বাংলা নিউজ > ক্রিকেট > ২০২৩ ওডিআই বিশ্বকাপে কে হবেন সর্বোচ্চ উইকেট সংগ্রাহক? বেছে নিলেন ভিভ রিচার্ডস

২০২৩ ওডিআই বিশ্বকাপে কে হবেন সর্বোচ্চ উইকেট সংগ্রাহক? বেছে নিলেন ভিভ রিচার্ডস

বিশ্বকাপের সর্বোচ্চ উইকেট সংগ্রাহক কে হবেন, বেছে নিলেন ভিভ রিচার্ডস।

ভারতের মাটিতে বিশ্বকাপ হলেও স্পিন-নির্ভর উইকেটে খেলা হবে না বলে মনে করেন ক্যারিবিয়ান কিংবদন্তি ভিভিয়ান রিচার্ডস। আইসিসি-র এই টুর্নামেন্ট হবে স্পোর্টিং উইকেটে। তাই এই বিশ্বকাপের সর্বোচ্চ উইকেট শিকারি হিসেবে কোনও স্পিনার নয়, বরং এক পেসারকেই বেছে নিয়েছেন তিনি।

শুভব্রত মুখার্জি: ২০২৩ ওডিআই বিশ্বকাপ শুরু হতে আর বেশি সময় বাকি নেই। ইতিমধ্যেই শেষ মুহূর্তের প্রস্তুতি সারতে ব্যস্ত সমস্ত দলগুলো। বিশ্বকাপের অন্যতম ফেভারিট হিসেবে বিশেষজ্ঞদের অনেকেই ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের পাশাপাশি পাকিস্তান দলকেও বেছে নিয়েছেন। এই মুহূর্তে আইসিসির ওয়ানডে ক্রমতালিকায় এক নম্বরে রয়েছে পাকিস্তান দল। অক্টোবর-নভেম্বর মাসে ওডিআই বিশ্বকাপের আগে এবার বিশেষজ্ঞদের নজর রয়েছে ব্যক্তিগত ক্রিকেটারদের দিকেও। কিছু দিন আগেই বীরেন্দ্র সেহওয়াগ যেমন রোহিত শর্মাকে সম্ভাব্য সর্বোচ্চ রান সংগ্রাহক হিসেবে বেছে নিয়েছিলেন। এবার সেই তালিকায় নাম লেখালেন আর এক কিংবদন্তি ক্রিকেটার ভিভ রিচার্ডসও। তবে তিনি বেছে নিয়েছেন সর্বোচ্চ উইকেট শিকারিকে।

আরও পড়ুন: শখে পরীক্ষানিরীক্ষা চালাচ্ছি না- চার, পাঁচ নম্বর পজিশন প্রসঙ্গে এশিয়া কাপের আগে কড়া জবাব দ্রাবিড়ের

বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসির তরফে তাদের অফিসিয়াল ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট থেকে একটি ভিডিয়ো পোস্ট করা হয়েছে। যে ভিডিয়োতে ভিভ রিচার্ডস বলেছেন, ‘আমি মনে করি, আইসিসির ওডিআই বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট সংগ্রাহক হতে চলেছেন শাহিন শাহ আফ্রিদি (পাকিস্তানের পেসার)।কারণ আমি ওকে পাকিস্তানে সামনে থেকে খেলতে দেখেছি। পিএসএল চলাকালীন অনেকটা সময় আমি পাকিস্তানে ছিলাম। আমি ওর সম্পূর্ণ ভাবে বেড়ে ওঠাটা দেখেছি। প্রত্যন্ত নিষ্ঠাবান ক্রিকেটার একজন। আমার বাজি, শাহিন আফ্রিদিই (সর্বোচ্চ উইকেট সংগ্রাহক হিসেবে)।’

আরও পড়ুন: স্ট্রাইকরেট বাড়িয়েছি বলেই, রান কমেছে- দাবি রোহিত শর্মার

প্রসঙ্গত, ওডিআই বিশ্বকাপে পাকিস্তানের বোলিং আক্রমণকে নেতৃত্ব দেবেন শাহিন শাহ আফ্রিদি। গত বার টি-২০ বিশ্বকাপের ফাইনাল চলাকালীন হাঁটুতে চোট পান তিনি। তার পর দীর্ঘ দিন তিনি ছিলেন ২২ গজের বাইরে। ফিরে আসার পরে বেশ ভালো ফর্মেই রয়েছেন তিনি। পিএসএলেও যথেষ্ট ভালো পারফরম্যান্স রয়েছে তাঁর। তাঁর নেতৃত্বেই ২০২২-২৩ মরশুমে লাহোর কালান্দার্স এবারের পিএসএলে চ্যাম্পিয়ন হয়েছে। সম্প্রতি আফগানিস্তানের বিরুদ্ধে ৩-০ ফলে ওয়ানডে সিরিজ জিতেছে পাকিস্তান। সেই সিরিজেও ১৬.৩৩ গড়ে ছ'টি উইকেট নিয়েছেন তিনি। তবে বিশ্বকাপের আগেই শাহিনকে খেলতে দেখা যাবে এশিয়া কাপে। সেখানেও পাকিস্তানের বোলিং আক্রমণকে নেতৃত্ব দেবেন তিনি। অন্যদিকে ৬ অক্টোবর পাকিস্তান দল তাদের বিশ্বকাপ অভিযান শুরু করছে ।তাদের প্রতিপক্ষ নেদারল্যান্ডস।

ক্রিকেট খবর

Latest News

অধিনায়কত্ব পাচ্ছেন ছাত্র! আগেই অনুমান করে সূর্যকুমারকে টেক্সট করেন ছোটবেলার কোচ… ব্যবসায়ীকে গুলি করে টাকা ছিনতাইয়ের অভিযোগ TMCP নেতার বিরুদ্ধে, প্রকাশ্যে ভিডিয়ো ট্রাম্পের সমর্থনে আইকনিক স্টাইলে গেঞ্জি ছিঁড়লেন WWE স্টার হাল্ক হোগান নিজের স্ত্রী ভেবে অন্য মহিলাকে চুম্বনের চেষ্টা বাইডেনের? নয়া আঙ্গিকে ফিরলেন স্টুয়ার্ট ব্রড, তারকাকে অনন্য সম্মান নটিংহামশায়ারের বলিউডি গানের সঙ্গে লালনগীতি! সাই-কার্তিক দাস বাউলের পারফরমেন্সে মুগ্ধ ইমন-অন্তরা পরপর ২দিন বৃদ্ধির পর আজ কিঞ্চিৎ সস্তা সোনা, কলকাতায় আজ কত রেট হলুদ ধাতুর? চাঁদিপুরা ভাইরাস আতঙ্কের কারণ হয়ে উঠেছে, এর সম্পর্কে কী কী জেনে রাখা দরকার গলায় গাঁদার মালা, হলুদে মাখামাখি সোহিনী-শোভন! ভেজা শরীরে বউকে আদরে ভরালেন গায়ক জিও, এয়ারটেলের বাজার খাচ্ছে BSNL, কীভাবে ২৭ লাখ নতুন গ্রাহক পেল সরকারি সংস্থা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.