বাংলা নিউজ > ক্রিকেট > U19 Asia Cup: যুব এশিয়া কাপে ভারতকে নেতৃত্ব দেবেন পঞ্জাবের উদয়, হাই-ভোল্টেজ ভারত-পাক ম্যাচ কবে? দেখুন স্কোয়াড ও সূচি

U19 Asia Cup: যুব এশিয়া কাপে ভারতকে নেতৃত্ব দেবেন পঞ্জাবের উদয়, হাই-ভোল্টেজ ভারত-পাক ম্যাচ কবে? দেখুন স্কোয়াড ও সূচি

যুব এশিয়া কাপের দল ঘোষণা করল বিসিসিআই। ছবি- টুইটার।

India Squad For U19 Asia Cup 2023: মূল স্কোয়াড, ট্র্যাভেলিং স্ট্যান্ড-বাই অথবা রিজার্ভ, কোনও তালিকাতেই নাম নেই বাংলার কোনও ক্রিকেটারের। মোট ২২ জন ক্রিকেটারের নাম নির্বাচকদের বিবেচনায় থাকলেও বাংলা থেকে কেউ ডাক পেলেন না যুব দলে।

অনূর্ধ-১৯ এশিয়া কাপের জন্য ভারতীয় দল ঘোষিত হল শনিবার। ১৫ সদস্যের মূল স্কোয়াডের সঙ্গে ট্রাভেলিং স্ট্যান্ড-বাই হিসেবে আরও ৩ জন ক্রিকেটারকে বেছে নিয়েছেন জাতীয় জুনিয়র নির্বাচকরা। সেই সঙ্গে আরও ৪ জনকে রিজার্ভ ক্রিকেটার হিসেবে চিহ্নিত করা হয়েছে।

ট্র্যাভেলিং স্ট্যান্ড-বাই ক্রিকেটাররা দলের সঙ্গে সফর করবেন। তবে রিজার্ভ ক্রিকেটারদের টুর্নামেন্ট খেলতে উড়িয়ে নিয়ে যাওয়া হবে না। তাঁরা দেশেই থাকবেন। প্রয়োজন পড়লে তবেই তাঁদের ডেকে নেওয়া হবে স্কোয়াডে। উল্লেখযোগ্য বিষয় হল, মূল স্কোয়াড, ট্র্যাভেলিং স্ট্যান্ড-বাই অথবা রিজার্ভ, কোনও তালিকাতেই নাম নেই বাংলার কোনও ক্রিকেটারের। অর্থাৎ, মোট ২২ জন ক্রিকেটারের নাম নির্বাচকদের বিবেচনায় থাকলেও বাংলা থেকে কেউ ডাক পেলেন না যুব দলে।

আগামী ৮ ডিসেম্বর থেকে আমিরশাহিতে বসবে যুব এশিয়া কাপের আসর। টুর্নামেন্টের সব থেকে সফল দল ভারত উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে আফগানিস্তানের। ভারতীয় দল এখনও পর্যন্ত মোট ৮ বার চ্যাম্পিয়ন হয়েছে যুব এশিয়া কাপে। তারা ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবেই মাঠে নামবে এবার। ১০ ডিসেম্বর খেলা হবে টুর্নামেন্টের হাই-ভোল্টেজ ভারত-পাকিস্তান ম্যাচ।

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের জন্য ঘোষিত ভারতীয় দল:-

অর্শিন কুলকার্নি (মহারাষ্ট্র), আদর্শ সিং (উত্তরপ্রদেশ), রুদ্র ময়ূর প্যাটেল (গুজরাট), সচিন ধাস (মহারাষ্ট্র), প্রিয়াংশু মলিয়া (বরোদা), মুশির খান (মুম্বই), উদয় সাহারান (ক্যাপ্টেন, পঞ্জাব), আরাভেল্লি অবনীশ রাও (উইকেটকিপার, হায়দরাবাদ), সৌম্য কুমার পাণ্ডে (ভাইস ক্যাপ্টেন, মধ্যপ্রদেশ), মুরুগান অভিষেক (হায়দরাবাদ), ইন্নেশ মহাজন (উইকেটকিপার, হিমাচলপ্রদেশ), ধনুষ গৌড়া (কর্ণাটক), আরাধ্য শুক্লা (পঞ্জাব), রাজ লিম্বানি (বরোদা) ও নমন তিওয়ারি (উত্তরপ্রদেশ)।

আরও পড়ুন:- World Cup 2023: রোহিত-কোহলিরা নাকি ট্র্যাভিস হেডের সন্তান, অপমানজনক পোস্টে লাইক করে বিতর্কে কামিন্স-ম্যাক্সওয়েল

ভারতীয় দলের ট্র্যাভেলিং স্ট্যান্ড-বাইয়ের তালিকা:-

প্রেম দেবকর (মুম্বই), অংশ গোসাই (সৌরাষ্ট্র), মহম্মদ আমন (উত্তরপ্রদেশ)।

ভারতীয় দলের রিজার্ভ প্লেয়ারের তালিকা:-

দিগবিজয় পাটিল (মহারাষ্ট্র), জয়ন্ত গয়াত (হরিয়ানা), পি বিগনেশ (তামিলনাড়ু), কিরণ কোরমেল (মহারাষ্ট্র)।

আরও পড়ুন:- Suryakumar's Reaction: প্রশ্ন শুনেই মুখ দিয়ে বেরিয়ে গেল, ‘আরে বাপ রে!’ সূর্যকুমারের মজাদার প্রতিক্রিয়ার ভিডিয়ো দেখুন

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের ক্রীড়াসূচি:-

৮ ডিসেম্বর: ভারত বনাম আফগানিস্তান।
৮ ডিসেম্বর: পাকিস্তান বনাম নেপাল।
৯ ডিসেম্বর: বাংলাদেশ বনাম আমিরশাহি।
৯ ডিসেম্বর: শ্রীলঙ্কা বনাম জাপান।
১০ ডিসেম্বর: ভারত বনাম পাকিস্তান।
১০ ডিসেম্বর: আফগানিস্তান বনাম নেপাল।
১১ ডিসেম্বর: শ্রীলঙ্কা বনাম আমিরশাহি।
১১ ডিসেম্বর: বাংলাদেশ বনাম জাপান।
১২ ডিসেম্বর: পাকিস্তান বনাম আফগানিস্তান।
১২ ডিসেম্বর: ভারত বনাম নেপাল।
১৩ ডিসেম্বর: বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা।
১৩ ডিসেম্বর: আমিরশাহি বনাম জাপান।
১৫ ডিসেম্বর: প্রথম সেমিফাইনাল।
১৫ ডিসেম্বর: দ্বিতীয় সেমিফাইনাল।
১৭ ডিসেম্বর: ফাইনাল।

ক্রিকেট খবর

Latest News

সংসদে রাহুলের সেনাপতি কে? লোকসভায় কংগ্রেসের ডেপুটি লিডার বেছে নিলেন সনিয়া অনন্ত পরে ৩০ কোটির ঘড়ি! শাহরুখ-রণবীরদের জন্য এই দামের রিস্ট ওয়াচ কিনল আম্বানিরা ট্রাম্পের একদম কানের কাছে বুলেট, অবাক করা ছুবি তুললেন সাংবাদিক, ভাইরাল মুহূর্তে সুয়ারেজের জন্য ইতিহাস লেখা হল না কানাডার, টাইব্রেকারে জিতে কোপায় তৃতীয় উরুগুয়ে Croatia বনাম Germany ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? অনন্ত-রাধিকার রিসেপশনে যাবেন না! গৌরীকে নিয়ে হঠাৎই দেশ ছাড়লেন শাহরুখ ট্রাম্পের ওপর হামলার জন্যে বাইডেনকে দুষলেন মার্কিন ধনকুবের, বড় দাবি করলেন মাস্ক মঞ্চে শুভেন্দু, আদালতের অনুমতিতে রাজভবনের সামনে ধরনা শুরু বিজেপির 'ট্রাম্পকে বাঁচালেন জগন্নাথদেব', ফেরালেন ১৯৭৬-র প্রতিদান,দাবি কলকাতা ইসকনের VP-র গোটা বলিউড আম্বানির বিয়েতে! মন দিয়ে কোথায় বসে কার কীর্তন শুনছেন বিরাট-অনুষ্কা?

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.