বাংলা নিউজ > ক্রিকেট > US T10 Masters: ইরফান ব্যর্থ, ১১ বলের ধ্বংসাত্মক ইনিংসে ম্যাচের ভাগ্য লিখে দিলেন ইউসুফ পাঠান

US T10 Masters: ইরফান ব্যর্থ, ১১ বলের ধ্বংসাত্মক ইনিংসে ম্যাচের ভাগ্য লিখে দিলেন ইউসুফ পাঠান

ব্যাট হাতে আগ্রাসী মেজাজে ইউসুফ পাঠান। ছবি- ইউএস টি-১০।

৬,৬,৬,৪,৬,১: স্যান্টকির ১ ওভারে ৪টি ছক্কা ও ১টি চারে ২৯ রান তোলেন ইউসুফ পাঠান। ব্যর্থ হয় অ্যারন ফিঞ্চের মারকাটারি হাফ-সেঞ্চুরি।

ক্রিজে মাত্র ১১ বল স্থায়ী হন ইউসুফ পাঠান। প্রবল শক্তিশালী টর্নেডোর মতো কয়েক মুহূর্তের দমকা হাওয়ায় তছনছ করেন প্রতিপক্ষ দলের সাজানো বাগান। ধ্বংসাত্মক ইনিংসে ম্যাচের ভাগ্য নির্ধারণ করে দেন সিনিয়র পাঠান। চলতি ইউএস টি-১০ মাস্টার্সে ফের ধুমধাড়াক্কা ইনিংস খেলেন ইউসুফ। এবার আর নিউ জার্সিকে জয়ের জন্য বিশেষ ভাবতে হয়নি।

সোমবার লডারহিলে ক্যালিফোর্নিয়া নাইটসের মুখোমুখি হয় নিউ জার্সি ট্রাইটনস। টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে ক্যালিফোর্নিয়া বড়সড় লক্ষ্যমাত্রা ঝুলিয়ে দেয় নিউ জার্সির সামনে। ধ্বংসাত্মক হাফ-সেঞ্চুরি করে অ্যারন ফিঞ্চ। উল্লেখযোগ্য বিষয় হল, ফিঞ্চের মারকাটারি ইনিংসের যথাযোগ্য জবাব দেন ইউসুফ পাঠান।

ক্যালিফোর্নিয়া নির্ধারিত ১০ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ১১৬ রান সংগ্রহ করে। ওপেন করতে নেমে ৩টি চার ও ৫টি ছক্কার সাহায্যে মাত্র ২৫ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন ফিঞ্চ। তিনি শেষমেশ ৩টি চার ও ৮টি ছক্কার সাহায্যে ৩১ বলে ৭৫ রানের আগ্রাসী ইনিংস খেলে অপরাজিত থাকেন। মাঝে ক্রিস বার্নওয়েলের এক ওভারে পরপর ৫টি ছক্কা মারেন ফিঞ্চ। প্রথম ইনিংসের অষ্টম ওভারে এমন ধ্বংসলীলা চালান অ্যারন। সেই ওভারে সাকুল্যে ৩২ রান ওঠে।

আরও পড়ুন:- Maharaja Trophy: হার্দিকের রাজ মহারাজা ট্রফিতে, ‘১২ ওভারেই’ প্রতিপক্ষকে ওড়াল গুলবার্গা

জ্যাক কালিস ১৩ বলে ৭ রানের ধীর ইনিংস খেলা সাজঘরে ফেরেন। ৪টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৪ বলে ২৭ রানের ঝোড়ো ইনিংস খেলে রান-আউট হন মিলিন্দ কুমার। ৩ বলে ১ রান করে ইনিংসের একেবারে শেষ মুহূর্তে আউট হন ইরফান পাঠান।

নিউ জার্সির হয়ে কৃপণ বোলিং করেন আরপি সিং। তিনি কোনও উইকেট না পেলেও ২ ওভারে মাত্র ১১ রান খরচ করেন। ১টি করে উইকেট দখল করেন পিটার ট্রেগো ও ক্রিস বার্নওয়েল।

আরও পড়ুন:- IND vs IRE: শাহরুখকে রিঙ্কুর উপহার, তৃতীয় ম্যাচে বিষ্ণোই উইকেট পেলেই 'কিং খানের' দেখা মিলতে পারে মাঠে, কীভাবে?

জবাবে ব্যাট করতে নেমে নিউ জার্সি ৯.৪ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১১৭ রান তুলে ম্যাচ জিতে যায়। ২ বল বাকি থাকতে ৬ উইকেটে ম্যাচ জেতে তারা। ইউসুফ ২টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ১১ বলে ৩৫ রানের ধুমধাড়াক্কা ইনিংস খেলে আউট হন। দ্বিতীয় ইনিংসের অষ্টম ওভারে কৃষমার স্যান্টকির বলে ৪টি ছক্কা ও ১টি চার মারেন তিনি। সেই ওভারের ৬টি বলে যথাক্রমে ৬, ৬, ৬, ৪, ৬ ও ১ রান ওঠে। অর্থাৎ অষ্টম ওভার থেকে ইউসুফ পাঠান ২৯ রান সংগ্রহ করেন।

এছাড়া জেসি রাইডার ২০, নমন ওঝা ২৫, অ্যালবি মর্কেল ৮, ক্রিস বার্নওয়েল ১২ ও পিটার ট্রেগো ১১ রানের যোগদান রাখেন। ১টি করে উইকেট নেন ক্যালিফোর্নিয়ার পিটার সিডল, অ্যাশলে নার্স ও সুলেমান বেন। ম্যাচের সেরা হন ইউসুফ পাঠান।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

উফ কী গরম! 'দারুণ অগ্নিবাণে রে' গেয়ে পরিস্থিতি বোঝালেন গার্গী সাগর পাড়ে নুসরত, পাশে চুপটি করে ঈশান! ছেলের পুরো ছবি প্রথমবার দিলেন হট মাম্মা প্রতিরক্ষায় মাইলস্টোন!দেশে তৈরি সাবসোনিক ক্রুজ মিসাইলের পরীক্ষামূলক উৎক্ষেপণ সফল লোকাল ট্রেনে যাতায়াত করে, রান্নাও করে, সৌরভ কন্যা সানা নিরামিষ খায়, জানালেন ডোনা দুপুরের খাওয়ার পরে হালকা মেজাজে! বস্তারে মাও-ডেরায় সার্জিকাল স্ট্রাইক, নিকেশ ২৯ তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত অপমানের ১৮ বছর পার, আদালতে 'বিচার' পেলেন বাস কন্ডাক্টর, ফিরছে আগের বেতন T20 WC 2024-র আগেই প্রাক্তন অজি ক্রিকেটারের হাতে দলের কোচিং দায়িত্ব তুলে দিল USA মুজাফ্ফরনগর লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য মামলা করতেই বাড়ল নম্বর, মাধ্যমিকের মেধাতালিকায় উঠল নাম, এতদিন কী করছিল পর্ষদ?

Latest IPL News

তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা ভারতীয় ক্রিকেটের জন্য কী করেছেন? CSK-র সমালোচনা করতেই প্রাক্তনীর রোষে হর্ষ ভোগলে সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা T20 WC-এর ১৫ জনের দলে হার্দিক থাকবেনই, তবে রিঙ্কুর জায়গা নিশ্চিত নয়- রিপোর্ট MI: আসলে আমি জানি IPL-এ কীভাবে সাফল্য পাওয়া যায়- কেন এমন বললেন রোহিত শর্মা? সিঁড়িতে খুঁড়িয়ে খুঁড়িয়ে নামছেন ধোনি, সাহায্যের হাত বাড়ালেন সুরেশ রায়না CSK ম্যাচের আগেই নেটে আগুনে মেজাজে মায়াঙ্ক, স্বস্তির নিঃশ্বাস ফেলছে LSG- ভিডিয়ো মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.