বাংলা নিউজ > ক্রিকেট > IND vs ENG: ‘আমাদের দলে ঋষভ পন্ত বলে একটা ছেলে ছিল, ডাকেট হয়তো তার খেলা দেখেনি', ব্যাজবল নিয়ে কটাক্ষ রোহিতের

IND vs ENG: ‘আমাদের দলে ঋষভ পন্ত বলে একটা ছেলে ছিল, ডাকেট হয়তো তার খেলা দেখেনি', ব্যাজবল নিয়ে কটাক্ষ রোহিতের

সাংবাদিক সম্মেলনে  রোহিত শর্মা। ছবি- পিটিআই।

India vs England 5th Test: ব্যাজবল ক্রিকেট খায় না মাথায় মাখে, সেটাই বুঝে উঠতে পারেননি রোহিত শর্মা। টেস্টেও আগ্রাসী ক্রিকেটের শৈলী যে পন্তের মতো ব্যাটারের নখদর্পণে, সেটা বুঝিয়ে দিতে ভুল করেননি ভারত অধিনায়ক।

সচরাচর ব্যাট হাতে এমন পালটা দিতে দেখা যায় রোহিত শর্মাকে। প্রতিপক্ষ দলের কারও মন্তব্য নিয়ে এমন আগ্রাসী মেজাজে ব্যাট চালাতে কদাচিৎই দেখা গিয়েছে ভারত অধিনায়ককে। তবে ইংল্যান্ডের বিরুদ্ধে ধরমশালা টেস্টের আগে হিটম্যান ব্যাজবল প্রসঙ্গে নিজের মতামত জানাতে গিয়ে ব্যাজবল স্টাইলেই ছক্কা হাঁকালেন। বেন ডাকেটকে তিনি ধুইয়ে দিলেন ঋষভ পন্তের উদাহরণ টেনে।

প্রথমত, ব্যাজবল জমানায় ইংল্যান্ড টেস্টে আগ্রাসী ব্যাটিং করে ঠিকই, তবে তার মানে এই নয় যে, বেন স্টোকসদের আগে আর কোনও দলের কোনও ক্রিকেটারকে টেস্টে দ্রুত রান তুলতে দেখা যায়নি। ব্যাজবল প্রসঙ্গে তর্কের খাতিরে অনেকেই বীরেন্দ্র সেহওয়াগকে উদাহরণ হিসেবে তুলে ধরেন, স্বয়ং ধোনি যাঁকে নিয়ে বলেছিলেন যে, বীরুর মতো ক্রিকেটারের কাছে ক্রিকেটের সব ফর্ম্যাটই সমান।

টেস্ট ক্রিকেটে আত্মপ্রকাশের পর থেকে যশস্বী জসওয়াল দ্রুত গতিতে রান তুলতে অভ্যস্ত। বিশেষ করে ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজে যশস্বী রীতিমতো তাণ্ডব চালাচ্ছেন ব্যাট হাতে। সব দেখে শুনে ব্রিটিশ তারকা বেন ডাকেট কৃতিত্ব দেওয়ার চেষ্টা করেন তাঁদের ব্যাজবল স্টাইলকে।

আরও পড়ুন:- ১০০-টেস্ট ক্লাবে ১৪তম ভারতীয় অশ্বিন! ৮০ জনের এলিট লিস্টে ইংল্যান্ডের সদস্য সব থেকে বেশি, দেখুন তালিকা

ডাকেট দাবি করেন যে, যশস্বীর মতো প্রতিপক্ষ দলের ক্রিকেটাররাও তাঁদের ব্যাজবল স্টাইল থেকে অনুপ্রেরণা নিয়ে আগ্রাসী ভঙ্গিতে ব্যাট করছেন। সুতরাং, এক্ষেত্রে তাঁদের কৃতিত্ব প্রাপ্য। ডাকেটের মন্তব্যের সমালোচনা করেছেন তাঁর দেখের প্রাক্তনীরাই। প্রাক্তন ব্রিটিশ দলনায়ক নাসের হুসেন এমন মন্তব্যের জন্য তো চাঁচাছোলা ভাষায় আক্রমণ করেন ডাকেটকে।

আরও পড়ুন:- Ranji Trophy 2024: ফের রঞ্জি ফাইনালে একই রাজ্যের ২টি দল, ফিরল ৫৩ বছর আগের ইতিহাস

এবার ধরমশালা টেস্টের আগে ডাকেটের এমন মন্তব্য প্রসঙ্গে রোহিত শর্মার প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে তিনি হাসিমুখে কটাক্ষ ছুঁড়ে দেন ব্যাজবল শৈলীকে। রোহিত বলেন, ‘যশস্বী জসওয়াল বেন ডাকেটের থেকে শিখেছে? আমাদের দলে একজন ছেলে ছিল, যার নাম ঋষভ পন্ত। সম্ভবত বেন ডাকেট তার খেলা দেখেনি।’

আরও পড়ুন:- UEFA Champions League: হ্যারি কেনের জোড়া গোলে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টারে বায়ার্ন, এমবাপের দাপটে শেষ আটে PSG

বাস্তবিকই বীরেন্দ্র সেহওয়াগ, ঋষভ পন্তরা টেস্টেও যে রকম আগ্রাসী মেজাজে ব্যাট করতেন, তা থেকে অনুপ্রাণিত হতে পারে ব্যাজবল শৈলী। রোহিত আরও বলেন, ‘আমি বুঝি না ব্যাজবল ক্রিকেটটা আসলে কী! আমি তো কাউকেই দুমদাম ব্যাট চালাতে দেখছি না। গতবারের তুলনায় এবার ইংল্যান্ড ভালো ক্রিকেট খেলছে বটে, তবে আমি জানি না ব্যাজবলের মানেটা কী।’

উল্লেখ্য, বৃহস্পতিবার থেকে ধরমশালায় শুরু হচ্ছে ভারত-ইংল্যান্ড সিরিজের পঞ্চম তথা শেষ টেস্ট ম্যাচ। ভারত ইতিমধ্যেই ৩-১ ব্যবধানে টেস্ট সিরিজ জয় নিশ্চিত করেছে।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

জার্মানির কাজ ‘সহজ’ করল স্কটল্যান্ড! ইউরোয় কোন দল কত নম্বরে? রইল পয়েন্ট তালিকা আফগানিস্তানের বিরুদ্ধে ৮টি T20I খেলে ৭টি জিতেছে ভারত, বাকি একটি ম্যাচ? কবে নয়া বেতন কমিশন চালু হবে? হিসাব দিয়ে বোঝালেন রাজ্য সরকারি কর্মী সংগঠনের নেতা কোচের ইন্টারভিউয়ে গম্ভীরদের কাছে কী কী জানতে চাওয়া হয়? BCCI-কে খুশি করেছেন কে? ফের দাপুটে জয়, হাঙ্গেরিকে ২-০ উড়িয়ে প্রি-কোয়ার্টার নিশ্চিত করে ফেলল জার্মানি ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র ‘বাজে কথা বলছে…’, সারেগামাপা-র মঞ্চে কৌশিকি পুত্র, ঋষিথকে নিয়ে কী আক্ষেপ গায়িকার কংগ্রেসে ফিরতে চলেছেন প্রণব–পুত্র অভিজিৎ, ছেড়ে দিচ্ছেন তৃণমূল, তোলপাড় রাজধানী পরীক্ষার পরদিনই UGC-NET পুরোপুরি বাতিল করল NTA, ‘জালিয়াতির’ তদন্ত করবে CBI চিপসের প্যাকেটে মরা ব্যাঙ, টের পাওয়া গেল অর্ধেকটা খাওয়ার পরে!‌ ভয়ংকর ঘটনা

T20 WC 2024

ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.