বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > বিশ্বকাপ জেতার পর বাজি ফাটিও- এশিয়া কাপ চ্যাম্পিয়ন হয়েই নতুন স্বপ্ন দেখালেন রোহিত- ভিডিয়ো

বিশ্বকাপ জেতার পর বাজি ফাটিও- এশিয়া কাপ চ্যাম্পিয়ন হয়েই নতুন স্বপ্ন দেখালেন রোহিত- ভিডিয়ো

রোহিত শর্মা।

আতশবাজি বিশ্বকাপের জন্য তুলে রাখতে বললেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। আর সেই সঙ্গে তিনি গোটা দেশকে নতুন করে স্বপ্ন দেখাতে শুরু করলেন। ১২ বছর পর বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখাতে শুরু করলেন রোহিত শর্মা।

পাঁচ বছর পর আবার এশিয়া কাপ জিতল ভারত। ২০১৮ সালে রোহিত শর্মার নেতৃত্বেই জিতেছিল তারা। এ বারও তাঁর নেতৃত্বেই জিতল ভারত। যদিও রোহিতের সামনে এ বার আরও বড় লক্ষ্য। বিশ্বকাপ শুরু হতে বাকি আর মাত্র ১৮ দিন। সেটাই এখন লক্ষ্য রোহিতের।

গত বছর রোহিত শর্মা জাতীয় দলের অধিনায়কের দায়িত্ব নেওয়ার পর এই প্রথম টিম ইন্ডিয়া তাদের প্রথম কোনও মাল্টি-নেশন টুর্নামেন্টে জিতল। ১৭সেপ্টেম্বর রবিবার কলম্বোতে এশিয়া কাপের ফাইনালে শ্রীলঙ্কাকে একেবারে খড়কুটোর মতোই উড়িয়ে দিয়েছে ভারত। মহম্মদ সিরাজ একাই ৬ উইকেট নিয়ে ধস নামিয়েছে শ্রীলঙ্কার ব্যাটিং অর্ডারে। দাসুন শানাকারা মাত্র ৫০ রানে অলআউট হয়ে যায়। যা ওডিআই এশিয়া কাপের ইতিহাসে সর্বনিম্ন স্কোর। য়ে রান সহজেই তুলে শিরোপা জেতে ভারত।

আরও পড়ুন: বিশ্বকাপের জন্য শ্রেয়সের পরিবর্ত খোঁজা উচিত- এনসিএ-কে একহাত নিলেন গম্ভীর

নিঃসন্দেহে এশিয়া কাপ একটি বড় টুর্নামেন্ট। এটি একেবারেই বিশ্বকাপের ড্রেস রিহার্সাল নয়। আর ভারত এই শিরোপা জিতে পাঁচ বছর পর কোনও মাল্টি-নেশন টুর্নামেন্টে শিরোপা জয়ের খরা কাটাল। রবিবার টিম ইন্ডিয়া চ্যাম্পিয়ন হওয়ার সঙ্গে সঙ্গে কলম্বোতে ভারতের জয়ের উদযাপনে আতশবাজি ফাটতে শুরু করে। ভারত জেতার অনেক পরেও সেই উচ্ছ্বাসের রেশ বজায় ছিল। এমন কী ম্যাচ-পরবর্তী সংবাদিক সম্মেলনের সময়েও ভেসে আসছিল আতশবাজি ফাটার আওয়াজ।

আরও পড়ুন: অজিদের বিরুদ্ধে সিরিজে প্রথম দুই ম্যাচ মিস করতে পারেন অক্ষর, শ্রেয়স ৯৯ শতাংশ ফিট- বিশ্বকাপের আগে উদ্বেগ বাড়ালেন রোহিত

রোহিতকে যখন প্রশ্ন করা হচ্ছিল, অস্ট্রেলিয়া সিরিজ এবং তার পরে বিশ্বকাপ। তার আগে এশিয়া কাপের সময় দল কী ভাবে বিশ্বকাপের জন্য নিজেদের প্রস্তুত করেছে, এবং কোন কোন জায়গায় ভারতের একেবারে কোনও সমস্যা নেই? এই প্রশ্নের যখন জবাব দিচ্ছিলেন রোহিত, তখন হঠাৎই সজোরে আতশবাজির আওয়াজ শোনা যায়। যার জন্য রোহিতকে কয়েক সেকেন্ড চুপ করে যেতে হয়। আতশবাজি আওয়াজ থামার পরেই নিজের স্বভাবসিদ্ধ ঢঙে রোহিত মজা করে বলেন, ‘আরে বিশ্বকাপ জেতার পর এই সব বাজি ফাটিও।’ এশিয়া কাপ জিতে রোহিতরা যে কতটা আত্মবিশ্বাসী, সেটা তাঁর কথাতেই স্পষ্ট।

২০১৩ সালে ভারত শেষ বার আইসিসি ট্রফি জিতেছিল। তার পরে শুধুই খরা। ২০২৩ বিশ্বকাপ ভারতেই অনুষ্ঠিত হবে। যে টুর্নামেন্টে ভারতকে অন্যতম ফেভারিট মনে করা হচ্ছে। ১২ বছর আগে ২০১১ সালে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে ভারত বিশ্বকাপ জিতেছিল। সে বার শুধু ভারত নয়, শ্রীলঙ্কা এবং বাংলাদেশও বিশ্বকাপের ম্যাচ আয়োজন করেছিল। এবার ভারত একক ভাবে বিশ্বকাপের আয়োজন করতে চলেছে। তাই রোহিত শর্মা ব্রিগেড নিয়ে প্রত্যাশা সকলের একটু বেশিই। এখন দেখার, শেষ পর্যন্ত বিশ্বকাপের পর রোহিত-কোহলিদের জন্য গোটা ভারতের আকাশ জুড়ে আতশবাজির রোশনাই দেখা যায় কিনা!

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

IND vs AFG T20 WC 2024 Live:আফগানদের বিরুদ্ধে জয়ের ধারা বজায় রাখাই লক্ষ্য ভারতের পুজোর পর বড়দিনেও মুখোমুখি দেব-সৃজিত-শিবপ্রসাদ! ২০২৪-এ আসছে আর কার কোন ছবি? RCB-কে নিয়ে জোকস বলতে গিয়ে নিজেই ট্রোল্ড হলেন কমেডিয়ান! প্রকাশ্যে ভিডিয়ো ‘আমরা ইতিহাসকে…’ শ্যামাপ্রসাদের গলায় মালা দিয়ে জ্যোতিবাবুর নামগান করলেন শুভেন্দু 'দঃ আফ্রিকার লিগ বেশ উপভোগ্য', কেন্দ্রীয় চুক্তি ত্যাগ করে দাবি কেন উইলিয়ামসনের স্কুলের শিক্ষকরা আদৌও যোগ্য তো? ২ সপ্তাহের মধ্যে তথ্য আপলোড করতে বলল হাইকোর্ট ৫টি হোম সিরিজের সূচি ঘোষণা করল BCCI, ইংল্যান্ডের বিরুদ্ধে ১টি T20 পেল ইডেন একাদশের বই কোথায়? প্রশ্ন তুলে শুরু হল আন্দোলন, পিডিএফে কি সবার সমস্যা মিটবে? ২২ জুন জগন্নাথ দেবের স্নানযাত্রা, এর পরে বন্ধ হয়ে যাবে মন্দিরের দরজা, কেন Zimbabwe Head Coach: ভারত তাদের দেশে সফর করার আগেই নতুন কোচ নিয়োগ করল জিম্বাবোয়ে

T20 WC 2024

'দঃ আফ্রিকার লিগ বেশ উপভোগ্য', কেন্দ্রীয় চুক্তি ত্যাগ করে দাবি কেন উইলিয়ামসনের চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড়

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.