বাংলা নিউজ > ক্রিকেট > IND vs ENG, 5th Test: ঠান্ডা, তার উপর বৃষ্টির সম্ভাবনা, ধরমশালায় ঘরের মাঠের আবহাওয়া পাবে ইংল্যান্ড

IND vs ENG, 5th Test: ঠান্ডা, তার উপর বৃষ্টির সম্ভাবনা, ধরমশালায় ঘরের মাঠের আবহাওয়া পাবে ইংল্যান্ড

ধরমশালা টেস্টে ব্যাঘাত ঘটাতে পারে বৃষ্টি।

চতুর্থ টেস্টে ইংল্যান্ডকে পরাজিত করে সিরিজে ৩-১ ব্যবধানে অপ্রতিরোধ্য লিড নিয়ে ফেলেছে ভারত। তবে ধরমশালায় টেস্টের গুরুত্ব হল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ (WTC) পয়েন্ট টেবলে তাৎপর্য বাড়ানো।

ইংল্যান্ডের বিরুদ্ধে রাঁচি টেস্ট জিতেই ভারত সিরিজ পকেটে পুড়ে ফেলেছে। এবার ধরমশালা টেস্টটি নেহাৎ-ই নিয়মরক্ষার। তবে ভারত চাইবে জিতে সিরিজ শেষ করতে। জিতলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবলে নিজেদের জায়গা মজবুত করবে টিম ইন্ডিয়া। আর ইংল্যান্ড চাইবে, ম্যাচটি জিতে নিজেদের মুখ রক্ষা করতে। তবে ধরমশালার আবহাওয়ার সঙ্গে এখন অনেকটাই ‘ইংরেজি’ আবহাওয়ার মিল রয়েছে। তাই সেই আবহাওয়ায় বেন স্টোকস বাহিনী কিছুটা হলেও বাড়তি সুবিধে পাবে।

চতুর্থ টেস্টে ইংল্যান্ডকে পরাজিত করে সিরিজে ৩-১ ব্যবধানে অপ্রতিরোধ্য লিড নিয়ে ফেলেছে ভারত। তবে ধরমশালায় টেস্টের গুরুত্ব হল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ (WTC) পয়েন্ট টেবলে তাৎপর্য বাড়ানো।

আরও পড়ুন: শ্রেয়স কিন্তু রঞ্জি খেলতে অস্বীকার করেননি- তারকা ব্যাটারের পাশে দাঁড়ালেন গাভাসকর

পঞ্চম টেস্টের আগে যদি সিরিজের ফল ২-১ বা ২-২ থাকত, তবে ঠাণ্ডা, বৃষ্টিভেজা ধরমশালায় ইংল্যান্ডের ঘরের মতো আবহাওয়ায় স্টোকসদের ট্রফি জেতার বা ভাগ করে নেওয়ার সম্ভাবনা কল্পনা করা যেত। তবে ভারত আগেই সিরিজ জিতে যাওয়ায়, সেই সম্ভাবনা আর নেই। এদিকে ওয়েলিংটনে নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া প্রথম টেস্টে অজিরা জয় ছিনিয়ে নেওয়ায়, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ পয়েন্ট টেবলের শীর্ষে উঠে এসেছে।

যাইহোক টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদন অনুসারে, ধরমশালায় ৭ মার্চ সকালের তাপমাত্রার যে পূর্বাভাস দেওয়া হয়েছে, তাতে ৫ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে ঘোরাফেরা করতে পারে। হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে পঞ্চম টেস্ট শুরু হবে ৭ মার্চ থেকেই।

আরও পড়ুন: ধরমশালায় ১০০তম টেস্ট খেলতে নামবেন অশ্বিন, জেনে নিন টেস্ট ফর্ম্যাটে রবির ৫টি বড় রেকর্ড

টেস্টের প্রথম দিন সকালে স্থানীয় পূর্বাভাসে বলা হয়েছে, ‘বেশির ভাগ সময়ে মেঘলা আকাশ থাকবে। এবং সামান্য বৃষ্টির পাশাপাশি ঠান্ডা থাকবে।’ এদিকে ৭ মার্চ বিকেলের তাপমাত্রা ৭ ডিগ্রি হওয়ার পূর্বাভাস দেওয়া হয়েছে, যা সন্ধ্যার কাছাকাছি আবার ৪ ডিগ্রির কাছাকাছি হয়ে যেতে পারে বলে আশা করা হচ্ছে।

যাইহোক, ম্যাচের পরবর্তী চার দিন তাপমাত্রা ১১ ডিগ্রি থেকে ২১ ডিগ্রির মধ্যে ঘোরাফেরা করতে পারে। অর্থাৎ সময় গড়ানোর সঙ্গে সঙ্গে আবহাওয়া আরও উষ্ণ হবে বলে আশা করা হচ্ছে।

প্রথম টেস্ট ২৮ রানে জিতে সিরিজ শুরু করেছিল ইংল্যান্ড। তবে পরের তিন টেস্টেই তারা পরাজিত হয়। যার নিটফল, সিরিজ ৩-১ পকেটে পুড়ে নেয় ভারত। টিম ইন্ডিয়া বিশাখাপত্তনমে ১০৬ রানে জিতে সমতা ফেরায়। তার পর রাজকোটে বিশাল ৪৩৪ রানে জয় পায় রোহিত শর্মা ব্রিগেড। এর পর রাঁচিতে পাঁচ উইকেটের জেতে ভারত।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

বাকি আর ১ টি দল! মলদ্বীপ ছাড়ল ভারতীয় সেনার দ্বিতীয় ব্যাচ, জানিয়ে দিলেন মইজ্জু এবার থেকে কলকাতার মেট্রো স্টেশনে QR স্ক্যানেই হওয়া যাবে 'হালকা',চালু নয়া পরিষেবা ‘দমদম অগ্নিকাণ্ডে দায়ী কারা..?’, অগ্ধিদগ্ধ মোষের ভিডিয়ো পোস্ট করে সরব শ্রীলেখা পঞ্চায়েত ভোটে ব্যালট ছিনতাই! হাইকোর্টে বিরাট ধাক্কা খেল তৃণমূল বাড়িতে তুলসী গাছ থাকলে নবরাত্রি শেষ হওয়ার আগে করুন এই কাজ, ঘরে আসবে সুখ-সমৃদ্ধি হাওড়া-বর্ধমান লাইনে রক্ষণাবেক্ষণ দু'মাস ধরে,দুর্ভোগ পোহাতে হবে লোকাল যাত্রীদের? অরিজিতের পর এবার রহমানের গান গেয়ে তাক লাগলেন বাংলার শুভ,কেঁদে ফেললেন মুগ্ধ নেহা ফিট থাকলে কাজে ফিরে আসুন, স্টেজ ৪ ক্যানসারে আক্রান্ত মহিলাকে অনুরোধ বসের পরিবারের কেউ সরকারি চাকরি না করলে নিয়োগ পরীক্ষায় ১০ মার্কস গ্রেস, ঘোষণা CM-এর ছেলেকে সাক্ষী রেখে আংটি বদল, বিয়েও করবেন,দ্বিতীয়বার আইবুড়োভাত খেলেন রূপাঞ্জনা

Latest IPL News

CSK vs MI: ম্যাচের আগে এক টেবিলে সচিন-ধোনি-রোহিত! ভাইরাল হচ্ছে তিন তারকার ছবি IPL-এর মরশুমে পয়লা বৈশাখের আগে শহরে অনিন্দ্য, কীভাবে কাটাচ্ছেন নববর্ষ? চন্দ্রকান্তকে নিয়ে সোচ্চার প্রাক্তন শিষ্যরা, সতর্ক প্রতিক্রিয়া গম্ভীরের হঠাৎ করে কেন টেলএন্ডারকে ওপেনিংয়ে পাঠালেন? বিতর্কের মুখে সাফাই সঞ্জুর ‘এত কম বয়সে অধিনায়ক হব ভাবতে পারিনি’, অকপট শ্রেয়স আইয়ার বল না করলে হার্দিককে কেন বিশ্বকাপে খেলানো হবে, প্রশ্ন তুললেন হর্ষ ভোগলে ‘জিতেশ কোনওদিনই দলের সহ-অধিনায়ক ছিল না’, বিতর্কের পর সাফাই কোচ সঞ্জয় বাঙ্গারের কীভাবে ভারতীয় টেস্ট দলে সুযোগ পাবেন মায়াঙ্ক যাদব! উপায় বলে দিলেন ইয়ান বিশপ ম্যাচ ফিট হচ্ছেন পাথিরানা, MI ম্যাচে না খেললেও শীঘ্রই ফিরবেন- স্টিফেন ফ্লেমিং বাবা ভক্ত আব্রাম! শাহরুখের কলকাতার সঙ্গী ছোট ছেলে আর সুহানা, জমবে রবিবারের ম্যাচ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.