বাংলা নিউজ > ক্রিকেট > RCB-র তরফে তিনি নিজে ফোন করেছিলেন চাহালকে, যুজির ‘কেউ যোগাযোগ করেনি’ দাবি নস্যাৎ করলেন হেসন

RCB-র তরফে তিনি নিজে ফোন করেছিলেন চাহালকে, যুজির ‘কেউ যোগাযোগ করেনি’ দাবি নস্যাৎ করলেন হেসন

আরবিসির জার্সিতে কোহলিদের সঙ্গে চাহাল। ছবি- বিসিসিআই।

আরসিবি কেন চাহালকে স্কোয়াড থেকে ছেড়ে দেয়, কেনই বা তাঁকে নিলাম থেকে দলে ফেরানো সম্ভব হয়নি, বিস্তারিত জানান ব্যাঙ্গালোরের প্রাক্তন ডিরেক্টর মাইক হেসন।

২০২২-এর মেগা আইপিএল নিলামের আগে সব থেকে বেশি চর্চা হয় যুজবেন্দ্র চাহালকে নিয়ে। টুর্নামেন্টের ইতিহাসে সব থেকে সফল ক্রিকেটারদের মধ্যে অন্যতম চাহালকে আরসিবি স্কোয়াড থেকে ছেড়ে দেওয়ায় অবাক হয় সকলেই। নিয়ম মতো সব দল পুরনো স্কোয়াডের চারজন করে ক্রিকেটারকে ধরা রাখতে পারত। আরসিবি সেখানে রিটেন করে মোটে তিনজন ক্রিকেটারকে।

আরসিবি ধরে রাখে বিরাট কোহলি, গ্লেন ম্যাক্সওয়েল ও মহম্মদ সিরাজকে। কোহলিকে ১৫ কোটি, ম্যাক্সওয়েলকে ১১ কোটি ও সিরাজকে ৭ কোটি টাকায় রিটেন করে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ক্রিকেটপ্রেমীদের অবাক হওয়া বাকি ছিল তখনও। নিলামে হার্ষাল প্যাটেল ও ওয়ানিন্দু হাসারাঙ্গা, উভয়কেই ১০.৭৫ কোটি টাকায় বিশাল মূল্যে দলে ফেরালেও চাহালের জন্য দরই হাঁকেনি আরসিবি। শেষমেশ নিলাম থেকে ৬.৫ কোটি টাকায় রাজস্থান রয়্যালস দলে নেয় চাহালকে।

যে দলের হয়ে দীর্ঘ ৮টি মরশুমে নিজেকে উজাড় করে দিয়েছেন চাহাল, তাদের এমন উপেক্ষা স্বাভাবিকভাবেই হতাশ করে চাহালকে। এই নিয়ে নিজের অভিমান লুকিয়েও রাখেননি যুজবেন্দ্র। প্রকাশ্যেই দাবি করেন যে, আরসিবির তরফে তাঁকে স্কোয়াডে ফেরানোর আশ্বাস দিয়েও কথা রাখা হয়নি। এমনকি পরে তাঁর সঙ্গে কোনও যোগাযোগও করেনি আরসিবি কর্তৃপক্ষ।

যদিও এতদিন পরে সেই বিতর্কিত প্রসঙ্গ নিয়ে মুখ খোলেন মাইক হেসন। প্রাক্তন আরসিবি ডিরেক্টর চাহালের দাবিকে নস্যাৎ করেন এই বলে যে, নিলামের পরে তিনি নিজে যোগাযোগ করেছিলেন চাহালের সঙ্গে। যদিও যুজির হতাশ হওয়া স্বাভাবিক বলেও মেনে নেন তিনি।

আরও পড়ুন:- Ranji Trophy 2024: প্রাক্তন নাইট তারকার ব্যাটে অসাধ্যসাধন, ঋদ্ধিদের ডেরায় রঞ্জির ইতিহাসে সর্বোচ্চ রান তাড়া করে জয় রেলের

ক্রিকেট ডট কমের সঙ্গে আলোচনায় যুজবেন্দ্র চাহালকে আরসিবির ছেড়ে দেওয়া প্রসঙ্গে হেসন জানান যে, চাহালকে তাঁদের পরিকল্পনা নিয়ে সব কিছু স্পষ্ট করে জানানো হয়েছিল। তবে শেষ পর্যন্ত পরিকল্পনা মতো তাঁকে নিলাম থেকে দলে ফেরানো যায়নি।

হেসন জানান যে, বাড়তি চার কোটি টাকা হাতে রাখতেই তিনজন ক্রিকেটারকে রিটেন করার সিদ্ধান্ত নেয় আরসিবি। সেই কারণেই চাহালকে ছেড়ে দেওয়া হয় স্কোয়াড থেকে। তাঁদের পরিকল্পনা ছিল নিলাম থেকে হার্ষাল ও চাহালকে দলে ফেরানোর। তবে হার্ষাল মার্কি ক্রিকেটারদের তালিকায় থাকলেও চাহাল ছিলেন না। নিলামে অনেক পরে নাম ওঠে যুজবেন্দ্রর। ততক্ষণে নিলামে বিস্তর টাকা খরচ করতে হয় আরসিবিকে।

আরও পড়ুন:- ‘সুযোগ পেলে ধোনিকে জিজ্ঞাসা করব, কেন বাদ পড়তে হয়েছিল আমাকে?’, শেষ দিনেও অভিমানী মনোজ

তাছাড়া অন্য কয়েকটি দলের হাতে আরও বেশি টাকা থাকায় চাহালের জন্য ঝাঁপানো সম্ভব হয়নি আরসিবির। বদলে ব্যাঙ্গালোর থ্রি ডায়মেনশনাল প্লেয়ার হাসারাঙ্গাকে দলে নেওয়া মনস্থির করে। তাঁর জন্য ১০.৭৫ কোটি টাকা খরচ হয় আরসিবির। হেসন জানান যে, তিনি নিলামের পরে চাহালকে ফোন করেছিলেন। বোঝানোর চেষ্টা করেছিলেন, কেন নিলাম থেকে তাঁকে দলে ফেরানো সম্ভব হয়নি। তবে নিতান্ত হতাশ হয়ে পড়া চাহাল তখন আর এই বিষয়ে কথা বলতেই আগ্রহী ছিলেন না।

হেসনের যুক্তি যাই হোক না কেন, আরসিবি অনুরাগীরা অবশ্য মেনে নিতে পারছেন না এমন অজুহাত। বরং চারজনকে রিটেন করার সুযোগ থাকা সত্ত্বেও ব্যাঙ্গালোরের চাহালকে ধরে না রাখা ভুল হয়েছে বলে মত তাঁদের।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest IPL News

দরটা ২৪.৫ কোটি কেন? দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে বোঝালেন স্টার্ক IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো কোন বিষয়টি চিন্তায় রাখছে KKR-কে? কোথায় এগিয়ে হায়দরাবাদ? কী হবে দুই দলের একাদশ? ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মই বদলে দিয়েছে কেরিয়ার, HT বাংলায় Exclusive অভিষেক পোড়েল বিরাটের সঙ্গে একমত, ODI থেকে ২ বলের নিয়ম তুলে দেওয়ার পক্ষে গম্ভীর 'L' দেখিয়ে কেন সেলিব্রেশন? কোয়ালিফায়ারের আগে গোপন রহস্য ফাঁস করলেন KKR-র 'বিপদ' হস্তক্ষেপ করব না,ধোনি যখন সিদ্ধান্ত নেবে তখন জানাবে-রহস্য জিইয়ে রাখল সিএসকে সিইও

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.