বাংলা নিউজ > ক্রিকেট > রোহিতের T20I ক্যারিয়ারে ইতি? ব্রডকাস্টারদের পোস্টারে তেমনই ইঙ্গিত, শুরু জোর জল্পনা

রোহিতের T20I ক্যারিয়ারে ইতি? ব্রডকাস্টারদের পোস্টারে তেমনই ইঙ্গিত, শুরু জোর জল্পনা

রোহিত শর্মা এবং হার্দিক পান্ডিয়া।

রোহিত শর্মাকে কি টি-টোয়েন্টি ফর্ম্যাটের জন্য আদৌ ভাবা হচ্ছে? এটা এখন বড় প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে। এর মাঝেই আবার সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে আইসিসি ইভেন্টের অফিসিয়াল ব্রডকাস্টার স্টার স্পোর্টসের প্রকাশিত একটি পোস্টার। যে পোস্টারে রোহিতের বদলের রয়েছে হার্দিকের ছবি। যা নিয়ে জোর জল্পনা শুরু হয়ে গিয়েছে।

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে কি অধিনায়ক হার্দিক পান্ডিয়া? এমন কিছু কি ঘোষণা করে দিয়েছে বিসিসিআই? তা না হলে পোস্টারে রোহিত শর্মার জায়গায় হার্দিকের ছবি কেন? যা নিয়ে উত্তাল ভারতীয় ক্রিকেট মহল।

২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে ওয়েস্ট ইন্ডিজ এবং যুক্তরাষ্ট্রে। ডালাসে ১ জুন যুক্তরাষ্ট্র এবং কানাডার মধ্যে ম্যাচ দিয়ে শুরু হবে এবারের বিশ্বকাপ। শুক্রবার আইসিসি বিশ্বকাপের সূচি প্রকাশ করেছে। এই টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের নেতৃত্বে কে থাকবেন, সেই সম্পর্কে এখনও নিশ্চিত ভাবে কিছু জানানো হয়নি বিসিসিআই-এর তরফে।

ওয়ানডে এবং টেস্ট ক্রিকেটে ভারতকে নেতৃত্ব দেওয়া রোহিত শর্মাকে কি টি-টোয়েন্টি ফর্ম্যাটের জন্য আদৌ ভাবা হচ্ছে? এটা এখন বড় প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে। এর মাঝেই আবার সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে আইসিসি ইভেন্টের অফিসিয়াল ব্রডকাস্টার স্টার স্পোর্টসের প্রকাশিত একটি পোস্টার। যে পোস্টারে রোহিতের বদলের রয়েছে হার্দিকের ছবি। যা নিয়ে জোর জল্পনা শুরু হয়ে গিয়েছে।

আরও পড়ুন: টেস্টে শেষ বার হাফসেঞ্চুরি করে মাঠ ছাড়লেন ওয়ার্নার- আবেগের রঙিন ক্যানভাসে বন্দি হল সেই মুহূর্ত- ভিডিয়ো

গতকাল সূচি ঘোষণার পর আইসিসির সম্প্রচার সহযোগী স্টার স্পোর্টস ভারত-পাকিস্তান ম্যাচের জন্য একটি পোস্টার প্রকাশ করেছে। ৯ জুন হতে চলা সেই ম্যাচের পোস্টারে রাখা হয়েছে পাকিস্তানের নতুন টি-টোয়েন্টি অধিনায়ক শাহিন শাহ আফ্রিদির ছবি। আফ্রিদির সঙ্গে পোস্টারে রোহিত নন, স্টার স্পোর্টস রেখেছে হার্দিক পান্ডিয়াকে। এমন পোস্টার দেখার পর অনেকেই সোশ্যাল মিডিয়ায় এর তীব্র সমালোচনা করেছেন। প্রশ্ন তুলেছেন, কী ভাবে স্টার স্পোর্টস জানল, টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের অধিনায়ক হার্দিক পান্ডিয়াই থাকছেন, রোহিত নন?

ভারতীয় ক্রিকেটের তিন সংস্করণেই এখনও পর্যন্ত ভারতের অফিশিয়াল অধিনায়ক রোহিতই। তবে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আর আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেননি রোহিত। এই সময়ে বেশির ভাগ টি-টোয়েন্টি সিরিজে ভারতকে নেতৃত্ব দিয়েছেন হার্দিক পান্ডিয়া। তবে যেহেতু এখনো রোহিতের বিষয়ে আনুষ্ঠানিক ভাবে কিছু জানানো হয়নি ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে, তাই নিয়ম অনুযায়ী তিনিই ভারতের টি-টোয়েন্টি অধিনায়ক।

আরও পড়ুন: বিদেশি ক্রিকেটাররা ভারতে এলে যেন আর অভিযোগ না করেন- পিচ নিয়ে কড়া দাওয়াই ইরফানের

পোস্টারে রোহিত না থাকায় এক ভারতীয় সমর্থক লিখেছেন, ‘আপনারা কী ভাবে রোহিত শর্মাকে বাদ দিয়ে অধিনায়ক হিসেবে পোস্টারে হার্দিক পান্ডিয়াকে রাখতে পারেন? অফিশিয়ালি রোহিতই এখনও ভারতের টি-টোয়েন্টি অধিনায়ক।’

আর একজন লিখেছেন, ‘রোহিতের ছবি নয় কেন?’ অন্য একজনের প্রশ্ন, ‘পোস্টারে হার্দিক পান্ডিয়ার ছবি কেন? কী ভাবে আপনারা জানলেন, পান্ডিয়াই অধিনায়ক হবেন?’

তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি প্রকাশ করে আইসিসি যে পোস্টার দিয়েছে, তাতে দেখা যাচ্ছে ছ’টি দেশের অধিনায়ককে। বাঁ দিক থেকে কানাডা ও আমেরিকার অধিনায়কের পাশে রয়েছেন ইংল্যান্ডের নেতা জস বাটলার। ডান দিক থেকে পর পর রয়েছেন পাকিস্তানের অধিনায়ক শাহিন শাহ আফ্রিদি, ভারতের অধিনায়ক রোহিত এবং ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক রোভম্যান পাওয়েল। অর্থাৎ, আইসিসির পোস্টারে ভারতের অধিনায়ক হিসেবে রোহিতকে রাখা হয়েছে।

টিম ইন্ডিয়ার টি-টোয়েন্টি ফর্ম্যাটের অধিনায়কত্বের বিষয়টি বহু দিন ধরেই ঝুলে রয়েছে। রোহিত শর্মার অনুপস্থিতিতে টি-টোয়ন্টিতে দলকে নেতৃত্ব দিয়েছিলেন হার্দিক পান্ডিয়া। তাঁর চোটের ফলে সূর্যকুমার যাদব নেতৃত্ব দেন। এখন দু’জনই চোট পেয়ে বাইরে। এদিকে রোহিতও টি-টোয়েন্টি থেকে অবসর নেননি। বা নেতৃত্ব থেকে সরে দাঁড়াননি। এই পরিস্থিতিতে রোহিতের জায়গায় হার্দিকের ছবি নিয়ে নতুন করে বিবাদ তৈরি হয়েছে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

মেষ, বৃষ, মিথুন, কর্কটের বাংলা বছরের শেষ দিন কেমন কাটবে? ১৩ এপ্রিলের রাশিফল রইল আফগানিস্তানে হিন্দুদের সম্পত্তির অধিকার মানছে তালিবান, মুখ খুলল ভারত 'ইতিবাচক উন্নতি', ভারতের সঙ্গে সীমান্ত সম্পর্ক নিয়ে মুখ খুলল চিন তুষ্টিকরণের জন্য় রাজস্থানে মন্দির ভেঙেছে কংগ্রেস, অভিযোগ মোদীর সিপিএমের FB পেজে ‘ইদহীন’ শুভেচ্ছা, রণনীতি নিয়ে জোর চর্চা রাজ্যের আপত্তি খারিজ, শর্ত দিয়ে শ্রীরামপুরে রামনবমীর মিছিলে অনুমতি হাইকোর্টের আগামিকাল মেষ সংক্রান্তি, করুন এই প্রতিকার, জেনে নিন এই দিনের গুরুত্ব রবিবার হওয়ায় পয়লা বৈশাখের ছুটি নষ্ট! নয়া ১টি ‘হলিডে’ ঘোষণা করে ‘উপহার’ দিল রাজ্য ৪৮ ঘণ্টার মধ্যে ইজরায়েলে সরাসরি হামলা করতে পারে ইরান- বিস্ফোরক দাবি রিপোর্টে Love Sex Aur Dhokha 2: ডিজিটাল প্রজন্মের প্রেম-যৌনতা-প্রতারণার গল্পে স্বস্তিকা

Latest IPL News

কুলদীপের ভেল্কির পর দুরন্ত ম্যাকগার্ক ও পন্ত! লখনউকে হারিয়ে লাইফলাইন পেল দিল্লি ভারতীয় দল থেকে বিরতিটা দরকার ছিল, বিতর্কিত অধ্যায় নিয়ে মুখ খুললেন ইশান LSG vs GT: অষ্টম উইকেটে ৭৩ রানের IPL -এ ইতিহাস গড়লেন আয়ুষ বাদোনি ও আরশাদ খান! IPL 2024-এ অনুপস্থিত থাকাটা বড় সিদ্ধান্ত- নাম তুলে নেওয়ার কারণ জানালেন জেসন রয় সিরাজকে বিশ্রাম দেওয়া উচিত RCB-র- ফ্যাফকে পরামর্শ ক্যারিবিয়ান কিংবদন্তির MI-এর সাজঘরে রোহিত শর্মা ও বিরাট কোহলির সাক্ষাৎ! T20 WC দল নিয়ে কি আলোচনা হল? ভিডিয়ো: রোহিত ব্যাট করতে নামতেই খোঁচা দিলেন কোহলি! জানেন জবাবে কী করলেন হিটম্যান হার্দিকের সৎ ভাই বৈভবকে ১৬ এপ্রিল পর্যন্ত হেফাজতে রাখার নির্দেশ দিল আদালত বুমরাহের বিরুদ্ধে ২-৩ বছর নেটে খেলেন না সূর্য- কারণটা নিজেই ফাঁস করলেন MI তারকা ১৫ কোটি টাকার জালিয়াতি মামলায় গ্রেফতার ধোনির প্রাক্তন বিজনেস পার্টনার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.