বাংলা নিউজ > ক্রিকেট > The Hundred: ইতিহাস গড়লেন বিউমন্ট, প্রথম মহিলা ক্রিকেটার হিসেবে ১০০ বলের টুর্নামেন্টে সেঞ্চুরি ট্যামির

The Hundred: ইতিহাস গড়লেন বিউমন্ট, প্রথম মহিলা ক্রিকেটার হিসেবে ১০০ বলের টুর্নামেন্টে সেঞ্চুরি ট্যামির

সেঞ্চুরির পরে ট্যামি বিউমন্ট। ছবি- গেটি।

Welsh Fire vs Trent Rockets Women's The Hundred 2023: ব্যাট হাতে ঝড় তুলতে পারলেন না হরমনপ্রীত কৌর। ওয়েলস ফায়ারের কাছে বড় ব্যবধানে হারতে হল ট্রেন্ট রকেটসকে।

আক্ষরিক অর্থেই ইতিহাস গড়লেন ট্যামি বিউমন্ট। মেয়েদের দ্য হান্ড্রেডে প্রথম ক্রিকেটার হিসেবে সেঞ্চুরি করার রেকর্ড গড়লেন ব্রিটিশ তারকা। সোমবার ট্রেন্ট রকেটসের বিরুদ্ধে চলতি দ্য হান্ড্রেডের ২০তম ম্যাচে ধ্বংসাত্মক শতরান করেন ওয়েলস ফায়ারের ক্যাপ্টেন।

কার্ডিফের সোফিয়া গার্ডেন্সে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে ওয়েলস ফায়ার। তারা নির্ধারিত ১০০ বলে ৩ উইকেটের বিনিময়ে ১৮১ রান সংগ্রহ করে। অর্থাৎ, বল পিছু ১.৮১ রান সংগ্রহ করে ওয়েলস। ওপেন করতে নেমে বিউমন্ট ৯টি চার ও ১টি ছক্কার সাহায্যে ২৫ বলে ব্যক্তিগত অর্ধশতরান পূর্ণ করেন। তিনি ব্যক্তিগত শতরানের গণ্ডি টপকে যান ১৭টি চার ও ২টি ছক্কার সাহায্যে মাত্র ৫২ বলে।

শেষমেশ ২০টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৬১ বলে ১১৮ রানের দুর্দান্ত ইনিংস খেলে সাজঘরে ফেরেন বিউমন্ট। ট্যামি ছাড়া আর কোনও ক্রিকেটার এখনও পর্যন্ত মেয়েদের দ্য হান্ড্রেডে ব্যক্তিগত শতরানের গণ্ডি টপকাতে পারেননি। স্বাভাবিকভাবেই টুর্নামেন্টের ইতিহাসে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসের রেকর্ড গড়েন তিনি।

আরও পড়ুন:- SA vs AUS: বিশ্বকাপের আগে জাতীয় দলের দরজা খুলল Baby AB-র সামনে, ডাক পেলেন অস্ট্রেলিয়া সিরিজে

গতবছর অস্ট্রেলিয়ার বেথ মুনি মেয়েদের দ্য হান্ড্রেডে শতরানের খুব কাছে পৌঁছে গিয়েছিলেন। যদিও তিন অঙ্কের গণ্ডি ছোঁয়া হয়নি তাঁর। লন্ডন স্পিরিটের হয়ে মাঠে নেমে সাদার্ন ব্রেভের বিরুদ্ধে ৫৫ বলে ৯৭ রান করে নট-আউট থাকেন তিনি।

ওয়েলস ফায়ারের হয়ে এই ম্যাচে বিউমন্টের সেঞ্চুরি ছাড়া সোফিয়া ডাঙ্কলি ২টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৮ বলে ২৪ রান করে আউট হন। ২০ বলে ৩১ রান করে নট-আউট থাকেন সারা ব্রাইস। তিনিও ২টি চার ও ১টি ছক্কা মারেন। ইনিংসের শেষ বলে আউট হন লরা হ্যারিস। তিনি খাতা খুলতে পারেননি। ট্রেন্ট রকেটসের হয়ে ২৭ রানে ২টি উইকেট নেন ক্রিশ্চি গর্ডন। ১৬ রানে ১টি উইকেট নিয়েছেন অ্যালানা কিং।

আরও পড়ুন:- IND vs WI: ভারত সিরিজ হারলেও ঝোড়ো হাফ-সেঞ্চুরির সুবাদে ৩টি বিরাট T20 রেকর্ড গড়েন সূর্যকুমার

জবাবে ব্যাট করতে নেমে ট্রেন্ট রকেটস নির্ধারিত ১০০ বলে ৫ উইকেটের বিনিময়ে ১৪০ রান তোলে। ৪১ রানের বড় ব্যবধানে ম্যাচ জেতে ওয়েলস ফায়ার। ট্রেন্টের হয়ে ব্রিয়নি স্মিথ ৪টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ২১ বলে ৪৮ রান করে আউট হন। এছাড়া লিজেল লি ২৬, ন্যাট সিভার-ব্রান্ট ১০ ও হরমনপ্রীত কৌর ২২ রান করেন। ২৩ বলের ইনিংসে হরমনপ্রীত ২টি চার মারেন। ২টি উইকেট নেন ওয়েলসের ফ্রেয়া ডেভিস। ম্যাচের সেরা হন বিউমন্ট।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড বিস্তারিত ক্রীড়াসূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

6G ইন্টারনেট চালু করার জন্য স্যাটেলাইট উৎক্ষেপণ করল চিন আমি জঙ্গি!বেঙ্গালুরুতে বিমান ছাড়ার আগেই নামলেন ছাত্র, CISF প্রশ্ন করতেই এল জবাব অ্যাঞ্জিয়োগ্রাফি করা যাবে কার্বন-ডাই-অক্সাইড দিয়ে! মেয়েকে বশীকরণ! ‘শয়তান’ মাধবনের ব্ল্যাক ম্যাজিকের সামনে অসহায় অজয়, দেখুন ভিডিয়ো ঘি নাকি মাখন? কোনটি খেলে শরীরের বেশি ক্ষতি হয় আজও শৈশবের ভয়ঙ্কর স্মৃতি ভুলতে পারছেন না? নিজেকে ভালো রাখার জাদুমন্ত্র জেনে নিন ‘চাহিদা’ মেটাতে হবে, পরীক্ষার হল থেকে বের করে বলেন স্যার, অভিযোগ JU-র ছাত্রীর বুমরাহর জায়গায় আকাশ না অক্ষর, রজত কি ফের সুযোগ পাবেন? দেখুন ভারতের সম্ভাব্য XI ঝাঁ চকচকে, বিলাসবহুল! চলুন ঘুরে দেখি গৌরী খানের 'তরী'র অন্দরমহল অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্টের বিয়েতে আসছেন বিল গেটস থেকে জুকারবার্গ!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.