বাংলা নিউজ > ক্রিকেট > ভিডিয়ো: প্রাণপ্রতিষ্টার আগেই ‘শ্রীরাম’কে নিজের শতরান উৎসর্গ করলেন বাইশ গজের ভরত

ভিডিয়ো: প্রাণপ্রতিষ্টার আগেই ‘শ্রীরাম’কে নিজের শতরান উৎসর্গ করলেন বাইশ গজের ভরত

‘শ্রীরাম’কে নিজের শতরান উৎসর্গ করলেন বাইশ গজের ভরত (ছবি:এক্স)

KS Bharat Century: কেএস ভরতের ইনিংসের সুবাদে সমস্যায় পড়া ভারত ‘এ’ দল ম্যাচটি ড্র করতে সফল হয়েছে। ব্রিটিশদের বিরুদ্ধে এই শতরানটি একটি বিশেষ উপায়ে সেলিব্রেশন করেছেন কেএস ভরত। ব্রিটিশদের বিরুদ্ধে সেঞ্চুরিটি করার পরে তিনি নিজের শতরানকে ভগবান শ্রী রামকে উৎসর্গ করেছিলেন।

KS Bharat dedicated his hundred to Lord Ram: টি-টোয়েন্টি সিরিজে আফগানিস্তানকে ক্লিন সুইপ করার পর এবার ইংল্যান্ডের বিরুদ্ধে নিজেদের ঘরের মাঠে পাঁচ ম্যাচের টেস্টে সিরিজ খেলবে ভারতীয় দল। ঘরের মাঠে সিরিজের প্রথম ভারত ‘এ’ দলের হয়ে ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে বিস্ফোরক সেঞ্চুরি করেছিলেন টিম ইন্ডিয়ার উইকেটরক্ষক কেএস ভরত। এই ইনিংসের সুবাদে সমস্যায় পড়া ভারত ‘এ’ দল ম্যাচটি ড্র করতে সফল হয়েছে। ব্রিটিশদের বিরুদ্ধে এই শতরানটি একটি বিশেষ উপায়ে সেলিব্রেশন করেছেন কেএস ভরত। ব্রিটিশদের বিরুদ্ধে সেঞ্চুরিটি করার পরে তিনি নিজের শতরানকে ভগবান শ্রী রামকে উৎসর্গ করেছিলেন।

সেঞ্চুরি করার পরে মাঠে তীর-ধনুক মেরে সেঞ্চুরি উদযাপন করেন তিনি। পরে জানা যায় যে সেই সময়ে কেএস ভরত নিজের শতরানটি শ্রী রামকে উৎসর্গ করেছিলেন। সেই ভিডিয়ো বর্তমানে বেশ ভাইরাল হচ্ছে। ২২ জানুয়ারি অযোধ্যার রামমন্দিরে প্রাণ-প্রতিষ্টা অনুষ্ঠিত হবে। রাম লালার এই মহাউৎসবের আগে কেএস ভরতের এমন সেলিব্রেশন সকলের মন জিতেছে। 

টিম ইন্ডিয়া বছরের প্রথম টেস্ট সিরিজের জন্য প্রস্তুত। তবে ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ খেলার আগে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট খেলেছেন তিনি। নতুন বছরে এটাই হতে চলেছে ভারতের প্রথম টেস্ট সিরিজ। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ম্যাচটি গত বছর এবং দ্বিতীয় ম্যাচটি হয়েছিল নববর্ষে। এবার ব্রিটিশদের বিরুদ্ধে ৫ ম্যাচের টেস্ট সিরিজে খেলতে নামবে তারা। তবে তার আগে, ভারতীয় উইকেটরক্ষক কেএস ভরত ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে একটি কঠিন সেঞ্চুরি করেছিলেন এবং ম্যাচটিকে ড্রয়ের পথে নিয়ে গিয়েছিলেন।

ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে করা সেঞ্চুরিটি শ্রী রামকে উৎসর্গ করেছিলেন ভরত-

ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে অনানুষ্ঠানিক টেস্ট ম্যাচের শেষ দিনে ভারতীয় উইকেটরক্ষক কেএল ভরত ১১৬ রানের ইনিংস খেলেন। ৪৯০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ভরত দ্বিতীয় ইনিংসে ৫ উইকেটে ৪২৬ রান করেন। আম্পায়ার ম্যাচটি ড্র ঘোষণা করে। তৃতীয় দিনে ভারত ‘এ’ দল ৪ উইকেটে ১৫৯ রান করেছিল এবং পরাজয়ের শঙ্কায় ছিল তাদের সামনে। মানব সুথারকে সঙ্গে নিয়ে দলকে হারের হাত থেকে দলকে রক্ষা করেন কেএস ভরত।

১৬৫ বলের মোকাবেলা করে কেএস ভরত ১১৬ রানের অপরাজিত ইনিংস খেলেন। এই ইনিংসে তিনি মোট ১৫টি চার মারেন। ভারতীয় উইকেটরক্ষক ব্যাটার মানবের সঙ্গে পঞ্চম উইকেটে ৬১ রানের জুটি গড়েন ভরত। সেঞ্চুরি পূর্ণ করার পর ভরতের সেলিব্রেশনটা ছিল সম্পূর্ণ ভিন্ন। মাঠে তীর-ধনুক মেরে সেঞ্চুরি উদযাপন করেন তিনি। তাঁর এই শতকটি শ্রী রামকে উৎসর্গ করা হয়েছিল। ২২ জানুয়ারি অযোধ্যার রামমন্দিরে প্রাণ-প্রতিষ্টা অনুষ্ঠিত হবে। রাম লালার এই মহাউৎসব উদযাপনে মগ্ন রয়েছে গোটা দেশ। রাম লালার এই মহাউৎসবের আগেই শ্রীরামকে নিজের শতরান উৎসর্গ করলেন বাইশ গজের ভরত।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

দাম্পত্য জীবনে অশান্তিতে ভুগছেন? আগামিকাল মোহিনী একাদশীতে অবশ্যই করুন এই কাজ প্লে-অফে যেতেই ‘মদ খেয়ে অসভ্যতামি RCB ফ্যানদের, ঘিরে ধরে CSK ফ্যানদের গালিগালাজ’ ভোটে জেতার ৬ মাসের মধ্যে ভারতের অংশ হবে পাক অধিকৃত কাশ্মীর, দাবি আদিত্যনাথের রিজপুরের গদি দখলের লড়াইয়ে দিতিপ্রিয়া, কৌশিক, কনীনিকা! কবে আসছে আবার রাজনীতি? বইয়ে ‘সংবেদনশীল তথ্য’ প্রকাশের অভিযোগ, জম্মুতে গ্রেফতার প্রাক্তন পুলিশ সুপার স্পার্কলিং গাউন গায়ে, বিবাহ বার্ষীকিতেও দেদার খরচ মিষ্টি-রেমোর! কী দিলেন উপহার ইস্টবেঙ্গলের যুব দলও পারল না, অধরাই থাকল ট্রফি,ডেভেলপমেন্ট লিগ চ্যাম্পিয়ন পঞ্জাব ভারী বৃষ্টিপাতের কবলে আফগানিস্তানও, বন্যায় ৫০ জনের মৃত্যু রায়বরেলি লোকসভা কেন্দ্র ২০২৪: মায়ের আসনে রাহুলের ভরসা অখিলেশ যাদব ‘দেশের সুরক্ষা নিয়ে আপস করছেন মমতা!’ মতুয়া গড়ে ভোটের আগে সিএএ নিয়ে নড্ডার তোপ

Latest IPL News

প্লে-অফে যেতেই ‘মদ খেয়ে অসভ্যতামি RCB ফ্যানদের, ঘিরে ধরে CSK ফ্যানদের গালিগালাজ’ ধোনির ১১০ মিটারের ছক্কাই ‘প্লে-অফে পৌঁছে দিল’ RCB-কে! বলের রহস্য ফাঁস কার্তিকের মিলল আনুগত্যের ফল! RCB প্লে অফে যেতেই রাস্তা বন্ধ করে উন্মাদনায় ভাসল বেঙ্গালুরু ভগবানের প্ল্যান..ইউপি-র সতীর্থ যশকে বিশেষ দিনে বার্তা,তাঁকে পাঁচ ছয় মারা রিঙ্কুর IPL প্লে অফে RCB, মাঠে চোখ ভর্তি জল বিরাটের, আপ্লুত অনুষ্কার একাজ দেখার মতো ৩ জন প্রধান প্লেয়ারের চোট পার্থক্য গড়ে দিল- প্লে-অফে উঠতে না পারার অজুহাত রুতুর রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.