে রেলওয়েজ ২৩১ ওভারে ৯ উইকেট হারিয়ে ৮৬৫ রানে ইনিংসের ঘোষণা করেছিল। এই ম্যাচটি ড্র হয়ে যায়।

বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (BCCI) ডোমেস্টিক টুইটারে একটি ভিডিয়ো পোস্ট করেছে যেখানে ভামশি কৃষ্ণাকে ছয় বলে ছয়টি ছক্কা মারতে দেখা যাচ্ছে। এই ভিডিয়ো পোস্ট করে বিসিসিআই-এর তরফ থেকে লেখা হয়েছিল, ‘এক ওভারে ছয়টি ছক্কা! অন্ধ্রের ভামশি কৃষ্ণা রেলওয়েজের স্পিনার দমনদীপ সিংয়ের এক ওভারে ছয়টি ছক্কা মেরেছেন।’ এরপরেও লেখা হয়, ‘কুদ্দাপাতে কর্নেল সিকে নাইডু ট্রফিতে ৬৪ বলে ১১০ রানের ঝোড়ো ইনিংস।’

ভামশি কৃষ্ণা ভারতের চতুর্থ ব্যাটসম্যান হিসেবে এই কীর্তি গড়েছেন। তার আগে ভারতীয় ক্রিকেটে একটি ওভারে ছয়টি ছক্কা মেরেছেন তিনজন ক্রিকেটার। এই তালিকায় রয়েছেন রবি শাস্ত্রী (১৯৮৫), যুবরাজ সিং (২০০৭) এবং রুতুরাজ গায়কোয়াড় (২০২২)।

যুবি-রুতুরাজ-শাস্ত্রীও এক ওভারে ছক্কা মেরেছিলেন

১০ অগস্ট, ১৯৮৫ সালে, রবি শাস্ত্রী বরোদার বিরুদ্ধে রঞ্জি ম্যাচে এই কৃতিত্ব অর্জন করেছিলেন। তিলক রাজকে লক্ষ্য করে এক ওভারে ছয়টি ছক্কা মারেন তিনি। এরপরে ২০০৭ সালের ১৯ সেপ্টেম্বর ইংল্যান্ডের বিরুদ্ধে খেলা টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে স্টুয়ার্ট ব্রডের ওভারে ছয় বলে ছয়টি ছক্কা মেরেছিলেন যুবরাজ সিং। ইংলিশ বোলারের ওভারে ছয়টি ছক্কা মেরে চাঞ্চল্য সৃষ্টি করেছিলেন যুবি। যুবরাজ ছাড়াও, ২০২২ সালের বিজয় হাজারে ট্রফিতে রুতুরাজ গায়কোয়াড় ইতিহাস তৈরি করেছিলেন। মহারাষ্ট্রের এই ব্যাটসম্যান ইউপির শিবা সিংয়ের বিরুদ্ধে এক ওভারে সাতটি ছক্কা মেরেছিলেন। এই ওভারে একটি নো বলও করা হয়েছিল যার উপর রুতুরাজ গায়কোয়াড় নির্মমভাবে একটি ছক্কা মেরেছিলেন।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

তীব্র গরম–বৃষ্টি উপেক্ষা করেই লম্বা লাইন, উত্তরবঙ্গে গড় রক্ষাই চ্যালেঞ্জ বিজেপির কটাক্ষে বুড়ে আঙুল, ৬ বছরের ছোট রাতুলকে আজই বিয়ে রূপাঞ্জনার, কেমন সাজবেন বর-কনে? ছন্নছাড়া ক্যাপ্টেন্সি, দেরি হল ফিল্ড সাজাতে, বড় জরিমানার মুখে পড়লেন হার্দিক বিজেপির ‘দ্বিতীয় বিকল্প’ তৃণমূল কংগ্রেস, নতুন লাইনে পুরনো ছন্দে হাঁটল বামফ্রন্ট ‘‌পানীয় জলের অপচয় করা ঠিক নয়’‌, মাসিক অধিবেশনে ক্ষোভ প্রকাশ করলেন মেয়র ১২ বছর পর বৃষ রাশিতে বৃহস্পতির প্রবেশ, ৩ রাশির জীবনে আসছে সুখ সমৃদ্ধির জোয়ার রাত থেকেই উত্তপ্ত কোচবিহার, সকালে দিনহাটায় মার খেলেন তৃণমূলের ব্লক সভাপতি ফুলবাড়িতে পুড়ল বিজেপির অফিস, তুফানগঞ্জে তৃণমূলের অস্থায়ী কার্যালয়ে আগুন IPL 2024: ইডেনে এবার সবুজ জার্সি পরে নামছেন কোহলিরা,চাইছেন নিজেদের ভাগ্যও বদলাতে ভোট মিটলেই বিয়ে তৃণমূলের দেবাংশুর? প্রেমিকার সত্যি ফাঁস করলেন ‘খেলা হবে’র জনক

Latest IPL News

ছন্নছাড়া ক্যাপ্টেন্সি, দেরি হল ফিল্ড সাজাতে, বড় জরিমানার মুখে পড়লেন হার্দিক IPL 2024: ইডেনে এবার সবুজ জার্সি পরে নামছেন কোহলিরা,চাইছেন নিজেদের ভাগ্যও বদলাতে PBKS vs MI: IPL-এর ইতিহাসে এত বছরে যা হয়নি সেটাই হল এবার! ক্যামেরা দেখাল টসের স কাজে এল না আশুতোষ-শশাঙ্কের লড়াই, রোমাঞ্চকর ম্যাচে পঞ্জাবকে ৯ রানে হারাল মুম্বই বুমরাহের ইনসুইং ইয়র্কার বুঝতেই পারলেন না রসউ, উপড়ে গেল দু'টি স্টাম্প- ভিডিয়ো তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা ভারতীয় ক্রিকেটের জন্য কী করেছেন? CSK-র সমালোচনা করতেই প্রাক্তনীর রোষে হর্ষ ভোগলে সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.