বাংলা নিউজ > ক্রিকেট > 2022 T20 WC-এ পাকিস্তানের বিরুদ্ধে যে গ্লাভস পরে কোহলি খেলেছিলেন স্বপ্নের শট, তা বিকিয়ে গেল লক্ষাধিক টাকায়

2022 T20 WC-এ পাকিস্তানের বিরুদ্ধে যে গ্লাভস পরে কোহলি খেলেছিলেন স্বপ্নের শট, তা বিকিয়ে গেল লক্ষাধিক টাকায়

বিরাট কোহলি।

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে পাকিস্তানের বিরুদ্ধে গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে কোহলি অবিশ্বাস্য নকটি খেলার পর চ্যাপেল ফাউন্ডেশনে নিজের গ্লাভস দান করেন। নিলামে এই গ্লাভস নিয়ে সকলের মধ্যে বেশ আগ্রহ ছিল। তাই তার দামও উঠল চড়চড় করে।

পাকিস্তানের বিরুদ্ধে গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে যে গ্লাভস পরে বিরাট কোহলি অপরাজিত ৮২ রানের দুর্দান্ত ইনিংস খেলে ভারতকে ম্যাচ জিতিয়েছিলেন, সেই গ্লাভস কত টাকায় বিক্রি হল জানেন? দাম শুনলে চোখ ছানাবড়া হয়ে যাবে।

বিরাট কোহলির সেই গ্লাভসের দাম উঠল ভারতীয় মুদ্প্রারায় ৩.২ লাখ টাকা। ১৩ সেপ্টেম্বর সিডনিতে চ্যাপেল ফাউন্ডেশনের ষষ্ঠ বার্ষিক ডিনারে সেই গ্লাভস নিলামে উঠেছিল। সেখানেই তার চড়া দাম ওঠে।

ভারতের প্রাক্তন কোচ গ্রেগ চ্যাপেল এবং অস্ট্রেলিয়ান ব্যবসায়ী দর্শন মেহতা চ্যাপেল ফাউন্ডেশনের প্রতিষ্ঠা করেন। ফাউন্ডেশনটি অস্ট্রেলিয়ার গৃহহীনদের জন্য তহবিল সংগ্রহ করে। এই ফাউন্ডেশনের লক্ষ্য হল, অস্ট্রেলিয়ার গৃহহীনদের আশ্রয়, যত্ন, শিক্ষা, প্রশিক্ষণ দেওয়ার পাশাপাশি তাঁদের একটি উন্নত ভবিষ্যত প্রদান করা।

আরও পড়ুন: বিশ্বকাপ জেতার পর বাজি ফাটিও- এশিয়া কাপ চ্যাম্পিয়ন হয়েই নতুন স্বপ্ন দেখালেন রোহিত- ভিডিয়ো

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে পাকিস্তানের বিরুদ্ধে গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে কোহলি অবিশ্বাস্য নকটি খেলার পর চ্যাপেল ফাউন্ডেশনে নিজের গ্লাভস দান করেন। নিলামে এই গ্লাভস নিয়ে সকলের মধ্যে বেশ আগ্রহ ছিল। হার্ভ ক্লার শেষ পর্যন্ত প্রায় ৩.২ লক্ষ টাকায় কোহলির গ্লাভসটি সংগ্রহ করেন।

দ্য চ্যাপেল ফাউন্ডেশন থেকে প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়েছে, ‘হার্ভ ক্লার অন্য দুই ভারতীয় এবং অস্ট্রেলীয় ব্যবসায়ীর সঙ্গে কোহলির এই গ্লাভস নিয়ে বিডিং প্রতিযোগিতায় নেমেছিলেন এবং তিনি জিতেছেন। যে গ্লাভসটি গ্রেট ব্যাটসম্যান তার ফাউন্ডেশনকে দান করেছিলেন।’

আরও পড়ুন: বিশ্বকাপ শুরু হতে তিন সপ্তাহও বাকি নেই, তার আগে ভারতের ঠাঁসা ক্রীড়াসূচি

দর্শন মেহতা বলেছেন যে, বার্ষিক নৈশভোজটি চ্যাপেল ফাউন্ডেশন দ্বারা সংগৃহীত তহবিল সংগ্রহের ক্ষেত্রে দারুণ কার্যকর ছিল। ফাউন্ডেশনটি ২০১৭ ২০১৭ সাল থেকে ৫মিলিয়নেরও বেশি ডলার সংগ্রহ করেছে। প্রাক্তন অস্ট্রেলিয়ান ক্রিকেটার ব্রেট লি, মাইকেল বেভান, পিটার নেভিল, ফিল এমেরি, জিওফ লসন, গ্রেগ ডায়ার, ট্রেভর এবং ইয়ান চ্যাপেলও এই বার্ষিক নৈশভোজে উপস্থিত ছিলেন৷

২০২২ সালে মেলবোর্নে টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে সুপার-টুয়েলভে টিম ইন্ডিয়ার প্রথম ম্যাচেই প্রাক্তন ভারত অধিনায়ক বিরাট কোহলি ৫৩ বলে অপরাজিত ৮২ করে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন। তাঁর এই ইনিংসটা নিঃসন্দেহে বিরাট ক্যারিয়ারের অন্যতম সেরা ইনিংস হয়ে রয়ে গিয়েছে। চাপের মুখ থেকে দলকে জিতিয়ে, বুক চিতিয়ে সেদিন মাঠ ছেড়েছিলেন কোহলি।

সামনেই ২০২৩ ওডিআই বিশ্বকাপ। গ্রুপ লিগের ম্যাচে ১৪ অক্টোবর পাকিস্তানের মুখোমুখি হবে ভার। আর আমেদাবাদে সেই ম্যাচে কি ফের বিরাট দাপট দেখা যাবে? অপেক্ষায় কোহলি ভক্তরা।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা আছড়ে পড়ল রেমাল, ১২০ কিমি বেগে ঝড়! বাড়ছে নদীর জলস্তর, সোমে কতটা বৃষ্টি? অরেঞ্জ ক্যাপ কোহলির, সব থেকে বেশি রান করা ব্যাটারদের সেরা ১০-এ KKR-এর একা নারিন KKR জিততেই ফাটল বাজি! প্রবল ঝড়-বৃষ্টির মধ্যেই রাস্তায় বেরিয়ে বাজানো হল ঢাক ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর টসে জিতল South Africa , প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিল| গৌতির মগজাস্ত্র,প্লে-অফে বিধ্বংসী স্টার্ক,টিম গেম- ৫ কারণে ১০বছর পর খেতাব KKR-এর রেমালের তাণ্ডব! কলকাতায় প্রবল বৃষ্টি, পড়ল গাছ, 'আমরা আছি সবসময়', লিখলেন মমতা ‘ইনস্টাগ্রাম ফলোয়ার্সের ভিত্তিতে কাজ পাচ্ছেন শিল্পীরা’, ক্ষোভ উগরে দিলেন রত্না আদৃতের সঙ্গে সম্পর্কে ছিল?‘মিষ্টি দিদি’ কৌশাম্বিকে কেন আনফলো করেন? অকপট সৌমিতৃষা

Latest IPL News

কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর মাস্কে মুখ ঢেকে IPL ফাইনালে শাহরুখ! KKR-এর জয়ের রাস্তা চওড়া,তবুও উদ্বেগে ভক্তরা টসের সময় অবাক কাণ্ড, এক পাক ঘুরে নিলেন শ্রেয়স আইয়ার, তাজ্জব নেটদুনিয়া, ভিডিয়ো পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…' ‘তুই আমার থেকে ভালো বোলার হবি,’ কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হলেন অভিষেক? অশ্বিন আন্নার বাইসেপ! ফটোশপে কাঁচা কাজ রাজস্থানের, জোর খিল্লি সোশ্যাল মিডিয়ায় কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র? KKR-এর হাতেই উঠবে IPL ট্রফি, আত্মবিশ্বাসী বনির; ফাইনালে দর্শনার পাশে নেই সৌরভ!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.