বাংলা নিউজ > ক্রিকেট > SL vs AFG 3rd T20I: আম্পায়ারিং ছেড়ে দিন, হাই ফুল টসকে নো বল না দেওয়ায় ক্ষুব্ধ হাসারাঙ্গা

SL vs AFG 3rd T20I: আম্পায়ারিং ছেড়ে দিন, হাই ফুল টসকে নো বল না দেওয়ায় ক্ষুব্ধ হাসারাঙ্গা

আম্পায়ার লিন্ডন হ্যানিবালের বিরুদ্ধে রেগে গেলেন শ্রীলঙ্কার টি-টোয়েন্টি দলের অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গা (ছবি-এক্স)

তৃতীয় টি-টোয়েন্টিতে আফগানিস্তানের বিরুদ্ধে চূড়ান্ত ওভারে লিন্ডন হ্যানিবাল একটি হাই ফুল টস বলকে নো-বল দেননি। এই সিদ্ধান্তে খুশি ছিলেন না হাসারাঙ্গা। শ্রীলঙ্কার টি-টোয়েন্টি অধিনায়ক ওয়ানিন্দু হাসরাঙ্গা এই ঘটনার পরে আম্পায়ার লিন্ডন হ্যানিবলকে নিয়ে বিতর্কিত মন্তব্য করেছেন।

শ্রীলঙ্কার টি-টোয়েন্টি দলের অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গা বলেছেন যে আম্পায়ার লিন্ডন হ্যানিবালের নিজেকে নিয়ে আরও কিছু কাজ করা উচিত। তৃতীয় টি-টোয়েন্টিতে আফগানিস্তানের বিরুদ্ধে চূড়ান্ত ওভারে লিন্ডন হ্যানিবাল একটি হাই ফুল টস বলকে নো-বল দেননি। এই সিদ্ধান্তে খুশি ছিলেন না হাসারাঙ্গা। শ্রীলঙ্কার টি-টোয়েন্টি অধিনায়ক ওয়ানিন্দু হাসরাঙ্গা এই ঘটনার পরে আম্পায়ার লিন্ডন হ্যানিবলকে নিয়ে বিতর্কিত মন্তব্য করেছেন।

হাসরাঙ্গা বিষয়টি নিয়ে অনেক সমালোচনা করেন। যদিও তিনি লিন্ডন হ্যানিবালের নাম নেননি। এ বিষয়ে হাসরাঙ্গা বলেন, ‘আন্তর্জাতিক ম্যাচে এমন ঘটনা ঘটা উচিত নয়। কোমরের উচ্চতার খুব কাছাকাছি হলে সমস্যা নেই, তবে বলটি খুব উঁচুতে ছিল। যদি একটু বেশিও হতো তাহলে বলটি ব্যাটসম্যানকে আঘাত করত। এটা ব্যাটারের মাথায়ও আঘাত করতে পারত। তিনি যদি সেটাই না দেখতে পান, তাহলে সে আম্পায়ার আন্তর্জাতিক ক্রিকেটের জন্য উপযুক্ত নন। তিনি অন্য কিছু করলে ভালো হবে।’ যখন এই ঘটনা ঘটে, তখন শেষ তিন বলে শ্রীলঙ্কার দরকার ছিল ১১ রান। এই বলটিকে ন্যায্য বলে ঘোষণা করা হয়েছিল এবং কামিন্দু এই ফুল টসে কোনও যোগাযোগ করতে পারেনি, যার পরে শেষ দুটি বলে ১১ রানের প্রয়োজন ছিল।

আম্পায়ার এটিকে ন্যায্য বল বলে ঘোষণা করার পর কামিন্দু নো বল চেয়ে রিভিউ চান। তবে আইসিসির নিয়ম অনুযায়ী খেলোয়াড়রা এই ধরনের বলের রিভিউ নিতে পারবেন না। একজন ব্যাটসম্যান আউট হয়ে গেলেও তিনি এমন সিদ্ধান্ত পর্যালোচনা করতে পারেন না। এমনকি আম্পায়ার নিজেও নো বল রিভিউয়ের জন্য তৃতীয় আম্পায়ারের কাছে যেতে পারেন না যদি না এটি আউটের ঘটনা হয়।

ওয়ানিন্দু হাসারাঙ্গা বলেন, ‘আগে এমন একটা পরিস্থিতি ছিল যে আপনি এই ধরনের ক্ষেত্রে রিভিউ নিতে পারতেন কিন্তু আইসিসি তা সরিয়ে দিয়েছে। আমাদের ব্যাটসম্যান রিভিউ নেওয়ার চেষ্টা করেছিলেন। তৃতীয় আম্পায়ার যদি পায়ে নো বল দেখতে পান তাহলে, তার উচিত ছিল এটাকেও বিবেচনা করা ও এটা নো বল ছিল কিনা সেটা দেখা উচিত ছিল।’ তিনি আরও বলেন, ‘কোন ধরনের নো বলও দেখা উচিত। কেন তারা এটা করতে পারবে না তার কোনও কারণ নেই। আমি জানি না তখন আম্পায়ারের মনে কি চলছিল।’ আইসিসির নিয়ম অনুযায়ী, পিচ না করে ব্যাটসম্যানের কোমরের ওপর দিয়ে যাওয়া যে কোনও বলই নো বল হবে। শ্রীলঙ্কা ম্যাচটি তিন রানে হেরে যায় এবং আফগানিস্তান এই সফরে তাদের প্রথম জয় পায়। সিরিজটি শ্রীলঙ্কা ২-১ ব্যবধানে জিতেছে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

'গণতন্ত্রের কাতিল' মুখ্যমন্ত্রী! চাকরি বাতিল নিয়ে সরব রুদ্রনীল, বললেন, ‘এরপরও…’ রাজারামের ৫ লিঙ্কম্যান আছে কলকাতায়, সন্দেহভাজনদের খোঁজ চালাচ্ছে পুলিশ ভিড় থেকে দূরে থাকতে চাইছেন অমিতাভ? অযোধ্যার পর আলিবাগে জমি কিনলেন বিগ বি ‘নিজের কেরিয়ারে একটা দুঃখ..’ মাধুরীর ভয়ে নাকি কাজ হাতছাড়া করেন, আক্ষেপ মনীষার IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা ‘‌বহু যোগ্য প্রার্থী চাকরি হারালেন’‌, কলকাতা হাইকোর্টের রায়ে প্রতিক্রিয়া সোমার 'আকাশের রানি'-কে বিদায় জানাল এয়ার ইন্ডিয়া, শেষ যাত্রায় কিংবদন্তি বিমান অর্থভাগ্য তো বটেই, প্রেমেও বাউন্ডারি হাঁকানোর দিন আসছে! শুক্র গোচরে লাকি কারা? লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের চর্চা সিপিএমের বৈঠকে, গ্রামবাংলায় প্রাসঙ্গিক হতে কৌশল কাসপারভের রেকর্ড ভাঙতেই গুকেশকে শুভেচ্ছাবার্তা কিংবদন্তির, করলেন ভারতের জয়জয়কার

Latest IPL News

IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকে পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বাছলেন ভাজ্জি ‘ধোনির ব্যাটের তলা দিয়ে বল গেলেও ওয়াইড’,কাইফের পোস্টে লাইক দিয়ে রোষের মুখে বিরাট বেগুনি টুপির দৌড়ে বুমরাহর সঙ্গে একই ট্র্যাকে চাহাল, কমলা টুপির মালিক কোহলি বিনিয়োগ নিয়ে ভাবছি না, স্টার্ক মার খেতেই সাফাই KKR CEO-র ফর্মে থাকা সুনীল নারিন কি T20 WC-এ নিজের দেশের হয়ে খেলবেন? কী বললেন KKR তারকা? IPL 2024-র থেকে T20 WC-র পিচ স্লো হবে- ক্যারিবিয়ান পিচ নিয়ে কী বললেন ওয়ার্নার? MI-এর বিরুদ্ধে দুবার শতরান! IPL-এর ইতিহাসে বিরল নজির গড়লেন যশস্বী জয়সওয়াল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.