বাংলা নিউজ > ক্রিকেট > CPL 2023: গাপ্তিলের শতরান, বার্বাডোসকে বড় রানে উড়িয়ে দিল ত্রিবাগো নাইট রাইডার্স

CPL 2023: গাপ্তিলের শতরান, বার্বাডোসকে বড় রানে উড়িয়ে দিল ত্রিবাগো নাইট রাইডার্স

শতরানের পর মার্টিন গাপ্তিল। ছবি- টুইটার

দুর্দান্ত শতরান মার্টিন গাপ্তিলের। বার্বাডোসকে সহজেই উড়িয়ে দিল ত্রিবাগো নাইট রাইডার্স। দুর্দান্ত বোলিং ওয়াকার এবং রাসেলের।

ক্যারিবিয়ান প্রিমিয়র লিগে বিশাল ব্যবধানে জয় পেল ত্রিবাগো নাইট রাইডার্স। বার্বাডোস রয়্যালসকে ১৩৩ হারাল কাইরন পোলার্ডের দল। তবে এই ম্যাচে গুরুত্বপূর্ণ বিষয় হল, শতরান করেন মার্টিন গাপ্তিল। আর তাতেই বড় রানে পৌঁছে যায় নাইট রাইডার্স। ফলে বার্বাডোস আর সেই রান তাড়া করতে পারেনি। মাত্র ৬১ রানে অল আউট হয়ে যায় তারা। তবে অবশ্যই বল হাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন ওয়াকার সালামখেইল এবং আন্দ্রে রাসেল।

এদিন টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় বার্বাডোস। নাইটদের হয়ে ওপেন করতে নামেন গাপ্তিল এবং মার্ক। যদিও এদিন ম্যাচের পুরো ব্যাটনই ছিল গাপ্তিলের হাতে। কারণ শুরু থেকেই তিনি চালিয়ে খেলতে থাকেন। বিপক্ষের বোলারদের কোনও কিছু তোয়াক্কা করেননি তিনি। মাঠের বাইরে বল পাঠাতে দ্বিতীয়বার ভাবেননি এই কিউয়ি ব্যাটার। দাপটের সঙ্গে ব্যাটিংকে দলকে বড় রানে পৌঁছে দেন তিনি। শুধু তাই নয়, নিজেও বড় রান করেন।

যদিও গাপ্তিলের সঙ্গে ওপেন করতে নামা মার্ক ২টি বাউন্ডারি এবং ২টি ওভার বাউন্ডারির সঙ্গে মাত্র ২৭ রান করে যান। নিকোলাস পুরানও এদিন রান পাননি। মাত্র ৬ রান করে ফিরে যান তিনি। তবে অধিনায়ক পোলার্ডও বড় রান করেন। গাপ্তিলকে যোগ্য সঙ্গ দেন নাইট অধিনায়ক। এই দুই ব্যাটারের ব্যাটে ভর করে বড় রানের দিকে এগিয়ে যেতে থাকে নাইটরা। শতরান করেন গাপ্তিল। মাত্র ১টি বাউন্ডারি সংগ্রহ করেন তিনি। তাঁর এই ইনিংসে রয়েছে ৯টি ওভার বাউন্ডারি। মাঠের বাইরে বল পাঠাতে দ্বিধাবোধ করেননি তিনি। মাত্র ৫৮ বলে ১০০ রান করে অপরাজিত থাকেন গাপ্তিল। ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত দাপট বজায় রাখেন তিনি।

এছাড়া নাইট অধিনায়ক এদিন ৩২ বলে ৪৬ রানের ইনিংস খেলেন। পোলার্ডের ইনিংসটি সাজানো ছিল ১টি বাউন্ডারি এবং ৪টি ওভার বাউন্ডারির সৌজন্যে। এর থেকে এটা স্পষ্ট হয়েছে, এদিন কেউ বাউন্ডারির দিকে ঝাপাননি। বরং তারা ছক্কা টার্গেট করে এগিয়ে গিয়েছেন। আর তাতেই নির্ধারিত ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯৪ রান তোলে ত্রিবাগো নাইট রাইডার্স।

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে বার্বাডোস রয়্যালস। মাত্র ৫ রানে তিন উইকেট পড়ে যায় তাদের। ফলে ম্যাচ থেকে তখনই তারা হারিয়ে যায়। বার্বাডোসের হয়ে সর্বোচ্চ রান করেন জেসন হোল্ডার। ১৫ বলে ১৪ রান করেন তিনি। হোল্ডারের রান দেখেই স্পষ্ট হয়েছে গোটা দল কেমন রান করেছে। মাত্র ৬১ রানে শেষ হয়ে যায় বার্বাডোসের ইনিংস। তিন উইকেট নেন রাসেল এবং চার উইকেট নেন ওয়াকার। ম্য়াচের সেরা হয়েছেন গাপ্তিল।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

২৩ বছর পর আবার ‘কসুর’-এ আফতাব, এবারও কি ম্যাজিক দেখাতে পারবেন তিনি হিমসাগর থেকে আম্রপালি আম পাঠালেন বাংলার মুখ্যমন্ত্রী, মোদী–শাহ সহ আর কারা পেলেন? IND vs BAN T20 WC 2024 Live: আজ বাংলাদেশকে হারালেই সেমির দিকে এক পা ভারতের ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের হাওড়ায় বসে আয়ারল্যান্ডের লোকদের সঙ্গে প্রতারণা! ইডির জালে বাংলার ২ ভাঙড়ে ISF নেতার স্ত্রীকে মারধর, চুল কেটে দিল দুষ্কৃতীরা, TMC-র বিরুদ্ধে অভিযোগ কলকাতা থেকে নয়া ট্রেন ও বাস, বাংলাদেশে UPI চালু- ভারতে কী কী ‘তোফা’ পেলেন হাসিনা ছেলেধরা সন্দেহে আটকে রেখেও নিখোঁজ মহিলাকে পরিবারের কাছে ফেরালেন গ্রামবাসীরা যুবককে বিয়ে করতে চেয়ে জোর করে লিঙ্গ পরিবর্তনের অপারেশন, ধৃত ১ পিলাটেস সেশনে মজার খেলায় মত্ত খুশি ও অনন্যা, এটি করলে আপনিও উপকার পাবেন

T20 WC 2024

‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো আমি খুশি নই......রাখঢাক নয়, সরাসরি রান না পাওয়া কোহলি-কে শক্তিশেল বিক্রম-এর ভিডিয়ো- বাটলারের অনবদ্য দক্ষতায় রান আউট ক্লাসেন! মিস করবেন না এই ভিডিয়োটি দলে কোনও ঐক্য নেই- সত্যি এমনটা বলেছেন গ্যারি কার্স্টেন: পাক ক্রিকেটারের বড় দাবি বড় ধাক্কা খেল উইন্ডিজ, ছিটকেই গেলেন তারকা ওপেনার,পরিবর্তে দলে এলেন কাইল মায়ের্স শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.