বাংলা নিউজ > ক্রিকেট > Vijay Hazare Trophy 2023: হিমাংশু রানার সেঞ্চুরির সাহায্যে তামিলনাড়ুকে হারিয়ে ফাইনালে উঠল হরিয়ানা

Vijay Hazare Trophy 2023: হিমাংশু রানার সেঞ্চুরির সাহায্যে তামিলনাড়ুকে হারিয়ে ফাইনালে উঠল হরিয়ানা

তামিলনাড়ুকে হারিয়ে ফাইনালে উঠল হরিয়ানা (ছবি:এক্স)

Haryana vs Tamil Nadu: হিমাংশুর অপরাজিত সেঞ্চুরির সাহায্যে ২০২৩ বিজয় হাজারে ট্রফির ফাইনালে উঠল হরিয়ানা। এদিন প্রথমবারের মতো বিজয় হাজারে ট্রফির ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছে হরিয়ানা। এছাড়াও, ১৯৯০-৯১ রঞ্জি ট্রফির পর পুরুষদের ঘরোয়া কোনও প্রধান টুর্নামেন্টের ফাইনালে প্রথমবার জায়গা করল হরিয়ানা।

Haryana cricket team create history: হিমাংশু রানার অপরাজিত সেঞ্চুরি এবং অংশুল কাম্বোজের দুর্দান্ত বোলিংয়ের সাহায্যে চলতি বছরের বিজয় হাজারে ট্রফির ফাইনালে উঠেছে হরিয়ানা। হরিয়ানা এদিন প্রথমবারের মতো বিজয় হাজারে ট্রফির ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছে। এছাড়াও, ১৯৯০-৯১ রঞ্জি ট্রফির পর পুরুষদের ঘরোয়া কোনও প্রধান টুর্নামেন্টের ফাইনালে প্রথমবার জায়গা করল হরিয়ানা। বুধবার রাজকোটে পাঁচবারের চ্যাম্পিয়ন তামিলনাড়ুকে ৬৩ রানে হারিয়ে বিজয় হাজারে ট্রফি ২০২৩-এর ফাইনালে প্রবেশ করেছে হার্ষাল প্যাটেল, যুবরাজ সিংরা। এর ফলে হরিয়ানা তাদের বিজয়ী অভিযান অব্যাহত রেখেছে। বৃহস্পতিবার ফাইনালে রাজস্থান ও কর্ণাটকের মধ্যকার দ্বিতীয় সেমিফাইনালের বিজয়ীর মুখোমুখি হবে হরিয়ানা। ফাইনাল খেলা হবে শনিবার। এদিনের ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে সাত উইকেটে ২৯৩ রানের শক্তিশালী স্কোর করে হরিয়ানা। জবাবে তামিলনাড়ু দল ৪৭.১ ওভারে ২৩০ রান করে অল-আউট হয়ে যায়।

৩০ রানে চার উইকেট নিয়ে ক্যারিয়ারের সেরা পারফরম্যান্স উপহার দেন ফাস্ট বোলার অংশুল কাম্বোজ। তবে হরিয়ানার এদিনের জয়ের নায়ক ছিলেন হিমাংশু রানা। তিনি ১১৮ বলে অপরাজিত ১১৬ রান করেন। এদিনের ইনিংসে তিনি ১১টি চার ও দুটি ছক্কা মেরেছিলেন। হরিয়ানার ওপেনার যুবরাজ সিং এদিন ৭৬ বলে ৬৫ রান করেছিলেন। এরই সঙ্গে দ্বিতীয় উইকেটে ১৩২ রান যোগ করে দলকে প্রাথমিক ধাক্কা থেকে উদ্ধার করেন তিনি। এর পরে, হরিয়ানার মিডল অর্ডার ভেঙে পড়ে এবং এক সময় তাদের স্কোর ছিল ছয় উইকেটে ২০৬ রান।

এমন অবস্থায় সুমিত কুমার ৩০ বলে ৪৮ রানের ঝোড়ো ইনিংস খেলেন। সেই সময়ে তিনটি চার ও তিনটি ছক্কা সাহায্যে ৪৮ রান করেন তিনি। সপ্তম উইকেটে রানার সঙ্গে ৭৫ রানের জুটি গড়েন সুমিত কুমার। তামিলনাড়ুর পক্ষে টি নটরাজন তিনটি এবং বরুণ চক্রবর্তী ও এসএ কিশোর দুটি করে উইকেট নেন। চ্যালেঞ্জিং টার্গেটের সামনে তামিলনাড়ুর দল শুরুতেই ধাক্কা খায়। ৯ রানের মধ্যে ২ উইকেট হারায় তারা। যেন প্রথমেই তারা হেরে যায়। এরপর ২১তম ওভারে তাদের স্কোর চার উইকেটে ৭৬ রানে পরিণত হয়।

বাবা ইন্দ্রজিৎ (৭১ বলে ৬৪ রান) তামিলনাড়ুর আশা বাঁচিয়ে রাখলেও অপর প্রান্ত থেকে তিনি যথেষ্ট সমর্থন পায়নি। অধিনায়ক দীনেশ কার্তিক ৩৫ বলে ৩১ রান করেন এবং ইন্দ্রজিতের সঙ্গে পঞ্চম উইকেটে ৫৮ রান যোগ করেন। এই দুজন ছাড়াও নারায়ণ জগদীসান ৩০ রান, সাই কিশোর ২৯ রান এবং বিজয় শঙ্কর ২৩ রান করেন। এদিন বড় স্কোর ছুঁতে পারেননি তাঁরা। কাম্বোজের চার উইকেট ছাড়াও হরিয়ানার হয়ে রাহুল তেওয়াতিয়া ৫০ রানে দুটি উইকেট নেন। সুমিত কুমার, নিশান্ত সিন্ধু ও হার্ষাল প্যাটেল একটি করে উইকেট শিকার করেছিলেন। ম্যাচের সেরা নির্বাচিত হয়েছিলেন হিমাংশু রানা।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

সরকারি কর্মীদের বেতন,ডিএ নিয়ে বড় ঘোষণা রাজ্যের 'দ্বিতীয় সবচেয়ে ক্ষমতাবান' নেতার এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান সরকারি কর্মীদের জন্য বড় আপডেট! নয়া বেতন কমিশনের প্রস্তাব জমা পড়ল সরকারের কাছে মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ জুনের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ জুনের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ জুনের রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ জুনের রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ জুনের রাশিফল তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ জুনের রাশিফল কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ জুনের রাশিফল

T20 WC 2024

এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.