বাংলা নিউজ > ক্রিকেট > NCA-র ফিটনেস সার্টিফিকেট পেলেন না সূর্যকুমার যাদব, MI-এর প্রথম ম্যাচে নেই তারকা ক্রিকেটার

NCA-র ফিটনেস সার্টিফিকেট পেলেন না সূর্যকুমার যাদব, MI-এর প্রথম ম্যাচে নেই তারকা ক্রিকেটার

GT বিরুদ্ধে MI-এর প্রথম ম্যাচে নেই তারকা ক্রিকেটার (ছবি:PTI) (PTI)

গুজরাটের বিরুদ্ধে ম্যাচে নামার আগে খারাপ খবর এল মুম্বই ইন্ডিয়ান্স দলের জন্য। তাদের দলের অন্যতম সেরা ব্যাটার তথা ভারতীয় সিনিয়র দলের তারকা সূর্যকুমার যাদবকে তারা পাবে না। প্রথম ম্যাচ থেকে ইতিমধ্যে ছিটকে গিয়েছেন সূর্য। পরবর্তী ম্যাচে তিনি আদৌও খেলতে পারবেন কিনা তা নিয়েও রয়েছে সন্দেহ।

শুভব্রত মুখার্জি: ২২ মার্চ থেকে শুরু হবে আইপিএলের ১৭তম মরশুম। প্রথম ম্যাচেই চেন্নাইতে মুখোমুখি হবে চেন্নাই সুপার কিংস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। এরপরেই ২৪ মার্চ মুখোমুখি হবে আইপিএলের অন্যতম সেরা ফ্র্যাঞ্চাইজি মুম্বই ইন্ডিয়ান্স এবং গতবারের রানার্স আপ গুজরাট টাইটান্স দল। তবে গুজরাটের বিরুদ্ধে ম্যাচে নামার আগে খারাপ খবর এল মুম্বই ইন্ডিয়ান্স দলের জন্য। তাদের দলের অন্যতম সেরা ব্যাটার তথা ভারতীয় সিনিয়র দলের তারকা সূর্যকুমার যাদবকে তারা পাবে না। প্রথম ম্যাচ থেকে ইতিমধ্যে ছিটকে গিয়েছেন সূর্য। পরবর্তী ম্যাচে তিনি আদৌও খেলতে পারবেন কিনা তা নিয়েও রয়েছে সন্দেহ।

আরও পড়ুন… প্রথম ভারতীয় হিসাবে জায়গা পেলেন RCB-র হল অফ ফেম তালিকায়, গেইল এবং এবির পাশে KKR-এর প্রাক্তন তারকা

চোট লাগার পরে সমস্ত ভারতীয় ক্রিকেটারদের রিহ্যাব প্রোগ্রাম হয় ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমি অর্থাৎ এনসিএতে। তারপরে এনসিএর তরফে হয় ফিটনেস টেস্ট। এই টেস্টে পাশ করতে পারলে তাদের তরফেই ইস্যু করা হয় ক্লিয়ারেন্স সার্টিফিকেট অর্থাৎ অনুমতিপত্র। এই অনুমতিপত্র ছাড়া আইপিএল সহ অন্য কোন টুর্নামেন্টেই খেলা সম্ভব নয়। সম্প্রতি এই পরীক্ষা করা হয় সূর্যকুমার যাদবের। কিন্তু সেই পরীক্ষাতে তিনি পাশ করতে পারেননি। ফলে তাঁকে খেলার অনুমতিপত্র বা ছাড়পত্র দেয়নি এনসিএ। আর সেই কারণেই আসন্ন আইপিএলে মুম্বইয়ের প্রথম ম্যাচ থেকে আপাতত ছিটকে গিয়েছেন সূর্যকুমার যাদব।

আরও পড়ুন… Champions Trophy 2025: ভারত পাকিস্তানে না গেলে কী হবে? PCB প্রধান হিসাব কষতে শুরু করেছেন

তবে বিশেষজ্ঞদের মতে শুধু প্রথম ম্যাচ নয় মুম্বইয়ের দ্বিতীয় এবং তৃতীয় ম্যাচ থেকেও কার্যত ছিটকে গিয়েছেন সূর্য। উল্লেখ্য ২৭ মার্চ মুম্বই ইন্ডিয়ান্স মুখোমুখি হবে সানরাইজার্স হায়দরাবাদের। ১ এপ্রিল তাদের পরবর্তী ম্যাচ রয়েছে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে। আইসিসির টি-২০ ব্যাটারদের ক্রমতালিকায় শীর্ষে থাকা সূর্যকুমার যাদব গত বছরের ডিসেম্বরের পর থেকেই রয়েছেন ২২ গজের বাইরে।

আরও পড়ুন… BAN vs SL Test: শ্রীলঙ্কা বিরুদ্ধে নামার আগে বাংলাদেশ শিবিরে দুঃসংবাদ! চোটের কারণে ছিটকে গেলেন মুশফিকুর রহিম

এই মুহূর্তে এনসিএর ডাক্তার এবং ফিজিওদের যে দল রয়েছে তারা সূর্যকুমার যাদবের ফিটনেস সার্টিফিকেট ধরে রাখার সিদ্ধান্ত নিয়েছেন। ভারতের হয়ে শেষবার গত ডিসেম্বরে খেলেছিলেন সূর্য। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ ম্যাচে খেলতে দেখা গিয়েছিল তাঁকে। পরবর্তীতে তাঁর 'স্পোর্টস হার্ণিয়া' ধরা পড়ে। তাঁর অস্ত্রোপচারও হয়েছে। বর্তমানে তিনি লড়াই চালাচ্ছেন ২২ গজে ফিরতে।

ক্রিকেট খবর

Latest News

ভুঁড়ি থেকে সিক্স প্যাক! ছবি পোস্ট করে জীবনের কঠিন সময়টাকে মনে করলেন হার্দিক ভিস্তারার সাথে হবে মার্জার, কর্মীদের জন্যে স্বেচ্ছাবসর স্কিম চালু এয়ার ইন্ডিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বারংবার উঠেছে প্রশ্ন, এহেন বাইডেন এবার কোভিড আক্রান্ত রথের মেলায় দেদার ‘‌মোমো’‌ খেয়ে হাসপাতালে ভর্তি প্রায় ৫০ জন, দেখতে গেলেন মন্ত্রী আবার মুখোমুখি হতে চলেছেন মমতা–মোদী, কোন রসায়নে দু’‌পক্ষের সাক্ষাতের সম্ভাবনা? কোটি টাকার উপহার এর কাছে মিছে! দাদা-বাউদি শোভন-সোহিনীকে বিয়েতে কী দিলেন দীপ্সিতা ‘‌আমরা জাতীয়তাবাদী মুসলমানের পক্ষে’‌, শমীকের মন্তব্যে ‘‌একা’‌ হয়ে গেলেন শুভেন্দু পৃথিবী ও মঙ্গল গ্রহের যুদ্ধ , এলিয়েনদের সঙ্গে যোগাযোগ! ভবিষ্যদ্বাণী বাবা ভাঙ্গার Rohit Sharma: ক্রিকেট থেকে দূরে গিয়ে ছুটি কাটাচ্ছেন হিটম্যান! দিলেন বিশেষ বার্তা বেশি সংখ্যক কন্নড় ভাষীরা যাতে চাকরি পায়... 'কোটা' বিল স্থগিত হলেও অকপট খাড়গে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.