বাংলা নিউজ > ঘরে বাইরে > Death after eating chicken shawarma: চিকেন শাওয়ারমা খেতেই বিপত্তি, পেটব্যথা-বমি, ভরতি নেয়নি হাসপাতাল, মৃত যুবক

Death after eating chicken shawarma: চিকেন শাওয়ারমা খেতেই বিপত্তি, পেটব্যথা-বমি, ভরতি নেয়নি হাসপাতাল, মৃত যুবক

চিকেন শাওয়ারমা খেতেই বিপত্তি, পেটব্যাথা-বমি, ভরতি নেয়নি হাসপাতাল, মৃত যুবক

মৃত যুবকের নাম প্রথমেশ ভোকসে। ঘটনার সূত্রপাত গত ৪ মে। তিনি এলাকারই একটি খাবারের দোকান থেকে চিকেন শাওয়ারমা কিনেছিলেন। সেটি খাওয়ার পরেই ঘটে বিপত্তি। বাড়ি ফেরার পর তিনি প্রচন্ড পেট ব্যাথা অনুভব করেন। সেই সঙ্গে বমি হয়। ঘটনায় তাকে নিকটবর্তী পুর হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এক সপ্তাহ আগে মুম্বইয়ে চিকেন শাওয়ারমা খেয়ে অসুস্থ হয়ে পড়েছিলেন ১২ জন। আর এবার চিকেন শাওয়ারমা খেতেই ঘটল বিপত্তি। মৃত হল এক যুবকের। ঘটনাটি ঘটেছে মুম্বইয়ের ট্রম্বে থানা এলাকায়। এই ঘটনার অভিযোগে পুলিশ ওই দোকানের দুই বিক্রেতাকে গ্রেফতার করেছে। এমন ঘটনা প্রকাশ্যে আসতেই ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। পাশাপাশি এই ঘটনায় পুর হাসপাতালের বিরুদ্ধে চিকিৎসায় গাফিলতির অভিযোগ উঠেছে।

আরও পড়ুন: কর্ণাটকের মন্দিরে প্রসাদ খেতেই বমি, অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি ১৩৫ জন, মৃত ১

জানা গিয়েছে, মৃত যুবকের নাম প্রথমেশ ভোকসে। ঘটনার সূত্রপাত গত ৪ মে। তিনি এলাকারই একটি খাবারের দোকান থেকে চিকেন শাওয়ারমা কিনেছিলেন। সেটি খাওয়ার পরেই ঘটে বিপত্তি। বাড়ি ফেরার পর তিনি প্রচন্ড পেট ব্যথা অনুভব করেন। সেই সঙ্গে বমি হয়। ঘটনায় তাকে নিকটবর্তী পুর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু, সেখানে তাকে চিকিৎসার পর বাড়ি পাঠিয়ে দেওয়া হয়। 

তাতেও সমস্যার সমাধান হয়নি। বাড়ি ফেরার পর আবার অসুস্থ হয়ে পড়েন যুবক। ঘটনায় পরিবারের সদস্যরা তাকে আবার পুর হাসপাতাল নিয়ে যান। তখনও চিকিৎসকরা তাকে পরীক্ষার পর খতিয়ে দেখে বাড়ি পাঠিয়ে দেন। তবে সমস্যার সমাধান হয়নি। পরের দিন যুবকের অবস্থা আরও গুরুতর হয়ে ওঠে। এরপর তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকরা পরীক্ষা করার পর হাসপাতালে ভরতি করেন। 

এদিকে, খাদ্যে বিষক্রিয়ার ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষের তরফে থানায় একটি অভিযোগ দায়ের করা হয়। তার ভিত্তিতে পুলিশ ভারতীয় দণ্ডবিধির ৩৩৬ (অন্যের জীবন বিপন্ন করা) এবং ২৭৩ ধারায় (অস্বাস্থ্যকর খাবার বিক্রি) এফআইআর রুজু করে। এদিকে, হাসপাতালে ভরতি থাকার পরেও যুবকের অবস্থা ক্রমেই খারাপ হতে থাকে। পরে সোমবার তার মৃত্যু হয়। ঘটনার পরে তড়িঘড়ি ওই খাবারের দোকানে হানা দিয়ে পুলিশ দুজনকে গ্রেফতার করে। ধৃতদের নাম আনন্দ কাম্বলে এবং আহমেদ শেখ।  পরে ধৃতদের বিরুদ্ধে অনিচ্ছাকৃত খুনের মামলা সহ আরও বেশ কয়েকটি ধারা যোগ করেছে পুলিশ।

উল্লেখ্য, গত সপ্তাহে এই ধরনের ঘটনা ঘটেছিল মুম্বাইয়ের গোরেগাঁও- এর সন্তোষনগর এলাকায়। সে ক্ষেত্রে চিকেন শাওয়ারমা খেয়ে অসুস্থ হয়ে পড়েছিলেন ১২ জন। তাদের হাসপাতালে ভরতি করা হয়েছিল। তবে তার মধ্যে তিনজনের অবস্থা ছিল গুরুতর। সেই ঘটনার এক সপ্তাহের ব্যবধানে এবার এক যুবকের মৃত্যু হল।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ ইতালি যাবেন মোদী, মার্কিন প্রেসিডেন্ট বাইডেনের সঙ্গে হতে পারে বৈঠক ব্যর্থ হল আকাশ দীপের লড়াই, ক্যাপ্টেন সুদীপ ঘরামি জেতালেন মুর্শিদাবাদ কিংসকে বুধের ঘরে ত্রিগ্রহী যোগ, মিথুন রাশিতে তিন গ্রহের মিলনে লাভবান হবেন ৩ রাশি কিশোরীর ‘যৌন হেনস্থা’, প্রাক্তন মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে জারি হল গ্রেফতারি পরোয়ানা Turkiye বনাম Italy ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? বিতর্কে ভরা ‘হামারে বারাহ’-র মুক্তিতে সুপ্রিম কোর্টের স্থগিতাদেশ! মেয়ে প্রমিতাকে পাত্তাই দিলেন না, জামাইকে নিয়েই ব্যস্ত রুদ্রজিৎ-এর শাশুড়ি মা! টোল প্লাজাতে আর দেরি হবে না, ফাস্ট্যাগ চেক করতে এবার আসছে নয়া ডিভাইস ডোভালকেই NSA রাখলেন মোদী, কাশ্মীর হামলার মধ্যেই ঘোষণা, পদে বহাল আরও এক আস্থাভাজন

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.